সকল আঞ্চলিক সংবাদ

0
17

বিশ্ববিদ্যালয়ের বিকাশে এলামনাইরা
গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন কারতে পারে: উপাচার্য
খবর বিজ্ঞপ্তি
গতকাল শনিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের এলামনাই এসোসিয়েশন অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন ডিসিপ্লিন (এএবিএডি) এর উদ্যোগে ৭ম সম্মেলন আয়োজন করা হয়। সকাল সাড়ে দশটায় ক্যাম্পাসে ক্যান্টিনের সামনে লেকের পাড় থেকে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যান্টিনের সামনে থেকে হাদী চত্ত¡র ও কেন্দ্রীয় শহিদমিনার হয়ে আচার্য জগদ্বীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে একই ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে উদ্বোধন ও স্মৃতিচারণমূলক সভার আয়োজন করা হয়। এ্যাসোসিয়েশনের সভাপতি শরীফুল আলম লেলিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন খুলনা বিশ্ববিদ্যালয়ে জানুয়ারি থেকে অবিরামভাবে বিভিন্ন প্রোগ্রাম চলছে। এখন ক্যাম্পাস প্রায় সারা বছরই উৎসবমূখর থাকে। একের পর এক এ ধরনের অনুষ্ঠান, কর্মসূচি হচ্ছে। পুনর্মিলনী বা এ ধরনের সম্মেলন পারস্পারিক যোগাযোগ বাড়ায়, সংগঠনকে শক্তিশালী করে। ক্যাম্পাসে ফিরলে মনটা সেই ছাত্রজীবনে ফিরে যায়। মধুর স্মৃতিগুলো মনে পড়ে। মাঝে মাঝে এমন সম্মেলন হওয়া দরকার। তিনি বলেন উন্নত বিশ্বে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এলামনাইরা গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে থাকে। তারা নানাভাবে বিশ্ববিদ্যালয়কে সহযোগিতা করে। খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করে আজ একটি মর্যাদার আসনে উন্নীত করার পেছেনে যে ডিসিপ্লিনগুলোর প্রাক্তন গ্রাজুয়েটরা সবচেয়ে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করেছে তার মধ্যে ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন অন্যতম বলে উল্লেখ করে উপাচার্য বলেন, দেশে-বিদেশে সরকারি-বেসরকারি, আন্তর্জাতিক, আঞ্চলিক, বহুজাতিক বিভিন্ন প্রতিষ্ঠানে তারা সততা, নিষ্ঠা, দক্ষতা, সুনামের সাথে কাজ করছে এবং নেতৃত্বও দিচ্ছে। তাদের এই পেশাগত উৎকর্ষ বিশ্ববিদ্যালয়কে অনেক উপরে তুলে এনেছে। উপাচার্য বলেন, প্রকৃতপক্ষে এলামনাইরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের দূত, প্রতিনিধি। তাদের মাধ্যমে বিশ্ববিদ্যালয় অনেক দিকেই উন্নতি সাধন করতে পারে, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক বিকাশে এলামনাইদের গুরুত্বপূর্ণ ভ‚মিকা রয়েছে। উপাচার্য বলেন, আমরা খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি কোয়ালিটি বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এ ক্ষেত্রে তিনি অবদান রাখার জন্য এলামনাইদের প্রতি আহবান জানান এবং দিনব্যাপী এ সম্মেলনের সাফল্য কামনা করেন। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. ফিরোজ আহমেদ এবং ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রধান প্রফেসর মোঃ মিজানুর রহমান। এ্যাসোসিয়েশনের মহাসচিব মোঃ মনিরুজ্জামান অংশগ্রহণের মাধ্যমে সপ্তম সম্মেলন প্রাণবন্ত ও সফল করার জন্য সকল এলামনাইকে আন্তরিক ধন্যবাদ জানান। উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গালিব হামিদ প্রতীক। পরে ডিসিপ্লিনের যে সকল শিক্ষার্থী বিগত সময়ে মৃত্যুবরণ করেছেন তাদের স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া থিম সং পরিবেশন ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিকাল ৫ টায় মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট। উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ে ১৯৯০-৯১ শিক্ষাবর্ষে যে চারটি ডিসিপ্লিন নিয়ে শিক্ষাকার্যক্রমের সূচনা হয় তার মধ্যে ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন অন্তভর্‚ক্ত ছিলো।

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষের্ জেপি’র আলোচনা সভা
খবর বিজ্ঞপ্তি

গতকাল শনিবার বিকালে জাতীয় পার্টি জেপি’র অস্থায়ী কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলার সভাপতি এ্যাড. আ. মজিদের সভাপতিত্বে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মো: মোশারেফ হোসেন হাওলাদার, সহ-সভাপতি গাজী আ: ছামাদ, ইঞ্জি. শরীফুল ইসলাম, মহানগর সহ-সভাপতি মো: হায়দার আলী হাওলাদার , এ্যাড. মাজাহার-উল-ইসলাম মিথুন, মো: আবু জাফর, দিঘলিয়া উপজেলার সভাপতি ড. এস. এম. জাকারিয়া, জেলার সদ্য যোগদানরত জেলার মহিলা বিষয়ক সম্পাদিক এ্যাড. নাসরিন আক্তার, ডাঃ আব্দুর রাজ্জাক, ডা: বেলাল হোসেন, মিনহাজুল ইসলাম, শাহজামাল প্রমূখ। আলোচনা শেষে জাতীর জনকের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন আলহাজ্ব গাজী আ: ছামাদ গাজী।

বঙ্গবন্ধু’র জন্মদিনের উপহার স্বরূপ অন্ধজনে চোখে আলো: সালাম মূর্শেদী এমপি
খবর বিজ্ঞপ্তি
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষ্যে বিনামূল্যে চোখের সানি অপারেশন ক্যাম্প শনিবার সকালে উদ্বোধন করেন বিজিএমইএ’র সাবেক সভাপতি খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী। এনভয় গ্রæপের সহযোগিতায় এই সেবামূলক কাজে অর্থায়ন করেন এমপি পতœী ও বিশিষ্ট সমাজসেবিকা সারমিন সালাম। এই ব্যতিক্রমধর্মী কার্যক্রম বাস্তবায়ন করেন রূপসা উপজেলার তিলকে অবস্থিত সিএসএস রেভারেন্ড আব্দুল ওয়াদুদ মেমোরিয়াল হাসপাতাল। শনিবার বেলা ১১টায় এই কর্মসূচির উদ্বোধনের সময় এমপি পতœী সারমিন সালামও উপস্থিত ছিলেন।
এরপর সাংসদ ও তার সহধর্মিনী রূপসা উপজেলার হোম অব জয় স্কুল পরিদর্শন করেন। পরে তারা উপজেলার আশরাফুল মাদারিস তিলক কওমী মাদ্রাসা ও রূপসা উপজেলা প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত শিক্ষা মেলা পরিদর্শন করেন। পরে সাংসদ তেরখাদা উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময় করেন। এদিকে সাংসদ পতœী রূপসায় একটি মহিলা সমাবেশে যোগ দান করেন। তিনি এবং তার সহধর্মিনী উক্ত অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সাংসদ আব্দুস সালাম মূর্শেদী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের উপহার স্বরূপ অন্ধজনের চোখে আলোর এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া আগামী জুন মাসের মধ্যে তার নির্বাচনী এলাকাকে মাদকমুক্ত ঘোষণা করা হবে ইনশাআল্লাহ। চিকিৎসার জন্য তার এলাকার লোকজনকে যাতে বাইরে না যেতে হয় সে জন্য সকল ধরনের ব্যবস্থা করা হবে। তার এলাকার লোকজনের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ি সকল ধরনের উন্নয়নমূলক কার্যক্রম অব্যাহত রাখা হবে।
বিশিষ্ট সমাজসেবিকা, এনভয় গ্রæপের পরিচালক ও এমপি পতœী সারমিন সালাম বলেন, ইতোমধ্যে এলাকার জনগণের জন্য বিনামূল্যে ডায়াবেটিক সেন্টার উদ্বোধন করা হয়েছে। বিনামূল্যে চোখের সানি অপারেশন করা হচ্ছে। এই ধরনের সেবামূলক কার্যক্রম তাদের পক্ষ থেকে অব্যাহত রাখা হবে।
উল্লেখ্য, চোখের সানি অপারেশন করা ১৬ জন রোগীদের মধ্যে দিনমজুর, গৃহিণী, কৃষক, শিক্ষার্থী, চাকুরে ও ব্যবসায়ী সকল পেশার লোক রয়েছে।

ইসলামী যুব আন্দোলন খুলনা মহানগর শাখার প্রস্তুতিমূলক সভা
খবর বিজ্ঞপ্তি
আগামী ২২ মার্চ শুক্রবার সকাল ৯.০০ টা থেকে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আত্মপ্রত্যয়ী যুবকদের বিপ্লবী কাফেলা ইসলামী যুব আন্দোলন এর ২য় যুব কনভেনশন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত কনভেনশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই), সভাপতিত্ব করবেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি কে.এম আতিকুর রহমান। গত ২০১৬ ইং সালের ২৮ জুলাই ইসলামী আন্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন হিসাবে এই সংগঠনটির প্রতিষ্ঠা হয়। এরপর ২০১৭ সালের ৩১ শে মার্চ ১ম জাতীয় যুব কনভেনশন এর মাধ্যমে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) কে,এম আতিকুর রহমান কে সভাপতি, ইঞ্জিনিয়ার শরিফুল ইসলামকে সহ-সভাপতি ও মাওলানা নেছার উদ্দিনকে সেক্রেটারী জেনারেল করে এই সংগঠনটির প্রথম পূর্নাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষনা করে। মাত্র দুই বছর এই সংগঠনের বয়স। ইতোমধ্যে বাংলাদেশের প্রতিটি জেলায়, উপজেলায়, ইউনিয়ন এমনকি ওয়ার্ড মহল্লা পর্যন্ত কমিটি গঠন করতে সক্ষম হয় এই সংগঠন। দুই বছর মেয়াদী কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় আগামী ২২ মার্চ ২য় জাতীয় যুব কনভেনশন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই কনভেনশন সফল করার লক্ষ্যে ইসলামী যুব আন্দোলন খুলনা মহানগর ইতিমধ্যে বিভিন্ন কর্মসূচী পালন করেছে। তন্মধ্যে গত ১৪ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে একযোগে খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ডে পোষ্টারিং, ব্যানার ঝুলানো ও ১৫ই মার্চ শুক্রবার বাদ জুম্মা লিফলেট বিতরণ কর্মসূচী পালন করে। আজ ১৬ মার্চ শনিবার বাদ আসর মহানগর কার্যালয়ে খুলনায় মহানগরী কনভেনশন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও নগর সভাপতি মুহাম্মদ ইসমাইল হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও নগর সাংগঠনিক সম্পাদক এইচ.এম জুনাইদ মাহমুদ এর সঞ্চালনায় এক জরুরী প্রস্তুতি মিটিং অনুষ্ঠিত হয়। আগামী ২২ মার্চ এর যুব কনভেনশন সফলের লক্ষ্যে এই মিটিং এ বিভিন্ন বিষয় পর্যালোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মিটিং এ আরো উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি আলহাজ্ব আবুল কাশেম, সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন মিয়া, দপ্তর সম্পাদক মোঃ আব্দুর রশিদ, প্রচার সম্পাদক গাজী ফেরদাউস সুমন, প্রকাশনা সম্পাদক মোঃ মেহেদী হাসান, লবনচরা থানা আহবায়ক হাফেজ মোঃ হাসান, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, দৌলতপুর থানা সভাপতি মোঃ আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ শিমুল বেপারী, খালিশপুর থানা সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম, বাকী বিল্লাহ, আল-আমিন, হাফেজ আরিফ বিল্লাহ প্রমুখ। সভাশেষে নিউজিল্যান্ড এর মসজিদে সন্ত্রাসী কর্তৃক হামলার তিব্র নিন্দা জ্ঞাপন করা হয় এবং নিহত শহীদদের জন্য দোয়া করা হয়।

