ক্রিকেটের মতো ফুটবলের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে ঃ সিটি মেয়র

0
49

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি ক্রীড়াঙ্গনের উন্নয়নেও সরকার আন্তরিকতার ছাপ রাখছে। ক্রিকেটকে দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা উল্লেখ করে সিটি মেয়র বলেন, ক্রিকেটের কারণে দেশ আন্তর্জাতিক অঙ্গনে সুনাম অর্জন করেছে। ক্রিকেটের পাশাপাশি ফুটবল খেলার প্রসার ঘটিয়ে তিনি ফুটবলের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনার ওপর গুরুত্বারোপ করেন। এ লক্ষ্যকে সামনে রেখে সরকার শিক্ষা প্রতিষ্ঠানমূহে বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্ট ও বঙ্গমাতা ফুটবল টুর্ণমান্টে চালু করেছে বলে তিনি উল্লেখ করেন।
সিটি মেয়র গতকাল বৃহস্পতিবার সকালে আযম খান সরকারি কমার্স কলেজ মাঠে কলেজের আন্ত:বিভাগ ক্রিকেট প্রতিযোগিতা ২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। কলেজ কর্তৃপক্ষ ১০ দিনব্যাপী এ টুর্ণামেন্টের আয়োজন করে। সিটি মেয়র স্বনামধন্য এ শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে কলেজ কর্তৃপক্ষের উত্থাপিত বিভিন্ন দাবির প্রেক্ষিতে সম্ভব সব ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর কালিপদ মজুমদার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খুলনা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোল্লা আমীর হোসেন, খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট ক্রীড়া সংগঠক এ্যাড. সাইফুল ইসলাম, আযম খান সরকারি কমার্স কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সেলিনা বুলবুল, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও খুলনা টাউন কাবের সাধারণ সম্পাদক সুজন আহমেদ, খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি যুবলীগ নেতা শফিকুর রহমান পলাশ, খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। কলেজের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
১ এপ্রিল শুরু হওয়া এ টুর্ণামেন্টে কলেজের ৮টি বিভাগের ৮টি দল অংশগ্রহণ করে এবং ম্যানেজমেন্ট বিভাগের দল চ্যাম্পিয়ন হয়। সিটি মেয়র চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুল দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here