উদ্বোধনী ম্যাচে কাশেম স্মৃতি ও বিদ্যুৎ ক্লাবের জয়

0
15

প্রথম বিভাগ ভলিবল লীগের উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক
খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রথম বিভাগ ভলিবল লীগে জয় পেয়েছে ইয়ং কাশেম স্মৃতি সংসদ ও বিদ্যুৎ ক্লাব। গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় জেলা ষ্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইয়ং কাশেম স্মৃতি সংসদ ২-০ সেটে ডিসেম্বর ইলেভেনকে পরাজিত করে (২৫-১৯, ২৫-১৭)। দ্বিতীয় ম্যাচে বিদ্যুৎ ক্লাব ২-০ সেটে রাইজিং কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকে পরাজিত করে (২৫-১১,২৫-০৮)।
এর আগে প্রথম বিভাগ ভলিবল লীগ’২০১৮-২০১৯ এর উদ্বোধন করেন প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ খুলনার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. শফিক উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্ব এসএম মোর্ত্তজা রশিদী দারা, মুস্তাফিজুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হালিমা খাতুন, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও ভলিবল লীগ কমিটির চেয়ারম্যান হাজ্বী মো. মোতালেব মিয়া, যুগ্ম-সম্পাদক শেখ হেমায়েত উল্লাহ, জিএম রেজাউল ইসলাম, কোষাধ্যক্ষ হাসান জহীর মুকুল, কার্যনির্বাহী পরিষদ সদস্য মোল্লা খায়রুল ইসলাম, মো. সুজন আহম্মেদ, সদস্য ও লীগ কমিটির সম্পাদক নাজমুস সাদাত সুমন, এসএম ইনামুল কবির মন্নু, ফয়সাল আহম্মেদ পপা, সাবেক সদস্য মো. বেলাল হোসেন, ওজোপাডিকো এর ম্যানেজার নাজমুল হাসান প্রমুখ।

প্রিমিয়ার লিগে জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর, গাজী গ্রæপ ও মোহামেডান
ক্রীড়া প্রতিবেদক
ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে গতকাল মঙ্গলবারের খেলায় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, গাজী গ্রæপ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।
বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর মাঠে সকালে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব প্রথমে ব্যাট করতে নেমে আল-আমিনের ১১১ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ৩০১ রান করে। জবাবে তিন হাফ সেঞ্চুরিতে ১০ বল ও ৫ উইকেট হাতে রেখে এই রান ছুঁয়ে ফেলে প্রাইম দোলেশ্বর। ম্যাচসেরা নির্বাচিত হন প্রাইম দোলেশ্বরের সাদ নাসিম। প্রথম রাউন্ডে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে জয় পেয়েছিল প্রাইম দোলেশ্বর। দ্বিতীয় রাউন্ডে হারালো প্রাইম ব্যাংকে। ১৫ মার্চ তৃতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ প্রথম দুই রাউন্ডের দুটিতেই জয় পাওয়া মোহামেডান স্পোর্টিং ক্লাব।
ফতুল্লায় বিকেএসপির দেওয়া ২৫০ রানের লক্ষ্য গাজী গ্রুপ ছুঁয়েছে ৪বল ও ৪উইকেট হাতে রেখে। মেহেদী হাসানের ৭০’র পর তৌহিদ তারেকের ৭৬ রানে জয় পায় গাজী গ্রুপ। আটে নামা আবু হায়দার রনির ইনিংসটি ছিল মহাগুরুত্বপূর্ণ। ২৪ বলে ২ চার ও ২ ছক্কায় ৩২ রান করেন আবু হায়দার।
মিরপুর শের-ই-বাংলায় খেলাঘরের দেওয়া ২২৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মোহামেডান জিতেছে ৪ উইকেটে। রকিবুল হাসানের দুর্দান্ত ইনিংসে দ্বিতীয় জয় তুলে নিয়েছেন মতিঝিল পাড়ার দলটি। শেষ ওভারে জয়ের জন্য ৯ রান লাগত মোহামেডানের। প্রথম বলে মিড উইকেট দিয়ে ছক্কা হাঁকান রকিবুল। পরের বল কভার দিয়ে চার। ইরফান হোসেনের দুই বলে দুই বাউন্ডারি তুলে ৪ বল আগে মোহামেডানের জয় নিশ্চিত করেন রকিবুল। আগের ম্যাচে ৮২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েছিলেন। এবার ৮৪ রান করে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন মোহামেডানের অধিনায়ক। ৮৮ বলে ৮ চার ও ১ ছক্কায় রকিবুল নিজের ইনিংসটি সাজান। তাকে পঞ্চম উইকেটে দারুণ সঙ্গ দেন নাদিফ চৌধুরী। ৮৩ রান যোগ করেন দুজন। যাতে নাদিফের অবদান ৩৯। সময়ের দাবি মিটিয়ে ৩৮ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৯ রান করেন নাদিফ।