বাগেরহাটে বসতঘর ও টার্কী মুরগির
ফার্মে অগ্নিকান্ড, দশ লক্ষ টাকার ক্ষতি
বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাটে বসত ঘর ও টার্কি মুরগির ফার্মে অগ্নিকান্ডে দশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। শনিবার দুপুরে জেলার রামপাল উপজেলার রনসেন গ্রামে মহব্বাত আলী গাজীর বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে মহব্বাতের বসতঘর ও রান্না ঘর ভস্মিভূত হয়ে যায় এবং টার্কি মুরগির ফার্মে অনেক মুরগি মারা যায়। এছাড়া ৮‘শ ডিমসহ মুরগির ফার্মে রাখা একটি ইনকিউবেটর পুরে যায়। রান্নাঘরের চুলার আগুন থেকেই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্থ পরিবারের দাবি অগ্নিকান্ডে দশ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহাকারি পরিচালক সরদার মাসুদুর রহমান বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে মোংলা ও বাগেরহাটের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে এলাকাবাসী পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। ততক্ষনে বসত ঘরের মালামালসহ সব কিছু পুড়ে যায়। আগুনে মহাব্বাত আলীর টার্কি মুরগীর ফার্মের কিছু মুরগি মারা যায়। এতে প্রায় দশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

জেলা বিএনপি নেতা মিজানের রোগমুক্তি কামনা
খবর বিজ্ঞপ্তি
খুলনা জেলা বিএনপির পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী মিজানুর রহমান গুরুতর অসুস্থ অবস্থায় নগরীর একটি হসপিটালে চিকিৎসাধীন রয়েছেন। তার আশু সুস্থতা ও রোগমুক্তি কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা জেলা বিএনপির নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন জেলা বিএনপি’র সভাপতি এ্যাড. শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, ডাঃ গাজী আব্দুল হক, গাজী তফসির আহমেদ, খান জুলফিকার আলী জুলু, এ্যাড. এমএ আজিজ, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, এস এম মনিরুল হাসান বাপ্পী, মোস্তফা উল বারী লাভলু, জিএম কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, শামসুল আলম পিন্টু, আলী আসগর, এ্যাড. একেএম শহিদুল আলম, মুর্শিদুর রহমান লিটন, ওয়াহিদুজ্জামান রানা প্রমুখ।

নড়াইলে প্রেমে ব্যর্থ হয়ে প্রাইভেট শিক্ষকের ছুরিকাঘাতে ষষ্ঠ শ্রেণীর ছাত্রী ও শিশুসহ জখম ৩, গ্রেফতার ১
ফরহাদ খান, নড়াইল
প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ার অভিযোগে নড়াইল সদরের সিঙ্গিয়া গ্রামে ছুরিকাঘাতে ষষ্ঠ শ্রেণীর ছাত্রী, তার দাদী ও প্রতিবেশি এক শিশুকে গুরুতর জখম করেছে প্রাইভেট শিক্ষক ও তার লোকজন। শুক্রবার সন্ধ্যায় নড়াইল সদর উপজেলার সিঙ্গিয়া গ্রামে স্কুলছাত্রীর বাড়িতে এ ঘটনা ঘটে। আহতরা হলেন-ষষ্ঠ শ্রেণীর ছাত্রী রাবেয়া (১১) ও তার দাদী জাহানারা বেগম (৫০) এবং প্রতিবেশি শিশু হেনা (৮)। এ ঘটনায় নড়াইল সদর থানায় চারজনের নামে মামলা দায়ের হয়েছে। আহত শিশু হেনাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অন্যদের পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী সিঙ্গিয়া গ্রামের রকিবুল ইসলাম মিঠু একই গ্রামের রতন বিশ্বাসের মেয়ে ষষ্ঠ শ্রেণীর ছাত্রী রাবেয়াকে প্রাইভেট পড়ান। একপর্যায়ে প্রাইভেট শিক্ষক মিঠু স্কুলছাত্রী রাবেয়াকে প্রেমের প্রস্তাব দেয় বলে অভিযোগ রয়েছে। বিষয়টি রাবেয়া তার পরিবারকে জানায়। এতে ক্ষিপ্ত হয়ে গত শুক্রবার সন্ধ্যায় রাবেয়াকে তাদের বাড়ি থেকে মিঠুসহ তার লোকজন তুলে নিতে যায় বলে অভিযোগ পাওয়া গেছে। বাঁধা দিতে গেলে রাবেয়া ও তার দাদী জাহানারা এবং প্রতিবেশি শিশু হেনাকে ছুরিকাঘাত করে মিঠু ও তার লোকজন। এ ঘটনায় তাদের হাত ও পাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়েছে। আহতদের প্রথমে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। নড়াইল থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএম বলেন, এ ঘটনায় মিঠুসহ চারজনের নামে মামলা হয়েছে। আসামিদের মধ্যে উজ্জ্বল নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বঙ্গবন্ধু পরিষদ ২১ নং ওয়ার্ড শাখার
বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর দোয়া
খবর বিজ্ঞপ্তি
গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু পরিষদ ২১নং ওয়ার্ড শাখা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী উপলক্ষে ওয়ার্ড কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পরিষদের ২১নং ওয়ার্ড সভাপতি আফজাল হোসেন হানজালা, ওয়ার্ড সাধারন সম্পাদক মোঃ সালাম সিকদার ও সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিল সরদার এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিষদের নগর সভাপতি এস এম রাজুল হাসান রাজু, বক্তব্য রাখেন নগর কার্যনির্বাহী সভাপতি মোঃ ইউসুফ আলী সাদা, প্রধান বক্তা ছিলেন নগর সাধারন সম্পাদক এম আসাদুজ্জামান মুন্না, মুখ্য আলোচক ছিলেন নগর সহ সভাপতি কবি নুরুন নাহার হীরা, বিশেষ অতিথি ছিলেন শরীফ এনামুল কবির, সাবেক ছাত্র নেতা নূর হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ হাসমত আলী, প্রভাঃ ইফফাত সানিয়া ন্যান্সি, আবুল কালাম মোল্লা, মোঃ রেজাউল করিম, আলহাজ্ব হাফেজ শেখ আসলাম, ইঞ্জি.শান্তনু বৈরাগী, পারভীন হাসমত, শিরীন বুলবুল, রুস্তম আলী হাওলাদার, বিশ্বজিত কুমার মন্ডল, আঃ রব শেখ, শহীদুল ইসলাম, ইকবাল হোসেন, মোঃ আলাউদ্দিন, মহসিন তালুকদার, সোনা মিয়া, আক্তার খান, মোঃ ইসহাক, খালেদা বেগম, বিলকিস বেগম, মোঃ নজরুল ইসলাম, নুর ইসলাম মোল্লা, শিউলী বেগম, নার্গিস আক্তার, শাহিদা বেগম, আলেয়া বেগম, জোসনা বেগমসহ ওয়ার্ডের সর্বস্তরের নেতৃবৃন্দ। সভায় সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার ঘোষক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সাধারন সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

৭ম আইফুল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট
ক্লাসিক ও নুরানী মহল্লার টানা দ্বিতীয় জয়

খবর বিজ্ঞপ্তি
খুলনা টেক্সটাইল মিল্স কলোনী মাঠে অনুষ্ঠিত ৭ম আইফুল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় দিনে গতকাল শনিবার নিজ নিজ খেলায় জয় পেয়েছে নুরানী মহল্লা একাদশ ও ক্লাসিক বোর্ড সেন্টার। এর ফলে এ দু’দলেরই দ্বিতীয় রাউন্ডে ওঠার পথ আরও সহজ হয়ে গেলো।
দিনের প্রথম ম্যাচে সকাল ৮টায় বয়রা সবুজ সংঘকে ১৩ রানে হারিয়েছে সোনাডাঙ্গা নুরানী মহল্লা একাদশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১২ ওভারে নুরানী মহল্লা একাদশ ৮০ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে বয়রা তরুণ সংঘ ৬৭ রানে অলআউট হয়। খেলায় বিজয়ী দলের বন্ধন ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়।
দিনের দ্বিতীয় খেলায় সকাল ১০টায় ফাতেমা এন্টারপ্রাইজকে সুপার ওভারে পরাজিত করে টানা দ্বিতীয় জয় পেয়েছে ক্লাসিক বোর্ড সেন্টার। প্রথম ব্যাট করতে নেমে ফাতেমা এন্টারপ্রাইজ ৮৭ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ক্লাসিক বোর্ড সেন্টারও একই রানে থামে। এরপর সুপার ওভারে ক্লাসিক বোর্ড সেন্টার ম্যাচ জিতে নেয়। খেলায় বিজয়ী দলের দিপু ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়।
দিনের তৃতীয় খেলায় বিকাল ৪টায় নুরানী মহল্লা একাদশের ঝড়ো ব্যাটিংয়ের কাছ পরাজিত হয় শেখ শহীদ স্মৃতি সংঘ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১২ ওভারে নুরানী মহল্লা একাদশ ১৩৭ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে শেখ শহীদ স্মৃতি সংঘ ৯৭ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। খেলায় বিজয়ী দলের জালাল মৃধা ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়। ম্যাচ তিনটি পরিচালনা করেন আম্পায়ার মো. সুজন আকন ও আব্দুল আজিজ।
খেলা চলাকালে মাঠে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি মো. নূর ইসলাম ফরাজী, কেইউজে’র দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহান হোসেন শাওন, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম তুফান, সোনাডাঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি জনি বসু প্রমুখ। আজও একই মাঠে দুটি খেলা অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ডে মসজিদে হামলায় হতাহতের ঘটনায় নগর বিএনপির নিন্দা
খবর বিজ্ঞপ্তি
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে জুম্মার নামাজের সময় বন্দুকধারী আততায়ীর গুলিতে ৩বাংলাদেশিসহ ৪৯ জন নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ, নিহতের রুহের মাগফিরাত কামনা এবং সন্ত্রাস ও জঙ্গীবাদী হামলার ঘটনা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনে দায়িত্বশীল উদ্যোগ নিতে বিশ্ব নেতাদের প্রতি আহবান জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ। ঘটনাটিকে বিশ্বশান্তি ও মানবতার ওপর পাশবিক, বর্ণবাদী ও ফ্যাসিবাদী হামলা হিসেবে অভিহিত করেছেন তারা। এই হামলা প্রমাণ করেছে, সারা বিশ্বে মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ও ইসলামের বিরুদ্ধে শত্রæতা কোথায় গিয়ে ঠেকেছে।
বিবৃতিতে বলা হয়েছে, হামলার মুহুর্তে সে দেশে অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট টিমের সদস্যরা ওই মসজিদে নামাজ আদায়ের জন্য গিয়েছিলেন। তবে সৌভাগ্যক্রমে তারা বর্বরতার হাত থেকে রক্ষা পাওয়ায় মহান রাব্বুল আলামিনের দরবারে শুকরিয়া আদায় করা হয়। উন্নত বিশ্বের দাবিদার দেশেগুলোতে আগ্নেয়াস্ত্রের সহজলভ্যতা এবং প্রায়ই সেখানে স্কুলে, মার্কেটে, শপিং মলে, জনসমাগমপূর্ণ স্থানে অস্ত্রধারীদের বেপরোয়া গুলিতে শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী মানুষের মারা যাওয়ার খবর প্রায়ই মিডিয়াতে পাওয়া যায়। নিরীহ প্রাণের অকাল মৃত্যু ঠেকাতে অবিলম্বে মারণাস্ত্রের সহজপ্রাপ্ত্যতা বন্ধ করার দাবি জানানো হয়। সেই সাথে মসজিদে গুলিবর্ষণের ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইন অনুযায়ী সর্বোচ্চ কঠোর সাজা নিশ্চিত করার দাবি জানানো হয়।
বিবৃতিদাতারা হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, ফখরুল আলম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, ইকবাল হোসেন খোকন, আসাদুজ্জামান মুরাদ প্রমুখ।

