কৌতুক অভিনেতা আনিসের ইন্তেকাল

0
52

খুলনাঞ্চল রিপোর্ট
শক্তিমান কৌতুক অভিনেতা আনিস আহমেদ আর নেই। রোববার রাতে তিনি ঢাকায় তার টিকাটুলির বাসায় ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি..রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দুই মেয়ে, নাতি-নাতনি ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
প্রয়াত আনিসের মেয়ের জামাই আলাউদ্দিন শিমুল বাসসকে তার মুত্যুর সংবাদ নিশ্চিত করেন। তিনি জানান, অভিনেতা আনিস গত রাত ১১টায় বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। শিমুল জানান, আজ সকালে টিকাটুলি জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে শিল্পীর মরদেহ নিয়ে যাওয়া হয় এফডিসিতে। এফডিসিতে দুপুর সোয়া বারটায় দ্বিতীয় জানাজা শেষে শিল্পীর মরদেহ ফেনির দাগনভুইয়ায় গ্রামের বাড়িয়ে নিয়ে যাওযা হয়েছে। সেখানে তৃতীয় জানাজা শেষে বাদ আছর তাকে দাফন করা হবে ।
১৯৬০ সালে ‘বিষকন্যা’ ছায়াছবিতে অভিনয়ের মধ্যদিয়ে কৌতুক অভিনেতা আনিসের চলচ্চিত্রে অভিষেক হয়। ছবিটি মুক্তি পায়নি। পরের বছর তার অভিনিত ছবি ‘এই তো জীবন’ মুক্তি পায়। এর পর থেকে প্রায় আড়াইশত চলচ্চিত্রে তিনি অভিনয় করেন। ‘সিরাজউদৌল্লা’ ছবিতে তিনি গোলাম হোসেনের ভূমিকায় অভিনয় করে প্রসংশা লাভ করেন। এর আগে আনিস মঞ্চ নাটকে অভিনয় করে খ্যাতিলাভ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here