কেডিএ’র অনিয়মের বিরুদ্ধে সম্মিলিত নাগরিক সমাজের মানববন্ধন ও সমাবেশ

0
111

স্টাফ রিপোর্টার
খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন ও সমাবেশ করেছে সম্মিলিত নাগরিক সমাজ। শনিবার বেলা ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সম্মিলিত নাগরিক সমাজের আহবায়ক অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।
মানববন্ধনে বক্তারা কেডিএ কর্তৃক নকশা অনুমোদনের ক্ষেত্রে নিত্য নতুন আইন প্রণয়ন, নকশা অনুমোদনের জন্য দীর্ঘ অপেক্ষমান তালিকা, কেডিএ কর্তৃক বরাদ্দকৃত প্লট হস্তান্তরের ক্ষেত্রে আকাশ ছোঁয়া আর্থিক চাহিদা, আবাসিক হোক কিংবা বাণিজ্যিক হোক তার ট্রান্সফার ফি বৃদ্ধি, কেডিএ প্লটের বিধিমালা ফরমের মূল্য পূর্বের তুলনায় ২ থেকে ৩ গুন বৃদ্ধি, এনওসি/ প্লান পাশ ফি পূর্বের তুলনায় বৃদ্ধিসহ ১৫ শতাংশ ভ্যাট আরোপ, নতুন সেবার নামে ফি চালুকরণ, নিউমার্কেটের দোকান মালিকদের চুক্তির মেয়াদ ২০২৫ সালে শেষ হওয়ার আগেই ২ থেকে ৩ গুণ ভাড়া বৃদ্ধির নোটিশ প্রদান, অপরিকল্পিত রাস্তা কালভার্ট নির্মাণের কারণে জলাবদ্ধতা সৃষ্টিকরণসহ নানা ধরনের অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ তুলে ধরেন।
বক্তারা অবিলম্বে দুর্নীতিবাজ প্লানিং অফিসারকে অপসারণ করে সকল অনিয়ম বন্ধ করে অবিলম্বে কেডিএকে সেবামূলক প্রতিষ্ঠানে রূপদানের জন্য কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। একই সঙ্গে মানববন্ধন থেকে আগামীকাল সোমবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান এবং ৭ দিনের মধ্যে দাবি মানা না হলে ২৭ এপ্রিল শহীদ হাদিস পার্কে জনসমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।
বক্তব্য রাখেন, খুলনা প্রেসকাবের সভাপতি এস এম হাবিব, সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) এর সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, সুবীর কুমার রায়, নাগরিক নেতা মিনা আজিজুর রহমান, কামরুল করিম বাবু, শেখ শমসের আলী, খুলনা বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক দীপক চন্দ্র ম-ল, জেলা ন্যাপের সাধারণ সম্পাদক তপন কুমার রায়, অ্যাডভোকেট আইয়ুব আলী শেখ, জেপি নেতা অধ্যক্ষ ডা. এম এন আলম সিদ্দিকী, এস এম জাকির হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here