১৭নং ওয়ার্ডে খুলনা মহানগর সিপিবি’র সাংগঠনিক মাসের কর্মসূচি পালন
খবর বিজ্ঞপ্তি
বাংলাদেশের কমিউনিস্ট পাটি (সিপিবি) খুলনা মহানগর কমিটি ঘোষিত সাংগঠনিক মাসের কর্মসূচির অংশ হিসেবে মহানগরীর ১৭নং ওয়ার্ডে গতকাল মতবিনিময় সভা, গণসংযোগ, প্রচারপত্র বিলি, স্টিকার লাগানো কর্মসূচি পালিত হয়। এসব কর্মসূচিতে অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেনÑবাংলাদেশের কমিউনিস্ট পাটি (সিপিবি) খুলনা মহানগর সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, সোনাডাঙ্গা থানা সভাপতি নিতাই পাল, সিপিবি নেতা তুষার বর্মণ, শ্রমিকনেতা শুকুর আলী, অনিক ঘোষ, বিপুল সাহা, শেখ আরমান আলী, সজীব আহমেদ, জহির হাসান, বাদল রায়, ছাত্রনেতা সৌমিত্র সৌরভ, কৌশিক মÐল প্রমুখ। এ সময় নেতৃবৃন্দ বলেন, সাংগঠনিক মাসের দাবীসমূহ যথাÑখুলনার বন্ধ শিল্প-কারখানা চালু, শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ, যুগোপযোগী নতুন শিল্প-কারখানা গড়ে তোল ও পরিকল্পিত প্রকল্প গ্রহণ করে উচ্ছেদকৃত হকারদের পুনর্বাসন করো। মহানগরীর জলাবদ্ধতা নিরসনে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা-ক্ষতিকর পলিথিন উৎপাদন-বাজারজাত নিষিদ্ধকরণ ও আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিতকরণসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করো। জরিপ করে মহানগরীর ইজিবাইকের সংখ্যা নির্ধারণ ও প্রয়োজনীয় সংখ্যক পরিকল্পিত নগর পরিবহণ ব্যবস্থা চালু করো। মাদকমুক্ত খুলনা গড়তে পর্যাপ্ত কর্মসংস্থান সৃষ্টি-গণসচেতনতা বৃদ্ধি ও আইন প্রয়োগে সচেষ্ট হও। যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা কমাতে মহানগরীর ব্যস্ততম সড়কগুরোতে সিসি ক্যামেরা স্থাপন, রোড ডিভাইডার, ওভারব্রিজ, আন্ডারপাস নির্মাণসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করো। মশামুক্ত খুলনা গড়তে নিয়মিত মশা নিধনের কার্যক্রমের অংশ হিসেবে ঔষধ ছিটানো, মশার প্রজনন-বংশবৃদ্ধির সময় ও স্থান নির্ধারণপূর্বক মশানিধন কার্যক্রম নিশ্চিত করো। পরিবেশ-প্রকৃতির ভারসাম্য রক্ষার্থে নদী-খাল-পুকুর-জলাশয়-সুন্দরবন রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করো। বাস্তবায়নে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

পুলিশ আন্তরিক ও সততার সাথে কাজ করলে
মাদক, সন্ত্রাস, ও জঙ্গীবাদ নির্মূল হবে: সিটি মেয়র
দৌলতপুর প্রতিনিধি
পুলিশ আন্তরিক ও সততার সাথে কাজ করলে অবশ্যই মাদক, সন্ত্রাস, ও জঙ্গীবাদ নির্মূল হবে; দেশে অপরাধীর সংখ্যা লিমিটেড আর জনসংখ্যা অনেক কাজেই বিশাল জনগোষ্ঠী ও পুলিশ প্রশাসনের সহযোগীতায় এ সকল অপরাধীদের নির্মল করা কঠিন নয়। বিশেষ করে মাদকের ব্যাপারে আমাদের জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে। দলের ভিতরে যদি কেউ অপরাধী থাকে তাকেও ছাড় দেওয়া হবে না। গতকাল শনিবার সন্ধ্যায় দৌলতপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত¡রে কমিউনিটি পুলিশিং ফোরাম দৌলতপুর থানার উদ্যোগে এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেযর ও নগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এ সব কথা বলেন।
বিজেএ’র চেয়ারম্যান, মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সাঃ সম্পাদক ও আ’লীগ নেতা শেখ সৈয়দ আলীর সভাপতিত্বে সভা পরিচালনাকরেন অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার সোনালী সেন। সভায় প্রধান বক্তা ছিলেন পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম (বিপিএম)। বিশেষ অতিথি ছিলেন উপ-পুলিশ কমিশনার উত্তর মোল্লা জাহাঙ্গীর হোসেন, এসি দৌলতপুর জোন শেখ ইমরান, কমিউনিটি পুলিশিং ফোরামের দৌলতপুর থানা প্রধান উপদেষ্টা শাহিন জামাল পন, সভাপতি এস এম নূরুল হক নুরু, সাঃ সম্পাদক শেখ অহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, দৌলতপুর থানা অফিসার ইনচার্জ কাজী মোস্তাক আহম্মেদ (পিপিএম), দৌলতপুর থানা আ’লীগ সাঃ সম্পাদক শহিদুল ইসলাম বন্দ। বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন কবু মোল্যা, ৬নং ওয়ার্ড কাউন্সিলর শামসুউদ্দিন আহম্মেদ প্রিন্স, সংরক্ষিত মহিলা কাউন্সিলর সাহিদা বেগম, কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি কাজী নাসিবুল হাসান সান্নু, শেখ রাজিউদ্দীন রাজু, সাইদুর রহমান বন্দ, শেখ মোহাম্মাদ আলী, মোঃ হাবিবুর রহমান, সাঃ সম্পাদক আজিজ হাসান অশ্রæ, জাহাঙ্গীর প্রধান, মোঃ তুহিন শেখ, হারুন অর রশিদ, এস এম ওয়াজেদ আলী মজনু, আ’লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাকসুদ আলম খাজা, আঃ রউফ মোড়ল, আলহাজ্ব এস এম আব্দুল হক, শেখ মফিজুর রহমান হীরু, সাঃ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মাকসুদ হাসান পিকু, শেখ দাউদ হায়দার, শেখ কাওছার আলী, যুবলীগ থানা আহবায়ক রানা পারভেজ সোহেল, স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক মোস্তাফিজুর রহমান কামাল, প্রজন্মলীগ আহবায়ক মহিউদ্দীন আহমেদ রাজু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শ্যামল কুমার সিংহ, এম নূরুল ইসলাম নূরু, অধ্যাঃ হাসিবুজ্জামান বাবু, অধ্যাঃ মাধব কৃষ্ণ মন্ডল, মহিলালীগ নেত্রী মাহফুজা শাহাবুদ্দীন, মিতা বাগচী, ফারহানা পারভেজ নিপু, বাচ্চু মোড়ল, জামিরুল বন্দ, রিপন হাওলাদার, মহানগর শ্রমিক লীগ নেতা মিজানুর রহমান মিলটন, সিএসডি শ্রমিক ইউঃ সভাপতি মিজানুর রহমান ফিরোজ, থানা পূজা উদযাপন কমিটির সভাপতি তিলক গোম্বামী, সাঃ সম্পাদক প্রকাশ অধিকারী, আশুতোষ সাধু, তপন দাস, শংকর দত্ত, এছাড়া ছাত্রলীগ নেতা রাকিব মোড়ল, নিশাত ফেরদৌস অনি ও দৌলতপুর দিবা-নৈশ কলেজে ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সংবর্ধনা সফল করতে সোনাডাঙ্গা থানা আ’লীগের বর্ধিত সভা
খবর বিজ্ঞপ্তি
২৪ মার্চ শহীদ হাদিস পার্কের সংবর্ধনা সফল করতে বর্ধিত সভা করেছে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ। গতকাল শনিবার সন্ধ্যা ৭টায় থানার সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাসের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। থানার সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান। এসময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এম ডি এ বাবুল রানা, মুন্সি মাহাবুব আলম সোহাগ, হাফেজ মোঃ শামিম, মনিরুজ্জামান সাগর, আব্দুস সালাম ঢালী, শফিকুর রহমান পলাশ, কাউন্সিলর আমেনা হালিম বেবী, কাউন্সিলর মাহমুদা বেগম, মুন্সি আইয়ুব আলী, চ ম মুজিবুর রহমান, জাহিদুল হক, শেখ নূর ইসলাম, শেখ আবিদউল্লাহ, সরদার আব্দুল হালিম, ইউসুফ আলী খা, হাজী মোতালেব মিয়া, শেখ রুহুল আমিন, মীর মোঃ লিটন, জাকির হোসেন হাওলাদার, জান্নাতুল ফেরদৌস পিকুল, মোঃ রাজ্জাক হোসেন, শরিফ এনামুল কবির, এ্যাড এনামুল কবির, কামরুজ্জামান, মোঃ রুহুল আমিন খান, আলী আকবর, মোঃ আইয়ুব আলী, শিপন চৌধুরি, হায়দার আলী খোকন, ইঞ্জি খোকন, মইনুদ্দিন খাজা, এ্যাড আসাদুজ্জামান মিল্টন, মাহাবুব মম, আল মামুন চৌধুরি, আল মাসুদ খান, সবুর হোসেন, জাহাঙ্গীর হোসেন, নূর জাহান রুমি, কুদ্দুস হোসেন, কবিতা আহমেদ, শাহানারা বেগম, কবিতা আহমেদ ওসি, সাহানা বানু, আসমা বেগম, রুম্মান আহমেদ, আশরাফ আলী শিপন, শেখ নিজাম উদ্দিন সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
সভায় ২৪ মার্চ সকল ওয়ার্ডকে মিছিল সহকারে সংবর্ধনা সভায় অংশ গ্রহণের জন্য সকলের প্রতি আহবান জানানো হয়।

৯৯তম জন্মবার্ষিকীতে কেক কেটেছে সদর থানা আ’লীগ
খবর বিজ্ঞপ্তি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৯৯তম জন্মবার্ষিকীতে কেক কেটে আলোচনা সভা করেছে সদর থানা আওয়ামী লীগ। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে এ্যাড. মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এ্যাড. আইয়ুব আলী শেখ, জামাল উদ্দিন বাচ্চু, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, রফিকুর রহমান রিপন, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, হাফেজ মো. শামীম, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, মীর বরকত আলী, শফিকুর রহমান পলাশ, মনিরুজ্জামান সাগর, মো. ইমরান হোসেন, ফয়েজুল ইসলাম টিটো, এ্যাড. তারিক মাহমুদ তারা, মঈনুল ইসলাম নাসির, ফেরদৌস হোসেন লাবু, শেখ এশারুল হক, আলীমুর রেজা লাবু, আজম খান, আব্দুল হাই পলাশ, এ্যাড. শামীম মোশাররফ, গাজী মোশাররফ হোসেন, মো. শিহাব উদ্দিন, শেখ মো. ফারুক হোসেন, মো. শামীমুজ্জামান, খান কবীর, এইচ এম তৌহিদ, এস এম শামছুদ্দিন আহমেদ শ্যাম, সমীর কৃষ্ণ হীরা, এ কে এম শাজাহান কচি, এ্যাড. কে এম ইকবাল হোসেন, এ্যাড. আহসান হাবীব, শরিফুল ইসলাম মুন্না, মো. রিয়াজ হোসেন, রাজু আহমেদ, ইদ্রিস আলী, এ্যাড. ফারুক হোসেন, ইউসুফ আলী, শাহ মো. জাকিউর রহমান জাকির, আউয়াল হোসেন ছোটন, তাসদিকুর রহমান জয়, সাব্বির আহমেদ শুভ, নুরজাহান রুমি, এ্যাড. জেসমিন সুলতানা জলি, রেখা খানম, হাসিনা বেগম, নাসরিন আক্তার, রিতা আলম, রওশন আরা রিমা, কাউন্সিলর কনিকা সাহা, মনিরুল ইসলাম সোহাগ, মোস্তাফিজুর রহমান সুইট, আব্দুল জব্বার, হোসেন, শ্যামল দত্ত সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে কেক কেটে জন্ম দিনের শুভ সূচনা করা হয়।

বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকীতে কেক কেটেছে সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ
খবর বিজ্ঞপ্তি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৯৯তম জন্মবার্ষিকীতে কেক কেটে আলোচনা সভা করেছে সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে এ্যাড. মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময়ে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রলীগ নেতা জামাল উদ্দিন বাচ্চু, ্যাড. আইয়ুব আলী শেখ, জামাল উদ্দিন বাচ্চু, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, রফিকুর রহমান রিপন, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, হাফেজ মো. শামীম, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, এ্যাড. তারিক মাহমুদ তারা, শাহ মো. জাকিউর রহমান জাকির, সমীর কৃষ্ণ হীরা, মীর বরকত আলী, শফিকুর রহমান পলাশ, রনজিৎ কুমার ঘোষ, এ্যাড. কে এম ইকবাল, একেএম শাজাহান কচি, ফয়েজুল ইসলাম টিটো, মাহমুদুর রহমান রাজেশ, এ্যাড. মো. ফারুক হোসেন, কাউন্সিলর কনিকা সাহা, শেখ আব্দুল কাদের, আউয়াল হোসেন ছোটন, মো. রিয়াজ হোসেন, আবু হানিফ, তাসদিকুর রহমান জয়, রাজু আহমেদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ভিপি নাসিমের সুস্থ্যতা কামনায় নগর ছাত্রলীগের বিবৃতি
খবর বিজ্ঞপ্তি
কমার্স কলেজের সাবেক ভিপি এম এ নাসিমের দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে বিবৃতি দিয়েছেন মহানগর ছাত্রলীগ সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন ও সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল। উল্লেখ্য, এম এ নাসিম দীর্ঘদিন যাবৎ লিভার ও জÐিস জনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।