বাংলাদেশকে দিয়েই নতুন ইতিহাস গড়ল নিউজিল্যান্ড
ক্রীড়া প্রতিবেদক
এক টেস্ট এখনও বাকি। এরই মধ্যে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড। ওয়েলিংটনে টাইগারদের ইনিংস এবং ১২ রানে হারিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। সেইসঙ্গে গড়েছে নতুন এক ইতিহাস। এ নিয়ে টানা পাঁচটি টেস্ট সিরিজ জিতল নিউজিল্যান্ড। নিজেদের ইতিহাসে এমন কীর্তি এর আগে কখনও দেখাতে পারেনি দলটি। বাংলাদেশকে দিয়েই গড়া হলো ইতিহাস।
বাংলাদেশের বিপক্ষে টানা দুই টেস্টে ইনিংস ব্যবধানে জেতার পর ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে নাম লিখিয়েছে নিউজিল্যান্ড। এই দলগুলো প্রত্যেকেরই টানা পাঁচটি টেস্ট সিরিজ জেতার রেকর্ড আছে। তবে সব দলের হিসেবে বিশ্বরেকর্ড গড়তে এখনও অনেকটা পথ পারি দিতে হবে কেন উইলিয়ামসনের দলকে। টানা নয়টি করে টেস্ট সিরিজ জেতার কীর্তি আছে তিনটি দল-ইংল্যান্ড, অস্ট্রেলিয়া আর ভারতের। আগামী শনিবার ক্রাইস্টচার্চে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে বাংলাদেশ আর নিউজিল্যান্ড। আর বিশ্বকাপের পর কিউইরা টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কার মাটিতে।

স্বাধীনতা দিবস ভলিবলের ফাইনালে সেনাবাহিনী ও পিডিবি
ক্রীড়া প্রতিবেদক
ওয়ালটন স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতা-২০১৯’ এর ফাইনালে উঠেছে বাংলাদেশ সেনাবাহিনী ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।
ঢাকার পল্টনস্থ শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে বাংলাদেশ সেনাবাহিনী ২৫-২৩, ১৮-২৫, ২৫-১৯, ২৫-১৬ পয়েন্টে ৩-১ সেটে বাংলাদেশ বিমানবাহিনীকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে। আর দ্বিতীয় সেমিফাইনালে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ২৭-২৫, ২১-২৫, ২৫-১৯, ২৫-২২ পয়েন্টে ৩-১ সেটে বাংলাদেশ নৌবাহিনীকে হারিয়ে ফাইনালে নাম লেখায়।
আজ বুধবার সকাল ১০টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ বিমান বাহিনী ও নৌবাহিনী। আর বিকেল ৩টায় ফাইনালে মুখোমুখি হবে সেনাবাহিনী ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। ফাইনাল ম্যাচটি বিকেল ৩টা থেকে সরাসরি স¤প্রচার করবে প্রতিযোগিতার মিডিয়া পার্টনার চ্যানেল২৪।

