0
48

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা প্রভাস দত্ত হত্যা প্রচেষ্টার আসামি মনির রিমা- শেষে জেলহাজতে
স্টাফ রিপোর্টার
নগরীর বকসী পাড়ায় খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দের জামাতা বাংলাদেশ ব্যাংক খুলনার ডিজিএম প্রভাস কুমার দত্ত (৫৫)কে হত্যা প্রচেষ্টা মামলার আসামি মো. মনির আহম্মেদ সরদার (৪৫) কে রিমা- শেষে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। গতকাল শুক্রবার মহানগর হাকিম মো. শাহীদুল ইসলাম এ আদেশ প্রদান করেছেন। মনির আহম্মেদ খুলনা জেলার ডুমুরিয়া থানার আরাজি সাজিয়াড়া গ্রামের আব্দুল আজিজ সরদারের ছেলে।
মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা মডেল থানার এসআই রহিত কুমার বিশ্বাস জানান, গত ৮এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে নগরীর ময়লাপোতা এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে মনির আহম্মেদকে গ্রেফতার করা হয়। ঘঁনার দিনে মনির ঘটনাস্থলের আশপাশে ছিল। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত রয়েছে এমন তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, গত বছরের ৩০ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে নগরীর বকশীপাড়া বাইলেনের প্রভাসের নিজ বাসার দ্বিতীয় তলায় ঢুকে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় সোনাডাঙ্গা মডেল থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

খালিশপুরে স্ত্রীকে আত্মহত্যা করতে বাধ্য করায় স্বামীসহ ৩জনের বিরুদ্ধে মামলা
স্টাফ রিপোর্টার
খালিশপুর থানাধিন উত্তর কাশিপুর যমুনা রোডের ভাড়াবাসায় স্ত্রী শামীমা নাজনীন রানু (২১) কে আত্মহত্যা করতে বাধ্য করায় স্বামী শেখ শরীফুল ইসলাম বাপ্পি (২৯)সহ ৩জনের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনা মামলা হয়েছে। গতকাল শুক্রবার নিহত রানুর পিতা তরফদার নুরুল আমিন বাদী হয়ে ওই ৩জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।
মামলার আসামিরা হলেন বাগেরহাট জেলার মোংলা থানার চাঁদপাই গ্রামের এটিএম বদরুল ইসলামের ছেলে নিহত রানুর স্বামী শেখ শরীফুল ইসলাম বাপ্পি (২৯), বাপ্পির পিতা এটিএম বদরুল ইসলাম (৫৪) ও বাপ্পির মাতা নিগার সুলতানা ইসলাম (৪৫)।
মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২০জুন বাগেরহাট জেলার রামপাল থানার ভোজপাতিয়া গ্রামের তরফদার নুরুল আমিনের বড় মেয়ে শামীমা নাজনীন রানুর সঙ্গে বিয়ে হয় বাগেরহাট জেলার মোংলা থানার চাঁদপাই গ্রামের এটিএম বদরুল ইসলামের ছেলে শেখ শরীফুল ইসলাম বাপ্পির। বিয়ের পর বাপ্পি এনজিও কারিতাস সাতক্ষীরায় যোগদান করে। সেখানে একটি মেয়ের সঙ্গে পরোকিয়ায় জড়িয়ে পড়ে। পরে চাকরি ছেড়ে বিএল কলেজে ভর্তি হয় এবং উত্তর কাশিপুর যমুনা রোডের ভাড়াবাসায় স্ত্রী রানুকে বসবাস করতে থাকে। কিছুদিন আগ থেকে বাপ্পি রানুকে শারীরিক নির্যাতন করতে থাকে। তারই ধারাবাহিকতায় গত ৪এপ্রিল বিকেলে বাপ্পির উপস্থিতিতে রানু গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করতে বাধ্য হয়। এঘটনায় নিহত রানুর পিতা তরফদার নুরুল আমিন বাদী হয়ে রানুর স্বামী শেখ শরীফুল ইসলাম বাপ্পি, শ্বশুর এটিএম বদরুল ইসলাম ও শ্বাশুড়ি নিগার সুলতানা ইসলামের বিরুদ্ধে খালিশপুর থানায় আত্মহত্যা প্ররোচনা মামলাটি দায়ের করেন যার নং-১৩।

নগরীতে টাষ্ক ফোর্সরে অভিযানে ৭৮বোতল ফেন্সিডিলসহ দু’মাদক ব্যবসায়ী গ্রেফতার
স্টাফ রিপোর্টার
নগরীর বাগমারা মেইন রোড ও ইকবাল নগর মসজিদ রোডে জেলা প্রশাসন, খুলনা থানা পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়ে গঠিত টাষ্ক ফোর্স অভিযান চালিয়ে দু’মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করে।
গ্রেফতারকৃত দু’মাদক ব্যবসায়ী হলেন নগরীর ৮৮/১, বাগমারা মেইন রোডের মো. শেখ আব্দুস সালামের ছেলে মো. তানভীর আহমেদ সিদ্দিকী ওরফে বনি (৩৬) ও ৪৫, ইকবাল নগর মসজিদ রোডের মৃত. খবির উদ্দিনের ছেলে মাসুম আহমেদ ডলার (৪০)।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জানায়, গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর বাগমারা মেইন রোড ও ইকবাল নগর মসজিদ রোডে অভিযান চালায় টাষ্ক ফোর্স। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইউসুপ আলী এর নেতৃত্বে সহকারী কমিশনার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান, বিভাগীয় উপ-পরিচালক মো. রাশেদুজ্জামানসহ পরিদর্শক হাওলাদার মো, সিরাজুল ইসলাম, পরিদর্শক মো, সাইফুর রহমান রানা, সহকারী উপ-পরিদর্শক এসএম শাহীন পারভেজ, সিপাই মো. বুরহানুর রহমান মৃধা, সিপাই মো. জিল্লুর রহমান, সিপাই মো. রুবেল হোসেন ও খুলনা সদর থানার মোবাইল টিম এর সমন্বয়ে অভিযান পরিচালনা হয়। এসময় বাগমারা মেইন রোডস্থ ত্রিধারা তিনতলা বিশিষ্ট দালান এর তৃতীয় তলার বাসিন্দা তানভীর আহমেদ সিদ্দিকী ওরফে বনি (৩৬) এর নিজ দখলীয় বসতঘর তল্লাশি করে ৭৮ বোতল ফেন্সিডিল উদ্ধার ও জব্দ করা হয় এবং উক্ত মাদক ব্যবসায়ীর পৃষ্ঠপোষক ও সহযোগী মাসুম আহমেদ ডলারকে তার বাসা থেকে আটক করা হয়। এঘটনায় তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলার প্রস্তুতি চলছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here