ইসলামী আন্দোলন খুলনা মহানগরের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা
খবর বিজ্ঞপ্তি
ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরের সহ সভাপতি শেখ মুহা. নাসির উদ্দিন বলেছেন, রাজনীতির দীর্ঘ ইতিহাসে ইসলামী আন্দোলন বাংলাদেশ আপোসহীনভাবে দুর্বারগতিতে এগিয়ে যাচ্ছে। কোন প্রকার মোহ এ সংগঠনকে আদর্শচ্যুত করতে পারেনি, রাজনীতিতে এরচেয়ে চাওয়া-পাওয়া আর কিছু নেই।
তিনি বলেন, ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠার জন্য সর্বোচ্চ ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করতে হবে। কেননা ইসলাম ছাড়া মানবতার মুক্তি নেই।
শনিবার রাতে পাওয়ার হাউজ মোড়স্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর আয়োজিত ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। নগর সেক্রেটারি মুফতী আমানুল্লাহর পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর সাংগঠনিক সম্পাদক জিএম সজিব মোল্লা, প্রচার সম্পাদক মোঃ তরিকুল ইসলাম কাবির, মোঃ আব্দুর রশিদ, অর্থ সম্পাদক জিএম কিবরিয়া, দপ্তর সম্পাদক মোঃ রবিউল ইসলাম তুষার, মাওঃ দ্বীন ইসলাম, মোঃ হযরত আলী, মুফতী রবিউল ইসলাম রাফেলাইট, মোঃ হুমায়ূন কবীর, শ্রমিক নেতা মোঃ আবুল কালাম, যুব নেতা মোঃ ইমরান হোসেন মিয়া, এইচ এম জুনায়েদ মাহমুদ প্রমুখ নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, একটি ঐতিহাসিক প্রেক্ষাপটে ইসলামী আন্দোলন প্রতিষ্ঠা হয়েছিল। সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমী স্বার্থবাদীরা যখন দেশকে লুটেপুটে খাচ্ছে, যখন মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে প্রতিনিয়ত ঠিক তখনই ইসলামী আন্দোলন ঐতিহাসিক দায়িত্ব পালনের লক্ষ্যে এ সংগঠন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
বক্তারা আরো বলেন, ১৯৮৭ সালের ১৩ মার্চ ইসলামী শাসনতন্ত্র আন্দোলন প্রতিষ্ঠাকালীন সময়ে তৎকালীন স্বৈরাচারী শাসক আলেম-উলামাদের উপর নির্যাতন চালিয়েছিল। তার লেলিয়ে দেয়া পেটুয়া বাহিনী রক্তাক্ত করেছিল ঢাকার রাজপথ। তারা চেয়েছিল ইসলামের অগ্রযাত্রা ফুৎকারে নির্বাপিত করতে। কিন্তু পারেনি। এতে প্রতিয়মান হয় যে, জুলুম-নির্যাতন চালিয়ে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করা যায় না। অনেক ত্যাগের মাধ্যমে ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। দুর্নীতি, রাহাজানি, মাদকসহ সকল অপকর্ম প্রতিরোধে ইসলামের বিকল্প নেই। আলোচনা সভার নিউজিল্যান্ডের দূর্ঘটনায় যারা নিহত হয়েছে, তাদের জন্য দোয়া করা হয়।

হোটেল নিউ বৈশাখী থেকে অনৈতিক
কাজের অপরাধে গ্রেফতার ৪জনের দÐ
স্টাফ রিপোর্টার
নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে নগরীর কেডি ঘোষ রোডের আবাসিক হোটেল নিউ বৈশাখী থেকে অনৈতিককাজে জড়িত থাকার অভিযোগ একনারীসহ ৪জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল শনিবার মামলার বাদী এসআই মো. কামরুজ্জামান তাদের আদালতে হাজির করেন। মহানগর হাকিম মো. তরিকুল ইসলাম তাদের প্রত্যেককে ৫দিন করে কারাদÐাদেশ প্রদান করেছেন।
৫দিনের দÐপ্রাপ্তরা হলেন শরিয়াতপুর জেলার ডামুড্ডা থানার ছাতিয়ানি গ্রামের মৃত. জাহাঙ্গীর আলমের ছেলে মো. শামীম সরদার (২৫), পিরোজপুর জেলা সদরের মধ্যরাস্তা এলাকার সাফায়েত উল্লার ছেলে মো. মিজানুর রহমান অন্ত (৪০), বাগেরহাট জেলার কচুয়া থানার কচুয়া গ্রামের মৃত. আফজাল শিকদারের মেয়ে মোছা. সুমি (২৭) ও হোটেল নিউ বৈশাখীর ম্যানেজার মো. আবু বক্কর সিদ্দিক (৫৫)। সে খুলনা জেলার তেরখাদা থানার উত্তর মোকামপুর গ্রামের মো. নাসির উদ্দিনের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, গতকাল ১৬মার্চ দুপুর দেড়টার দিকে ৪১/১, কেডি ঘোষ রোডস্থ আবাসিক হোটেল নিউ বৈশাখীতে অভিযান পরিচালনা করে নগর গোয়েন্দা পুলিশের (ডিবি)। এসময় হোটেল ম্যানেজার আবু বক্কর সিদ্দিককে জিজ্ঞাসাবাদ করলে সে মেয়েদের দিয়ে অনৈতিক কাজ করার কথা স্বীকার করে। তার স্বীকারোক্তিত হোটেলের ৪কক্ষ থেকে অসামাজিক কার্যকলাপের অপরাধে একজন নারী ও ৩জন পুরুষকে গ্রেফতার করা হয়। এঘটনায় তাদের ৭৭ধারায় কেএমপি অধ্যাদেশে আদালতে হাজির করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ
মাথাভাঙ্গায় ভূমিদস্যুরা জমি দখল ও মিথ্যা মামলা করে হয়রানি
স্টাফ রিপোর্টার
বটিয়াঘাটার মাথাভাঙ্গা এলাকায় ভূমি দস্যুরা জমি দখল ও মিথ্যা মামলা করে জমির মালিকদের হয়রানি করছে। তেরখাদার আবুল বাশারের পুত্র আবু শাহাদাত বাবুল, আহসান কবীর , শফিউল্লাহ সেলিম ও তাদের সহযোগিরা জাল দলিল সৃষ্টি করে জামি দখলের পায়তারা এবং ত্রাসের রাজস্ব কায়েম করছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবির বালু মিলনয়তনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।
লিখিত বক্তব্য পাঠ করেন ইসলামপাড়া মাদরাসা রোডের সামসুর রহমানের পুত্র মো. সাঈদ হোসেন। তিনি বলেন, তাদের তাদের খরিদ করা জমি ও এলাকার ২৫টি পরিবারের জমি দখল করার চেষ্ঠা করছে। এ ঘটনায় লবণচরা থানায় অভিযোগ করা হয়েছে। এই পরিবারগুলো ৩৫ বছর যাবৎ এই ভূমির ওপর বসবাস করছেন। এই সব জমি মালিকদের নামে একেরপর এক মিথ্যা মামলা করে হয়রানি করছে। এই ভূমি দস্যুদের অন্যতম সহযোগিরা হচ্ছে সুরেশ চন্দ্র দাসের পুত্র দিলীপ , অরিন্দম, বাসক বিজন, কন্যা উল্কা, অনিক ও ইচ্ছাস ভৌমিক এরা ভারতের ২৪পরগোনা জেলার মধ্যম গ্রামে বসবাস করে। এখানে মাঝে মাঝে আসে। এই পরিবারগুলো নিরাপত্তাহিনতায় ভূগছেন। ভূমি দস্যুদের বিচার ও মিথ্যা হয়রানি মূলক মামলা থেকে রক্ষা পাওয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান। এ সময় এলাকাবাসি উপস্থিত ছিলেন।

ন্যাপ ভাসানীর নিন্দা ও প্রতিবাদ
খবর বিজ্ঞপ্তি
ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ ভাসানী নগর শাখার নেতৃবৃন্দ নিউজিল্যান্ডের মসজিদে বন্দুক ধারীদের হামলায় বাংলাদেশীসহ ৪৯জন নিহতের ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানান। হামলাকারিদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন নেতৃবৃনন্দ।
বিবৃতিদাতারা হচ্ছেন সভাপতি শেখ ইকবাল আহমেদ, সহ-সভাপতি শেখ ওবায়দুল হোসেন, মো. মাসুম মৃধা, আশিক- উস-সালেহিন, সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চন্দন, শেখ আলমগীর হোসেন, শেখ ফজলুর রহমান, শেখ মনিরুল ইসলাম মনি, মো. শাহাজান খান, শেখ মিজানুর রহমান, রাহাদুল্লাাহ, শেখ রিজওয়ান রিজু ও শেখ মো. আমিনুল ইসলাম।
নেতৃবৃন্দ নিহতদের আত্মার শান্তি কামনা এবং সন্ত্রাসীদের বিচার দাবি করেন।