তৃতীয় দিনে ৬ জাতীয় রেকর্ড
ক্রীড়া প্রতিবেদক
বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় চলামন ‘২৯তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা’র তৃতীয় দিনে গতকাল মঙ্গলবার সাঁতারে ১০টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে ৬টি ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি হয়েছে। প্রথম দিনে ৫টি ও দ্বিতীয় দিনের ৬টিসহ এ পর্যন্ত মোট ১৭টি ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি হলো।
তৃতীয় দিন শেষে বাংলাদেশ নৌবাহিনী ২০টি স্বর্ণ, ১৫ টি রৌপ্য, ১১টি ব্রোঞ্জ পদক পেয়ে শীর্ষে রয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী ৮টি স্বর্ণ, ১২টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। বগুড়া সুইমিং সেন্টার ১টি রৌপ্য, আমলা সুইমিং ক্লাব ১টি ব্রোঞ্জ এবং পাবনা জেলা ক্রীড়া সংস্থা ১টি ব্রোঞ্জ পদক অর্জন করেছে।
গতকাল মঙ্গলবার পুরুষদের ২০০ মিটার বাটার ফ্লাইয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর জুয়েল আহম্মেদ। মেয়েদের ২০০ মিটার বাটার ফ্লাইয়েও হয়েছে নতুন জাতীয় রেকর্ড। ২ মিনিট ৩৪.১৪ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেন বাংলাদেশ নৌবাহিনীর জুনাইনা আহমেদ। পুরুষদের ৪০০ মিটার ফ্রি স্টাইলেও হয়েছে রেকর্ড। সেনাবাহিনীর ফয়সাল আহমেদ ৪ মিনিট ১৮.২৫ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেন। পুরুষদের পাশাপাশি মেয়েদের ৩০০ মিটার ফ্রি স্টাইলেও নতুন জাতীয় রেকর্ড গড়েছেন জুনাইনা আহমেদ। ছেলেদের ৫০ মিটার ব্যাক স্ট্রোকে ০০.২৮.১২ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন সেনাবাহিনীর জুয়েল আহম্মেদ। ছেলেদের ৪ গুনন ১০০ মিটার ফ্রি স্টাইল রিলেতেও হয়েছে নতুন জাতীয় রেকর্ড। এই ইভেন্টে ৩ মিনিট ৩৮.৪৫ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন নৌবাহিনীর মাহফিজুর রহমান, আসিফ রেজা, আরিফুল ইসলাম ও জাহিদুল ইসলাম।

প্রত্যাশিত জয়ে সাফ শুরু নেপালি মেয়েদের
ক্রীড়া প্রতিবেদক
নারী সাফ চ্যাম্পিয়নশিপে অপ্রতিরোধ্য ভারত। চারবারের চারটিতেই চ্যাম্পিয়ন তারা। ধারে-ভারে এগিয়ে থাকা এ দেশটিকে চোখ রাঙানোর মতো অবস্থায় উঠে আসেনি দক্ষিণ এশিয়ার অন্য কোনো দেশ। আগের চারবারের চারটিতে সেমিফাইনাল খেলা নেপাল অবশ্য এবার ঘরের মাঠ পেয়ে ভারতের সঙ্গে টক্কর দেয়ার স্বপ্ন দেখছে।
এই প্রথম মেয়েদের ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ’ হচ্ছে নেপালে। গতকাল মঙ্গলবার দেশটির বিরাটনগরে স্বাগতিকদের ম্যাচ দিয়েই শুরু হয়েছে টুর্নামেন্ট। হিমালয়ের দেশের মেয়েরা ৩-০ গোলে ভুটানকে হারিয়ে শুরু করেছে তাদের মিশন। নেপাল খেলছে ‘বি’ গ্রুপে। যেখানে আরেক প্রতিপক্ষ বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার এ টুর্নামেন্টে বাংলাদেশ বর্তমান রানার্সআপ।