ডুমুরিয়ায় নৌকার পক্ষে নির্বাচন পরিচালনা কমিটি গঠন
ডুমুরিয়া প্রতিনিধি
ডুমুরিয়ায় উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় মনোনীত নৌকা মার্কায় চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটি গঠনের লক্ষে এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে নাগমা সিনেমা হলে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল খোকন।সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আ’লীগনেতা এ্যাড, রবীন্দ্রনাথ মন্ডল। জেলা পরিষদ সদস্য ও আ’লীগনেতা সরদার আবু সালেহ’র সঞ্চালনায় সভায় বক্তব্যদেন আ’লীগনেতা ও সাবেক অতিরিক্ত সচিব সরদার ইলিয়াস হোসেন,মোস্তফা সরোয়ার,ইউপি চেয়ারম্যান এ্যাড, প্রতাপ কুমার রায়, শেখ রবিউল ইসলাম,হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতা ডাঃ রতন কুমার কুন্ডু,যুবলীগনেতা এ্যাড,আশরাফুল আলম রাজু,মহিলা যুবলীগ সাধারন সম্পাদক বিভা রানী বিশ্বাস,অধ্যাপক খলিলুর রহমান,বিরাজ কান্তি মল্লিক, নারায়ন চন্দ্র মল্লিক,ছাত্রলীগ নেতা সোহেল আহমেদ লিটন ও মাহবুব আলম খালিদ। সভায় বক্তারা আ’লীগ মনোনীত প্রার্থী মোস্তফা সরোয়ারকে নৌকা প্রতীকে বিজয়ী করতে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।সভা শেষে মোস্তফা কামাল খোকনকে আহবায়ক ও সরদার আবু সালেহ কে সদস্য সচিব করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।সভায় উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভোটের বাকি পক্ষকাল থাকলেও বটিয়াঘাটা প্রচারনায় মুখর
বটিয়াঘাটা প্রতিনিধি
উপজেলা পরিষদ নির্বাচনে বটিয়াঘাটা উপজেলায় নির্বাচনের আর মাত্র ১৫ দিন বাকী। নির্বাচন আগামী ৩১ মার্চ রবিবার ইতিমধ্যে উপজেলা চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দিতায় বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান। তবুও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সরকারদলীয় আ’লীগের প্রাথীদের প্রার্থীতা উন্মক্ত থাকায় প্রার্থীরা প্রচার-প্রচারনা থেকে কোন অংশে পিছিয়ে থাকছে না । নিজেকে জাহির করতে তারা বিগত দিনে ভোটারদের পাশে ছিলেন বলে একাধিক ফিরিস্তির প্রমাণ টানছেন। কোন্ কোন্ প্রার্থী দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষের পাশে থেকে নানান ধরনের সুযোগ সুবিধা দিয়ে সেবাও দিয়েছেন বলে স্মরণ করিয়ে দিচ্ছেন। সংসদীয় এ আসনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের দূর্গ হিসেবে খ্যাত হওয়া স্বত্বেও বটিয়াঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী কখনো নির্বাচিত হতে পারেনি। দলীয় মতনৈক্য এর মুল কারন বলে সাধারণ ভোটারদের অভিমত। শুধু তাই নয়, কোন কোন নেতার ব্যক্তিগত ইচ্ছার কারণেই দলীয় প্রার্থী উঠে আসতে পারেনি বলেও তাদের ধারণা। তাদের আরও অভিমত, এবার এ উপজেলায় প্রধান প্রধান বিরোধী দলগুলি নির্বাচনী মাঠে না নামায় সরকারদলীয় একাধিক প্রার্থী ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। কারন হিসাবে জানা গেছে, যেই নির্বাচিত হোক না কোন সেই হবে দলীয় নির্বাচিত জনপ্রতিনিধি। দুরদর্শীসম্পন্ন তরুন উদীয়মান অনেক নেতা এটা আঁচ করতে পেরে র্দীঘ বিগত প্রায় এক বছর ধরে জনসাধারনের সুখ দুঃখের সাথী হয়ে নিরবিছিন্ন ভাবে কাজ করতে নেমে পড়ে তারা নির্ঘুম ভাবে ভোটারদের বাড়ীতে বাড়ীতে গিয়ে স্বপক্ষ সমার্থন আদায় করতে ব্যস্ত হয়ে পড়েছেন। এদের মধ্যে এগিয়ে থাকা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি চয়ন বিশ্বাস অন্যতম। তিনি দীর্ঘ প্রায় ২/৩ বছর যাবৎ দলীয় প্রার্থী হবেন বলে ঘোষনা দিয়ে ভোটারদের দ্বারে-দ্বারে নিজেকে উপস্থাপন করে সাধারণ মানুষের সুখ-দুঃখের সাথী হয়ে ভোটারদের মনিকোঠায় স্থান করে দিয়েছেন। তিনি এবার টিউবওয়েল প্রতিক নিয়ে লড়ছেন। এছাড়াও তরুণ প্রজন্মের ভোটাররা তার পক্ষে ভোট প্রার্থনা করে প্রতিরাত্রে বাড়িতে ফিরছে। শুধু তাই নয়, যুবলীগনেতা শেখ রাসেল কবির(মাইক র্মাকা), ইকরাম শেখ (তালা মার্কা), তুহিন রায়(টিয়াপাখি মার্কা) পার্থসারথী দত্ত ( উড়োজাহাজ মার্কা) সরকার দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠগরম করে চলেছেন। অন্যদিকে সিপিবি দলগত ভাবে এ নির্বাচনে অংশ না করলেও সিপিবি নেতা কমঃ নিতাই গাইন প্রথম দিকে ঐ হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। দলীয় প্রার্থী হিসেবে দল নির্বাচন থেকে সরে দাঁড়ালেও, তিনি পরবর্তীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা প্রশাসক বরাবর আবেদনপত্র জমা দিয়ে চশমা প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করছেন। প্রথম দিকে সিপিবি পরবর্তীতে দল ছাড়া নিবাচনী এই দুঃসাহাসিক প্রতিদ্বন্ধিতা কোন মতেই মেনে নিতে পারছেন না সরকারদলীয় সকল প্রার্থীরা। তারা চাইছেন যেই নির্বাচিত হোক না কেনো, সে যেনো দলের ভিতরে থাকে। তাদের অভিমত সংসদীয় এ আসনে বটিয়াঘাটা উপজেলায় ভোটগতভাবে সিপিবির পরিসংখ্যান অতি নগন্য। সে অনুযায়ী ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে বিগত দুইবার সিপিবির প্রার্থী কি ভাবে নির্বাচিত হন তা প্রার্থীদের বোধগম্য নহে! এটা কি সরকার দলীয় কোন নেতার ব্যাক্তিগত চাওয়া-পাওয়া,নাকি দলীয় সিন্ধান্ত তা তাদের জিজ্ঞাসা।

পাইকগাছায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী লিপিকা ঢালীর পদ্ম ফুল প্রতীকের গণসংযোগ
পাইকগাছা প্রতিনিধি
পাইকগাছায় মানবাধিকার সংগঠন ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অব বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষ থেকে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী লিপিকা ঢালীর পদ্ম ফুল প্রতীকের গণসংযোগ করা হয়েছে। সংগঠনের নেতৃবৃন্দ শনিবার সকালে পৌর বাজারের বিভিন্ন স্থানে গণসংযোগ করে পদ্ম ফুল প্রতীকে ভোট দিতে এলাকাবাসীর প্রতি আহŸান জানান। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিচালক ও পাইকগাছা কয়রার সমন্বয়কারী নিজাম উদ্দীন, উপজেলা সভাপতি এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী লিপিকা ঢালী, সরদার আমিন উদ্দীন, আলহাজ্ব গাজী বজলুর রহমান, বিকাশেন্দু সরকার, কবিন্দ্রনাথ রায়, প্রণব সরদার, জিন্নাত আলী গাজী, প্রণব মন্ডল, বিনয় কৃষ্ণ, আশরাফ গাজী, মোবারক গাজী, চিত্তর রঞ্জন মন্ডল, মিন্টু, নূরুল ইসলাম খোকন, রঞ্জন সরকার, আব্দুল মজিদ, অচিন্ত গাইন, সুভাষ সরকার, মিলন সরদার, হরিপদ, বিধান ও জুবায়ের হোসেন।

পাইকগাছায় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
পাইকগাছা প্রতিনিধি
পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ রশীদুজ্জামান বলেছেন, নৌকার জন্য জীবন বাঁজি রেখে দীর্ঘদিন কাজ করেছি। কিন্তু এ বারের নির্বাচনী প্রেক্ষাপট ভিন্ন। স্থানীয় সরকার নির্বাচন হওয়ায় দলীয় ভাবে আওয়ামী লীগের যোগ্য নেতাকর্মীদের নির্বাচন করার সুযোগ করে দেওয়া হয়েছে। জাতীয় নির্বাচনের ন্যায় স্থানীয় সরকার নির্বাচনে প্রতীক খুব বেশি গুরুত্ব বহন করে না। এ জন্য নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে হবে এমন কোন বাধ্যবাধকতা নাই। যারা আমরা নির্বাচন করছি সবাই আওয়ামী লীগের। সরকার যেমন চাই একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষা নির্বাচন। তেমনি আমরা প্রার্থীরাও চাই নির্বাচনে কেউ যেন প্রভাব বিস্তার করতে না পারে। সব প্রার্থী যেন সমান সুযোগ পাই। তিনি শনিবার সকালে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। চেয়ারম্যান প্রার্থী রশীদুজ্জামান আরো বলেন, আমি লবণ পানি ও নির্যাতিত জমির মালিকদের পক্ষে দীর্ঘদিন লড়াই সংগ্রাম করে আসছি। এ জন্য জেল, জুলুম সহ অনেক নির্যাতন শয্য করেছি। পরিবেশ বিধ্বংসী কর্মকান্ড থেকে এলাকাকে বাঁচাতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছি। তবে কত শতাংশ ভোটার ভোট কেন্দ্রে উপস্থিত হবে এ নিয়ে শংকিত রয়েছি। আমরা চাই নির্বাচনে প্রশাসন কোন পক্ষ নিবে না এবং ভোটাররা বাঁধা ছাড়াই উৎসব মূখর পরিবেশে ভোট দিতে পারে এমন নির্বাচনী পরিবেশ নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে তিনি প্রশাসন ও গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন। সভায় সিনিয়র সাংবাদিক নিখিল ভদ্র, এ্যাডঃ পিযুষ সরকার, প্রভাষক আব্দুল ওহাব বাবলু, জেলা ছাত্রলীগ নেতা মৃণাল কান্তি বাছাড় ও যুবলীগনেতা শফিকুল ইসলাম সহ দলীয় নেতাকর্মী ও আনারস প্রতীকের কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।

ডুমুরিয়ায় চেয়ারম্যান প্রার্থী মাহবুবের গণসংযোগ
ডুমুরিয়া প্রতিনিধি
ডুমুরিয়ায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোল্যা মাহবুবুর রহমান গতকাল শনিবার দিনব্যাপি উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় গনসংযোগ করেন। তিনি শরাফপুর ইউনিয়নের বানিয়াখালী বাজার, সাহস, নোয়াকাটি বাজার,মোল্যাবাড়ী মোড়, চাঁদগড়, আখড়া তেলিখালী এলাকায় গনসংযোগ ও সকল শ্রেণী পেশার মানুষের কাছে আনারস প্রতীকে ভোট চান।সাথে ছিলেন সরদার মোজাফ্ফর হোসেন,শফিকুল ইসলাম গোলদার,আছাবুর মোল্যা,হাসান সরদার, খলিল মোল্যা, জালাল মোল্যা,আলতাফ সরদার,তছলিম আহমেদ বুলু,ফরহাদ,আব্দুর রশিদ, রফিকুল ইসলাম,হাফিজুর রহমান,মনিরুল ইসলাম,বাবুল শেখ,রুহুল আমিন প্রমূখ।

মূলঘরে আ’লীগের নির্বাচন সংক্রান্ত বর্ধিত সভা
ফকিরহাট প্রতিনিধি
বাগেরহাটের ফকিরহাট উপজেলার মূলঘর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শনিবার বিকেল ৫টায় ফলতিতা শশধর সমাজ কল্যান মাধ্যমিক বিদ্যালয় চত্ত¡রে উপজেলা পরিষদ নির্বাচন পরিচালনা সংক্রান্ত বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত। মুলঘর ইউনিয়ন আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শেখ মোঃ আবু বকর এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলু। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি শেখ মোস্তাহিদ সুজা, আইন বিষয়ক সম্পাদক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান এ্যাডঃ হিটলার গোলদার। ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক সুনির্মল পাড়ই সঞ্চলনায় সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ তৌহিদুল ইসলাম পপলু, মুক্তিযোদ্ধা আবু জাফর, ইউপি সদস্য কালিপদ বিশ্বাস, ফকির মোস্তফা কামাল, সরদার আঃ কুদ্দুস, শেখ মুজিবুর রহমান, মহিলা আ’লীগ নেত্রী অঞ্জনা রায়, যুবলীগ নেতা সঞ্জিত মন্ডল ছোট, শ্রমিকলীগ নেতা অনিমেশ রায়, ছাত্রলীগ নেতা মিন্টু মন্ডল প্রমূখ। এসময় মুক্তিযোদ্ধা সংকর কুমার নাগ ও প্রধান শিক্ষক প্রজিৎ কুমার মজুমদার।

পাইকগাছায় জাতীয় শিক্ষা উপকরণ মেলা
পাইকগাছা প্রতিনিধি
পাইকগাছায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে জাতীয় শিক্ষা উপকরণ মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মেলায় ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১১টি স্টলে শিক্ষা উপকরণ তুলে ধরা হয়। ১১টি স্টলের মধ্যে লস্কর ইউনিয়ন প্রথম, দ্বিতীয় পৌরসভা এবং হরিঢালী ইউনিয়নের স্টল তৃতীয় স্থান অধিকার করে। মেলা শেষে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার জ্যোতি শংকর রায়, নয়ন সাহা, ঝংকার ঢালী ও রফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক মিলিজিয়াসমিন, আশুতোষ কুমার মন্ডল, নূরুজ্জামান, রবীন্দ্রনাথ রায়, ছন্দা ঘোষ, বিএ আক্তার হোসেন, ডিএম শফি, লুৎফর রহমান, কৃষ্ণা ঘোষ, আফরোজা খাতুন, সেলিনা পারভীন, সুপদ সরকার, জাহানারা খাতুন, অজয় রায়, অনুপ কুমার, চুমকি রায়, অমিয় কুমার, তফিল উদ্দীন, শিক্ষক আলমগীর কবির, আনোয়ারা খাতুন ও এসএম আমিনুর রহমান লিটু।

মোড়েলগঞ্জ পৌর পার্কে আ.লীগের বর্ধিত সভা
মোড়েলগঞ্জ প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জে আওয়ামী লীগের উদ্যোগে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১ টায় পৌর পার্কে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আমিরুল আলম মিলন।
সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লিয়াকত আলী খান, উপজেলা চেয়ারম্যান ও আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড: মো: শাহ-ই আলম বাচ্চু, সাধারণ সম্পাদক এম এমদাদুল হক, দপ্তর সম্পাদক বাবু রবিন দত্ত প্রমূখ। বক্তারা বলেন, আগামি ৩১ মার্চ ৪র্থ ধাপের মোড়েলগঞ্জ উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান অ্যাড: মো: শাহ-ই আলম বাচ্চুকে নৌকা প্রতিকে ভোট দিয়ে জয়জুক্ত করে মাননীয় প্রধানমন্ত্রী হাতকে শক্তি শালী করতে আমরা সকলে নৌকার পক্ষে কাজ করব এবং নৌকাকে বিজয়ী করবো।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার
প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ মিছিল
বাগেরহাট প্রতিনিধি:
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে হামলায় ৪৯ জনকে গুলি করে হত্যার ঘটনার প্রতিবাদ ও হত্যাকারীর ফাঁসির দাবিতে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা। শনিবার দুপুরে শহরের সরুই মাদ্রাসার শিক্ষকদের নেতৃত্বে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করে মুসল্লিরা।
মিছিলে জেলা তাঁতি লীগের সভাপতি আব্দুল বাকি তালুকদার, যুবলীগ নেতা আব্দুল কাদের সরদার, সরুই মাদরাসার শিক্ষক মাওলানা ইব্রাহীম খলিল, মাওলানা আবুল বাশারসহ আরও শতশত মুসল্লিরা অংশগ্রহণ করেন। সমাবেশে বক্তব্য দেন, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক), বাগেরহাটের সভাপতি সরুই মাদরাসার শিক্ষক মাওলানা আমিরুল ইসলাম সিদ্দিকি।
বক্তারা বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলা কারীর ফাঁসি দিতে হবে। জাতিসংঘে এ হামলার নিন্দা প্রস্তাব তুলতে হবে। বাংলাদেশের পক্ষ থেকে বহির্বিশ্বে এ হামলার জন্য নিন্দা প্রস্তাব ও বিচারের দাবি জানানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান মিছিলকারীরা।

মহেশপরে হজ্জেল হক ফাউন্ডেশনে অনুদান প্রদান
মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি
ঝিনাইদহের মহেশপুরে মানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হজ্জেল হক ফাউন্ডেশনে আর্থিক অনুদান প্রদান করেছেন মহেশপুর উপজেলা শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক, রিপোর্টা ক্লাবের সভাপতি, মহেশপুর উপজেলা পরিষদ নর্িাচনে ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী সাংবাদিক আব্দুস সামাদ।
শুক্রবার সন্ধায় হজ্জেল হক ফাউন্ডেশনের কার্যলয়ে এলাকার সুধিজনদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মরহুম হজ্জেল হকের বড় ভাই বজলুর রহমানের সভাপতিত্বে হজ্জেল হক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী মূলক কার্যক্রমের দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন, মহেশপুর উপজেলা শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক, রিপর্োার ক্লাবের সভাপতি, মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক আব্দুস সামাদ, শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক মীর সায়েব আলী, সাবেক পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম,পৌর কৃষক লীগের আহবায়ক সাংবাদিক আব্দুর রহিম,৭নং আ,লীগের সভাপতি আরশাদ আলী, আ,লীগ নেতা আমানুল্লাহ আমান,সমাজ সেবক শহিদুল ইসলাম, বিল্লাল হোসেন প্রমুখ।
পূর্বে হজ্জেল হক ফাউন্ডেশনের পক্ষ থেকে সূচনা বক্তব্য রাখেন, হজ্জেল হক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি নজরুল ইসলাম, হজ্জেল হক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক ও সহসভাপতি সাংবাদিক শামীম খান,সাধারণ সম্পাদক এম এ হাচান। এসময় হজ্জেল হক ফাউন্ডেশনের সকল সদস্য বৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভা শেষে মহেশপুর উপজেলা শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক মহেশপুর রিপর্োার ক্লাবের সভাপতি মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক আব্দুস সামাদ হজ্জেল হক ফাউন্ডেশনের স্বেচ্ছসেবী মূলক কার্যক্রম আরো বেগমান ও ত্বরানিত্ব করার লক্ষে নগদ অর্থ অনুদান প্রদান করেন।

সহকর্মী হত্যায় বিচার দাবীতে বেনাপোলে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন
বেনাপোল প্রতিনিধি
২০১৬ সনের ১৪ মার্চ নোয়াখালীর সোনাইমুড়িতে হেযবুত তওহীদের দুই সদস্যকে নৃশংসভাবে হত্যা, বাড়িঘর লুটপাট ও ধ্বংসযজ্ঞের সাথে জড়িতদের বিচারের দাবি জানিয়ে বেনাপোলে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১ টার সময় বেনাপোল বন্দর প্রেসক্লাবে হেযবুত তাওহীদের যশোর জেলা সভাপতি ফিরোজ মেহেদি লিখিত বক্তব্য পাঠ করেন । এসময় উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদের জেলা সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামরুজ্জামানও শার্শা উপজেলা শাখার সভাপতিরেজাউল করীম।
লিখিত বক্তব্য ফিরোজ আহম্মেদ তাদের সহকর্মীদের নির্মম ভাবে জবাই করে হত্যা, আগুনে পুড়িয়ে বাড়ি ঘর জালিয়ে লুটপাট করা ও আহতদের বিচার চেয়ে সাংবাদিকদের লেখনীর মাধ্যমে প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেছেন। তিনি আরো বলেন সোনাইমুড়ির স্থানীয় দাঙ্গা সৃষ্টি কারী আলেমরা ঐ এলাকার মাদ্রাসাগুলো থেকে ছাত্রদের এনে হেযবুথ তাওহীদের ইমামের বাড়ি জালিয়ে পুড়িয়ে সেখানে নির্মমভাবে হেফযুত সদস্যদের উপর হামলা করে আহত করে। যারা এভাবে আইন হাতে তুলে নিয়ে আমাদের ছাত্রদের নির্মমভাবে গরু জবাইয়ের মত করে হত্যা করে গায়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে মেরেছে তাদের বিচার এর জন্য স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি।

লেখাপড়ার মাধ্যমেই ভাল কিছু করা সম্ভব-এমপি নাবিল
যশোর অফিস
যশোর এমএসটিপি গার্লস স্কুল অ্যান্ড কলেজে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, লেখাপড়ায় ধারাবাহিকতা ধরে রাখতে পারলে তোমরা ভাল কিছু করতে পারবে। ভালভাবে লেখাপড়া করতে না পারলে তোমরা সফল হতে পারবে না। রেজাল্ট ভাল হবে সব জায়গায় সম্মান ও মূল্যায়ন পাবে। লেখাপাড়ায় ফাঁকি দিলে নিজের অজান্তে নিজেরাই ফাঁকে পড়ে যাবা। ভালভাবে লেখাপড়ার মাধ্যমেই একমাত্র ভাল কিছু করা সম্ভব। গতকাল প্রতিষ্ঠান প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ভাল রেজাল্ট দিয়ে চাকরি বা অন্য কর্মক্ষেত্রে নিজের অবস্থান তৈরী। নিজের অবস্থান তৈরী করতে এখন থেকে তোমাদের সেই প্রস্তুতি নিতে হবে।
ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ খায়রুল আনাম। অনুষ্ঠানে ৫ম, ৮ম ও এসএসসিতে ৫১ শিক্ষার্থীকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেওয়া হয়।

বেনাপোলে গাঁজাসহ নারী আটক
যশোর অফিস
যশোরের বেনাপোলের ছোট আঁচড়া গ্রামের চারা বটতলা এলাকা থেকে দুই কেজি গাঁজাসহ মাফুজা বেগম (৪৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।
শনিবার ভোরে অভিযান চালিয়ে পুলিশ তাকে আটক করে। আটক মাহফুজা বেনাপোল পোর্ট থানার নামাজ গ্রামের আব্দুস সাত্তারের স্ত্রী। বেনাপোল পোর্ট থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, দুই কেজি গাঁজাসহ এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটক নারীকে দুপুরে যশোর আদালতে পাঠানো হবে।

আন্তঃ কলেজ ছাত্রী ভলিবল প্রতিযোগিতা
চ্যাম্পিয়ন যশোর শিক্ষা বোর্ড কলেজ
যশোর অফিস
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আয়োজিত আন্তঃ কলেজ ছাত্রী ভলিবল প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক যশোর শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ। শনিবার কলেজ মাঠে অনুষ্ঠিত খেলায় তারা ২-০ সেটে খুলনার সরকারি বটিয়াঘাটা ডিগ্রি কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরবার্জন করে।
শিক্ষাবোর্ড কলেজ যথাক্রমে ২৫-১১ ও ২৬-২৪ পয়েন্ট জয় লাভ করে। ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন বটিয়াঘাটার সোমা ভাটিয়া এবং টুর্নামেন্ট সেরা হয়েছেন বোর্ড কলেজের সুমাইয়া ইয়াসমিন মলি। খেলা শেষে প্রতিযোগিতার পুরস্কার বিতরন করেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল আলিম। যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের লে. কর্ণেল গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিক্ষাবোর্ডের প্রধান মূল্যায়ন কর্মকর্তা মিজানুর রহমান, ক্রীড়া কর্মকর্তা আফম আশাফুদ্দৌলা টিটো।

তালা মহিলা ডিগ্রী কলেজে ২০১৮ সালে কৃর্তি ছাত্র/ছাত্রীদের সম্বর্ধনা প্রদান
ইলিয়াস হোসেন, তালা
তালায় ১৬ মার্চ শনিবার সকালে তালা মহিলা কলেজে ২০১৮ সালে এইচ এস সি পরীক্ষায় তালা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সম্বর্ধনা প্রদান করা হয় । তালা উপজেলা সমিতি-ঢাকা এর সভাপতি শেখ আমিন উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন । উপজেলা সমিতি-ঢাকার সাধারন সম্পাদক রেজাউল হক রেজা এবং তালা মহিলা কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক গাজী আসাদুজ্জামান এর সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,তালা মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও তালা সমিতি-ঢাকার নির্বাহী সদস্য অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, তালা উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান,জাতীয় শ্রমীকলীগ তালা উপজেলা শাখার সভাপতি সাংবাদিক আব্দুল জব্বার,তালা মহিলা কলেজের উপাধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম,তালা উপজেলা সমিতি-ঢাকার সহ-সভাপতি এম এ গফুর,গুহ উত্তম কুমার,ছাত্র ও শিক্ষা সম্পাদক মোঃ মেহেদী হাসান সাগর,তথ্য ও প্রচার সম্পাদক আফজাল হোসেন,সমাজ কল্যান সম্পাদক শেখ আব্দুল হাকীম,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এস এম মারুফ উল-ইসলাম,নির্বাহী সদস্য সরদার শরিফুল ইসলাম, নির্বাহী সদস্য এ্যাড,স্বরাজ চ্যাটাজী, নির্বাহী সদস্য মোঃ রিয়াজুল ইসলামসহ তালা মহিলা কলেজের সকল শিক্ষক/শিক্ষার্থীবৃন্দ । উল্লেখ্য ২০১৮ সালে তালা উপজেলার মোট ৭টি কলেজ হতে ২৩জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছিলো । এর মধ্যে তালা মহিলা কলেজ হতে ১০ জন তালা সরকারী কলেজে ৪জন,শহীদ মুক্তিযোদ্ধা কলেজে ৩জন,শহীদ জিয়াউর রহমান কলেজে ৩জন,পাটকেলঘাটা হারুনঅর রশিদ কলেজে ১জন,কুমিরা মহিলা ডিগ্রী কলেজে ১জন এবং পাটকেলঘাটা আল আমিন ফাজিল মাদ্রাসায় ১জন জিপিএ-৫ জন সহ ২৩ জন । তাদের সবাইকে জন প্রতি ৫হাজার টাকা,একটি ক্রেস এবং একটি সাট্রিফিকেট প্রদান করা হয় । ২০১৮ সালে জিপিএ-৫ এর মধ্যে তালা মহিলা কলেজে সর্বোচ্চ ১০ জন পাওয়ার জন্য তালা উপজেলা-সমিতি- ঢাকার সভাপতি শেখ আমিন উদ্দিন আহম্মেদ এবং সাধারন সম্পাদক রেজাউল হক রেজা তালা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমানসহ সকল শিক্ষকদেরকে ধন্যবাদ জানান । বক্তরা আরও বলেন,অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান অত্যান্ত ভালমনের মানুষ । তার কর্মদক্ষতার ও অনুপ্রেরনার জন্য এই কলেজটি আজ জেলা অন্যমত সেরা কলেজ হিসেবে প্রতিষ্টা পেয়েছে । তাহাছাড়া আজকের এই অনুষ্টানকে সুন্দর ও সঠিকভাবে করার জন্য তার অবদান সত্যিই প্রশংসানীয় । উক্ত অনুষ্টানে আরও বক্তব্য রাখে ২০১৮সালে জিপিএ-৫ পাওয়া মহিলা কলেজের ছাত্রী নুসরাত সুলতানা নিশি সে ঢাকা মেডিকেল কলেজে লেখা পড়া করছে । নিশি বলেন, আমি এই মহিলা কলেজে লেখাপড়া করে ঢাকা মেডিকেলে চান্স পেয়েছি । আমার মত এই কলেজ হতে অনেক ছাত্রী বিভিন্ন মেডিকেলে চান্স পেয়েছে । আমি এই কলেজে লেখাপড়া করে সত্যি গর্ববোধ করি । এই কলেজের আর এক ছাত্রী ধৃতি মন্ডলের পিতা প্রকাশ মন্ডল বলেন,আমার বাড়ী খুলনা জেলার কপিলমুনি এলাকায়, আমার মেয়ে এই কলেজ হতে লেখা পড়া করে ঢাকা স্যার সলিমুল্লাহ কলেজে চান্স পেয়েছে। আমার মেয়ের এমন সাফল্যের পিছনে যার অবদান সবচেয়ে বেশী তিনি হলেন এই কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান স্যার । এ ছাড়া এই কলেজের সকল শিক্ষক/শিক্ষিকা অত্যান্ত সুন্দর ভাবে সকল শিক্ষার্থীদেরকে লেখাপড়া করান । যার অবদান আপনারা লক্ষ্য করছেন । এই ছাড়া আরও উপস্থিত ছিলেন স্থায়ী সদস্য সৈয়দ জুনায়েদ আকবর,মহিলা কলেজের প্রভাষক সুপতা রাহাসহ সকল সাংবাদিক, অভিবাবক ও শিক্ষক শিক্ষাথীবৃন্দ উপস্থিত ছিলেন ।

দাকোপে জাটকা সংরক্ষন সপ্তাহের উদ্বোধন
দাকোপ (খুলনা) প্রতিনিধি
“কোনো জাল ফেলবো না জাটকা ইলিশ ধরবো না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনার দাকোপে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে জাটকা সংরক্ষন সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়দেব পালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু ছাইদ। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডঃ সুভদ্রা সরকার, মৎস্য অধিদপ্তর খুলনা বিভাগের সহকারী পরিচালক এস এম বদরুজ্জামান, ইউনিয়ন প্রকল্পের উপ-পরিচালক লুকাস সরকার, উপজেলা সমবায় কর্মকর্তা গৌরহরি মল্লিক, চালনা এম এম কলেজ অধ্যক্ষ অসীম কুমার থান্দার, কামারখোলা ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা বাদল কৃষ্ণ সাহা, সাংবাদিক আজগর হোসেন ছাব্বির, গাজী আবুল বাশার, গ্রাম উন্নয়ন কমিটির আহবায়ক দেবব্রত বিশ্বাস প্রমুখ। সভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদর চালনা পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন এবং সভা শেষে আনুষ্ঠানিক ভাবে জাটকা সংরক্ষন সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন ঘোষনা করা হয়।

ঝনাইদহে শতবর্ষী নাট্যমঞ্চে নাট্যোৎসব
ঝিনাইদহ প্রতিনিধি
ঝিনাইদহে শতবর্ষী নাট্যমঞ্চে নাট্যোৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে শহরের মদনমোহন পাড়ার শতবর্ষী নাট্যমঞ্চ ‘ঝিনাইদহ করোনেশন ড্রামাটিক ক্লাব’ এ উৎসবের আয়োজন জেলা শিল্পকলা একাডেমী।
অনুষ্ঠানে কথন সাংস্কৃতিক সংসদ (কসাস) ‘অভিনয় বিড়ম্বনা” নাটিকা ও ঝিনাইদহ সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রদর্শন করে ‘বুড়ো শালিকের ঘাড়ে রোঁ’। এর আগে উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। জেলা কালচারাল অফিসার জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, ভাষা সৈনিক আমির হোসেন মালিতা, নন্দদুলাল সাহা, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ আহম্মেদ সঞ্জু, সাংগঠনিক সম্পাদক অশোক ধর, অনিকেত যাত্রাশিল্পী সংসদের সভাপতি সরওয়ার জাহান বাদশা, আইনজীবি সুবীর কুমার সমাদ্দার, ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নিজাম জোয়ার্দ্দার বাবলু প্রমুখ।
উল্লেখ্য, ১৯০৬ সালে শহরের বাঘা যতিন সড়কের পাশে ঝিনাইদহ করোনেশন ড্রামাটিক ক্লাব নামের এই মঞ্চটি স্থাপন করেন তৎকালীন আইনজীবি ত্রিলক্ষ কানজিলাল। দীর্ঘদিন জায়গাটি স্থানীয়দের দখলে থাকার পর কয়েকদশক আগে দখলমুক্ত হওয়ার পরও তা এখনও অরক্ষিত রয়েছে।

ঝিনাইদহে চিত্রশিল্পী মোস্তফা আজিজের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা
ঝিনাইদহ প্রতিনিধি
ঝিনাইদহে দেশবরেণ্য প্রয়াত চিত্র শিল্পী মোস্তফা আজিজের ২৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে মোস্তফা আজিজ আর্ট স্কুলে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এসময় স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক চিত্র শিল্পী মুক্তিযোদ্ধা আজিজুর রহমান আজিজ, শিক্ষক গোলাম রসুল মন্টু, প্রেম কুমার, রবিউল ইসলামসহ অন্যান্যরা তার বর্ণাঢ্য জীবনী নিয়ে আলোচনা করেন।
দিনব্যাপী প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রয়াত চিত্র শিল্পী মোস্তফা আজিজ স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
উল্লেখ্য, বরেণ্য কবি মরহুম গোলাম মোস্তফার দ্বিতীয় ছেলে শিল্পী মোস্তফা আজিজ। তার বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার মনোহরপুর গ্রামে। মোস্তফা আজিজ সারা জীবন মানুষের ছবি এঁকেছেন। তার জন্ম ১৯২৩ সালের ১ এপ্রিল। মোস্তফা আজিজের ছোট ভাই দেশের স্বনামধন্য পাপেট শিল্পী মোস্তফা মনোয়ার। মোস্তফা আজিজ ১৯৪৩ সালে কলকাতার বালীগঞ্জের টি. মিত্র হাই স্কুল থেকে ম্যাট্রিক পাশ করার পর তিনি কলকাতা বঙ্গবাসী কলেজে এক বছর পড়েন। এরপর তিনি কলকাতা কলেজ অব আর্টস অ্যান্ড ক্রাফট এ ভর্তি হন। ১৯৫৩ সালে ছয় বছরের পরিবর্তে দশ বছরে সেখান থেকে ‘কমার্শিয়াল আর্টস’ এ ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। শিল্পী মোস্তফা আজিজ, মুহূর্তেই এঁকে ফেলতেন মানুষের ছবি। পথের মানুষের ছবি যেমন এঁকেছেন, তেমনি দেশবরেণ্যের প্রতিকৃতিও স্থান পেয়েছে তার ক্যানভাসে। এমন অসংখ্য শিল্পকর্ম রেখে এই শিল্পী মারা যান ১৯৯৫ সালে।

কয়রায় কৃষক মাঠ দিবস
কয়রা প্রতিনিধি
কয়রায় কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর আয়োজনে ইকো কোঅপারেশনের সহায়তায় দি সল্ট সলিউশন প্রকল্পের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১১ টায় ৩ নং কয়রা লিড ফার্মার নিরঞ্জন মন্ডলের বাড়ীতে কমলেশ মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার এস এম মিজান মাহমুদ। দি সল্ট সলিউশনের ফিল্ড অফিসার বুলবুল হোসাইনের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নবযাত্রা প্রকল্প কোডেকের ইউসি আনিছুর রহমান, কৃষি উপ-সহকারি অনুতাপ সরকার। মাঠ দিবসে উপস্থিত ছিলেন ১০০ কৃষক কৃষানী। মাঠ দিবস শেষে কৃষক কৃষাণীদের ফসল উৎপাদনে উৎসাহ দিতে ফসলের কথা নিয়ে গানে গানে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নাটিকা পরিবেশন করেন চাপাই নবাবগঞ্জ থেকে শিল্পী গাম্বিরা।

ফকিরহাটের শাহ আউলিয়ার বাগ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরন

ফকিরহাট প্রতিনিধি
বাগেরহাটের ফকিরহাট উপজেলার শাহ আউলিয়ার বাগ মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা এবং পুরস্কার বিতরন গতকাল শনিবার বিকালে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। জেলা পরিষদ সদস্য ও ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষকলীগের আহবায়ক খান শামীম জাামন পলাশ। প্রধান শিক্ষক সরোজিৎ কুমার দাশ, এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ শাজাহান আলী, মধুদিয়া ইছাময়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম মাসুদ, ইউনিয়ন যবলীগের সভাপতি রাহাত খান তরিকুৃল, সহকারী শিক্ষক সৈয়দ শাহ এলান, অলোক কুমার রায়, শামীম আকতার, হুমায়ুন কবির, আবু হানিফ, ইউপি সদস্য আরিফুর ইসলাম, মোঃ রোস্তম আলী ও মহিলা সদস্যা হোসেনেয়ারা বেগম প্রমুখ। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

মোল্লাহাটে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা
মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি
মোল্লাহাটে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বিভিন্ন প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের অংশ গ্রহণে মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শহীদ হেমায়েত উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গতকাল শনিবার ১৬ মার্চ এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছাঃ কামরুন্নেছার সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাঈদ মোমেন মজুমদার। বিশেষ অতিথি ছিলেন শহীদ হেমায়েত উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আম্বিয়া জামান, অধ্যাপক আব্রাহাম ও প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার রামপদ বিশ্বাস।

ডুমুরিয়ায় মাসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা
ডুমুরিয়া প্রতিনিধি
ডুমুরিয়ায় মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনামুলক এক অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। বে-সরকারী সংস্থা সুশীলনের আয়োজনে বুধবার সকালে উপজেলার সাজিয়াড়া কমিউনিটি ক্লিনিকে আয়োজিত কর্মশালায় কর্মশালায় ৩০ জন গ্রামীন নারী অংশ গ্রহন করেন। প্রশিক্ষক ছিলেন নারী প্রগতি সংঘের মনিটরিং অফিসার সাবরিনা নাজিয়া হক,দিপালী বিশ্বাস,প্রকল্প সমন্বয়কারী মাফিয়া আফরিন ও মিসেস রওশন আরা।

মহেশপুরে নিজ জমিতে পুকুর খনন করায় প্রতিবেশীদের হামলায় দু’জন আহত
মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ
নিজ জমিতে পুকুর খনন করায় প্রতিবেশীদের হামলায় কামাল হোসেন ও মাজেদুল ইসলাম নামের দু’জন পিটিয়ে গুরুতর ভাবে আহত হয়েছে।পরে এলাকাবাসী আহত দু’জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তী করা হয়েছে। এ ঘটনায় ৫জনকে আসামী করে মহেশপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন আহত কামাল হোসেন।
এলাকাবাসী সুত্রে জানাগেছে,মহেশপুর উপজেলার বাঁশবাড়ীয়া ইউনিয়নের রুলী গ্রামে কামাল হোসেন নিজেদের জমিতে মাছ চাষের জন্য পুকুর খনন করে। পুকুর খনন করাকে কেন্দ্র করে পুর্ব শ্রæতার জের ধরে গত বুধবার সকালে একই গ্রামের আলতাফ হোসেন,মিন্টু,মোংলা,মিঠুন ও দ্বীন মোহাম্মদ পুকুর পাড়ে কামাল হোসেন ও মাজেদুল ইসলামকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর ভাবে আহত করে। আহত কামাল হোসেন জানান, প্রতিবেশী আলতাফ ও মিঠুনদের সাথে আমাদের পুকুরের সীমানা নিয়ে বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছে। তারই জের ধরে তারা আমাদের পুকুর পাড়ে লোকজন নিয়ে আমাদের উপর দা,লোহার রড ও লাটি নিয়ে এ হামলা চালাই।

রামপালে আওয়ামী যুবলীগের সংবাদ সম্মেলন
রামপাল (বাগেরহাট) প্রতিনিধি
রামপালে ২ নং উজলকুড় ইউনিয়ন আওয়ামী যুবলীগ সংবাদ সম্মেলন করেছেন। শনিবার বিকাল সাড়ে ৫ টায় আওয়ামী যুবলীগের ইউনিয়ন কার্যলয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হাওলাদার জুলফিকার আলী লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি তার বক্তব্যে বলেন, দলীয় ভাবমূর্তি ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করতে রামপাল তানা যুবলীগের সদস্য শিবলু আকুজ্ঞি ও ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আহাদ আলীকে আসামী করে নিহত সাবেক চেয়ারম্যান খাজা মইন উদ্দিন আকতারের শ্বশুর সাহেব আলী আকুজ্ঞি বাদী হয়ে রামপাল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। বাদী সাহেব আলী আকুজ্ঞি নিজে হানিফ হত্যা মামলার ১৪ বছরের সাজাভুক্ত আসামী এবং সদ্য নারী নির্যাতন মামলার আসামী। খাজা মইন উদ্দিন আকতারের বিরুদ্ধে আনিত বিভিন্ন রাজনৈতিক মামলার বাদী ও স্বাক্ষী এই আহাদ আলী এবং শিবলুর সাথে জমিসংক্রান্ত ব্যাপারে বিরোধ থাকার কারনে এই মামলা দায়ের করা হয়েছে। তাই আমরা পুনতদন্ত দাবী করে মূল খুনিদের চিহ্নিত করার দাবী জানাই। যুবলীগের দুই আসামীকে মিথ্যা মামলা থেকে অব্যাহতির দাবী জানাই।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিবলী আকুজ্ঞির পিতা বাবর আলী আকুজ্ঞি, রামপাল থানা যুবলীগের সহ-সভাপতি মাসুদ বিল্লাহ কাবির ও মল্লিক মোয়াজ্জেম হোসেন, উজলকুড় ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ন সাধারন সম্পাদক মাসুদ হাসান কাজল, মোঃ আক্তার আলী,রিপন আকুজ্ঞি, প্রেসক্লাব সভাপতি হাওঃ আঃ হাদি, হাফিজুর রহমান, সুব্র ঢালী, মুনাওয়ার রনি,শেখ আব্দুল্লাহ সহ রামপাল প্রেসক্লাবের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

বটিয়াঘাটায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত
বটিয়াঘাটা প্রতিনিধি
“নিরাপদ মান সম্মত পন্য” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে গত শুক্রবার বেলা ১১ টায় বটিয়াঘাটা উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৯ উপলক্ষে এক র‌্যালি ও আলোচনা সভা স্থানীয় সম্মেলন কক্ষে সহকারি কমিশনার (ভূমি) মোঃ দোলোয়ার হোসেন এর সভাপত্বিতে অনুষ্ঠিত হয়। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ন চন্দ্র মন্ডলের সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন ইউপি চেয়ারম্যান মনোরঞ্জন মন্ডল ভাইস চেয়ারম্যান নিতাই গাইন, ডাঃ শামসাদ সুলতানা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি কাঞ্চিলাল মল্লিক, সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার বিশ্বাস, সাংবাদিক শাহীন বিশ্বাস প্রমূখ।

সুরখালী ইউনিয়ন আ’লীগের বিশেষ বর্ধিত সভা
বটিয়াঘাটা প্রতিনিধি
বটিয়াঘাটা সুরখালী ইউনিয়ন আ’লীগের উদ্যোগে গতকাল শনিবার সকাল বেলা ১১ টায় এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আ’লীগের সভাপতি জাকির হোসেন লিটুর সভাপত্বিতের অনুষ্ঠিত সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ও সাংগাঠনিক তৎপরতা নিয়ে আলোচনা করা হয়। উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আ’লীগের সভাপতি আশরাফুল আলম খান বিনা প্রতিদ্ব›িদ্বতায় বে-সরকারি ভাবে নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানানো হয়। ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক রবীন্দ্রনাথ সরকার এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্ত্যব রাখেন আ’লীগ নেতা মোঃ আকরাম শেখ, আব্দুল মান্নান গোলদার, মুন্নাফ বিশ্বাস, সাকিব সরদার, লুৎফর রহমান, হাবিবুর রহমান,ওয়াহিদ সরদার, বিপ্লব শেখ, প্রসাদ, শাহাবুদ্দিন গোলদার, রুনা, প্রদীপ রায়, রমেশ রায়, গোপাল মন্ডল, আহম্মদ শেখ, ইনামুল শেখ, সিরাজুল, শহিদুল, কারিমুল, মুসা কারিমুল, রেজাউল করিম, গোলাম মাওলা শেখ, জাকির শেখ, মহিদুল ইসলাম শাহীন,মাহাতাপ শেখ, জহুর খা প্রমুখ।

প্রধানমন্ত্রীর একান্ত সচিবের রাসেল ইকোপার্ক পরিদর্শন
বটিয়াঘাটা প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার বলেছেন, দুঃখি মানুষের হাঁসি ফোটানোর লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একের পর এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করে চলেছে। শুধু তাই নয়, প্রতিটি মানুষের চিত্ত বিনোদনের জন্য তিনি ইকোপার্ক নির্মাণ করে চলেছেন। শেখ রাসেল ইকোপার্ক নির্মিত হলে এদতঅঞ্চলের মানুষের চিত্ত বিনোদনের অভাব পুরণ হবে। তিনি গতকাল শনিবার বেলা ১১ টায় বটিয়াঘাটার মাথাভাঙ্গা এলাকায় নির্মাণাধীন শেখ রাসেল ইকোপার্ক পরিদর্শন কালে এক কথা বলেন। পরিদর্শন কালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, কনভেনশন সেন্টারের প্রজেক্ট ডিরেক্টর আবু সায়েদ মোঃ মঞ্জুরুল আলম, উপজেলা নির্বাহী অফিসার আহম্মেদ জিয়াউর রহমান, সহকারি কমিশনার (ভূমি) মোঃ দেলোয়ার হোসেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার,সিনিয়ার সাংবাদিক শাহিন বিশ্বাস প্রমূখ।

ফকিরহাটে নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন ও উঠান বৈঠক
ফকিরহাট প্রতিনিধি
বাগেরহাটের ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান পদপ্রার্থী স্বপন দাশ এর নির্বাচনী কার্যালয়ের উদ্ভোধন গতকাল শনিবার সন্ধ্যায় বৈলতলী সুইচগেট নামক স্থানে অনুষ্ঠিত হয়েছে। উদ্ভোধন করেন উপজেলা আ,লীগের সহ-সভাপতি মোঃ মুস্তাইদ সুজা। ভোট কেন্দ্র পরিচালনা কমিটির আহবায়ক ও পিলজংগ ইউপি চেয়ারম্যান খান শামীম জামান পলাশ এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সদস্য সচিব শম্ভু কুমার মিত্র, ওয়ার্ড আ.লীগের সাধারন সম্পাদক ঢালী আফজাল হাসেন ও সংরক্ষিত মহিলা সদস্য শাহানাজ পারভীন। আ,লীগ নেতা আকবার হোসেন বাবু মোল্লার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য খান আমান, আ,লীগ নেতা সাধন কুমার দে, ইউনিয়ন যুবলীগের সভাপতি রাহাত খান তরিকুল, যুবনেতা সোহাগ ঢালী, তুহিন হাওলাদার, ছাত্রলীগ নেতা প্রান্ত কুমার দে, ইউপি সদস্য মোঃ দেলোয়ার হোসেন ও মোঃ শাহালোম হাওলাদার শান্ত সহ বিভিন্ন নের্তৃবৃন্দ। এর আগে নৌকা মার্কা ভোট প্রদানের জন্য বিভিন্ন স্থানে প্রচারপত্র বিলি ও উঠান বৈঠক এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোনাডাঙ্গা এলাকায় তিন দিন ধরে
নিখোঁজ ১১ বছরের প্রতিবন্ধী শিশু
স্টাফ রিপোর্টার
নগরীর সোনাডাঙ্গা হাফিজনগর এলাকায় তিনদিন ধরে শাওন কাজী (১১) নামে এক প্রতিবন্ধী শিশু নিখোজ রয়েছে। গত বুধবার দুপুরে বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর তাকে আর খুজে পাওয়া যায়নি। এতে তার পুরো পরিবার ভেঙ্গে পড়েছে।
পরিবার সূত্রে জানাযায়, নগরীর সোনাডাঙ্গা এলাকায় হাফিজ নগরের বাসিন্দা জাহাঙ্গীর কাজী ও নাছিমা বেগম এর দ্বিতীয় পুত্র শাওন কাজী। শাওন বাক ও বুদ্ধিপ্রতিবন্ধী। নিজে স্পষ্টভাবে কথা বলতে পারে না।
শাওনের মা নাছিমা বেগম জানায় তাজিরন নামে প্রতিবেশী তাজিরন নামে এক মহিলা শাওনকে দুপুরে আমার কর্মস্থলে নিয়ে যায় আমাকে খোজার জন্য। সেখানে আমাকে না পেয়ে আমার ছেলেকে নিয়ে আবার চলে যায়। যা আমাদের অফিসের দারোয়ানসহ কয়েকজন আমাকে বলেছে। আমার ছেলে একা একা বাড়ি চিনে যেতে পারে না। আগে কয়েকবার বাড়ি থেকে বের হয়ে গেলে তাকে অনেক কষ্ট করে খুজে পেয়েছিলাম। কেউ ছেলেটির সন্ধান পেলে সোনাডাঙ্গা খা বাড়ি এলাকায় অথবা ০১৯৭০৩০৮৪২০ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে তার পরিবারের পক্ষ থেকে।

।। তেরখাদার খবর।।
বঙ্গবনন্ধুর ৯৯তম জন্মদিবস উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা
তেরখাদা প্রতিনিধি
বঙ্গবন্ধুর ৯৯ তম শিশুদিবস প্রাক- প্রস্তুতিমুলক সভা ও ভোক্তা অধিকার দিবসের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী গতকাল শনিবার বিকেল সাড়ে ৫ টায় উপজেলার হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় খুলনা ৪ আসনের এম,পি, আব্দুস সালাম মূর্শেদী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সরফুদ্দিন বাচ্চু, থানা অফিসার ইনচার্জ মোঃ সালেকুজ্জামান, নর্থ খূলনা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সরদার ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এফ, এম, অহিদুজ্জামান, সাধারন সম্পাদক কে,এম আলমগীর হোসেন, খুলনা জেলা আওয়াশীলীগের সদস্য ফ,ম, আব্দুল মজিদ জেলা আওয়ামীলীগের সেচ্চাসেবক লীগের আহবায়ক মালিক সরোয়ার, যুবলীগনেতা আবু আহাদ হাফিজ বাবুসহ অনেকে উপস্থিত ছিলেন।
।। ভ্রাম্যমান আদালে ৩ যুবকের কারাদন্ড।
শুক্রবার সন্ধ্যা ৬টায় উপজেলার বলরামপুর এলাকা থেকে ইফটিংজিয়ের দ্বায়ে ভ্রাম্যমান আদালতে ৩ যুবকের কারাদন্ড দিয়েছে আদালত। সুত্রে জানায় কালিনগর এলাকার স্কুল পডুয়া এক ছাত্রীকে উক্তাক্ত করারদ্বায়ে রুবেল সরদার, মুকাবির ও মোঃ মোস্তাফাকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে নির্বার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ লিটন আলী।
।। নির্বাচনী পথসভা।।
শনিবার বিকাল ৫ টায় আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে তেরখাদা উপজেলার সতন্ত্র প্রার্থী শেখ শহিদুজ্জামান এর সমর্থকদের নির্বাচনী মিছিল ও পথসভা তেরখাদা উপজেলার বাজার সড়ক সহ প্রতিটি সড়ক প্রদক্ষিণ শেষে তেরখাদা সুপার মার্কেটের সামনে পদসভা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here