বঙ্গমাতা গোল্ডকাপে বাংলাদেশের গ্রæপে আরব আমিরাত ও কিরগিজস্তান
ক্রীড়া প্রতিবেদক
ফিফা ও এএফসির ব্যস্ত সূচির কারণে এখন বিভিন্ন দেশ আয়োজিত আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট কমে গেছে। নেহরু কাপ এবং মারদেকা কাপের মতো ঐতিহ্যবাহী টুর্নামেন্টও যেখানে অনিয়মিত সেখানে সাহসী উদ্যোগ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের।
প্রতিবছর বঙ্গবন্ধু গোল্ডকাপের পাশপাশি এখন নতুন করে শুরু করতে যাচ্ছে নারীদের বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপ। যার প্রথম আসর বসছে আগামী ২২ এপ্রিল থেকে ৩ মার্চ ঢাকায়। এটি কেবল বাংলাদেশেরই নয়, দক্ষিণ এশিয়ায় মেয়েদের ফুটবলে নতুন টুর্নামেন্ট।
৬ জাতির এ টুর্নামেন্ট হবে অনুর্ধ্ব-১৯ গোল্ডকাপ। বাংলাদেশের মেয়েদের ফুটবল মানেই বয়সভিত্তিক খেলোয়াড়দের প্রাধান্য। যে কারণে শুরুটা বয়সভিত্তিক দিয়ে করছে বাফুফে। গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে হয়ে গেলো টুর্নামেন্টের লোগো উম্মোচন ও ড্র অনুষ্ঠান।

স্বাধীনতা দিবস ডিউবলে আনসার চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক
বাংলাদেশ ডিউবল এসোসিয়েশনের সার্বিক ব্যবস্থাপনায় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে গতকাল মঙ্গলবার আয়োজিত ‘স্বাধীনতা দিবস ডিউবল টুর্নামেন্ট-২০১৯’ এ ডাবল শিরোপা জিতেছে বাংলাদেশ আনসার।
টুর্নামেন্টের পুরুষ ও মহিলা দুই বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে আনসার ডিউবল দল। পুরুষ বিভাগের ফাইনালে বাংলাদেশ পুলিশকে ৩-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় আনসার। মহিলা বিভাগে আর্ম পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ডিউবল দলকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় আনসার নারী দল। পুুরুষ বিভাগে শেখ রাসেল একাডেমি এবং মহিলা বিভাগে নসরুল হামিদ একাডেমি তৃতীয় স্থান অর্জন করে।

মেয়েদের জাতীয় ক্রিকেট লিগে জয়ের ধারা ধরে রাখলো সিলেট
ক্রীড়া প্রতিবেদক
মেয়েদের জাতীয় ক্রিকেট লিগে গতকাল মঙ্গলবার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রেষ্ঠত্ব ধরে রাখল সিলেট বিভাগ। কক্সবাজারে চট্টগ্রাম বিভাগকে ২ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হয়েছে জাহানারা, হ্যাপি, সুমনাদের নিয়ে গড়া দলটি। চট্টগ্রামকে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে শিরোপা নিজেদের করে নেয় সিলেট। সাত ম্যাচের মধ্যে তারা হার দেখে মাত্র একটিতে।
গতকাল মঙ্গলবার শেখ কামাল স্টেডিয়ামে চট্টগ্রামকে ১৪২ রানে অলআউট করে ২ উইকেট ও ১৪ বল হাতে রেখে জয় তুলে নেয় সিলেট। বল হাতে ৪ উইকেট নেয়ার পর দলের বিপদের সময় ২৫ রানের ইনিংস খেলে এ জয়ে দারুণ ভূমিকা রাখেন জাহানারা আলম। অলরাউন্ড নৈপুণ্যে পান ম্যাচসেরার পুরস্কার। এছাড়া শায়লা শারমিন ২১, মোনতাহা খাতুন ২০ ও মুর্শিদা খাতুন হ্যাপি করেন ১৪ রান। ১৪৩ রানের ছোট লক্ষ্য ৪৭.৪ ওভারে টপকায় সিলেট। টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরুর পরও ৯ বল আগেই ১৪২-এ গুটিয়ে যায় চট্টগ্রাম। ২৮ রানের ব্যবধানে শেষ ৮ উইকেট হারায় তারা। তিনে নামা সোবহানা মোস্তারি ৫৯ রান করে সাজঘরে ফিরতেই একের পর উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। দুই ওপেনার ফারজানা আক্তার লিসা ২৪ ও সাথী রানী করেন ১০ রান। শুরুর তিন ব্যাটার ছাড়া দুই অঙ্কে পৌঁছাতে পারেনি কেউ। জাহানারা চারটি, শায়লা তিনটি, মুর্শিদা নাজনীন দুটি ও সানজিদা জান্নাত নেন ১টি উইকেট।

ছয় শর্ত দিয়ে রিয়ালে ফিরেছেন জিদান
ক্রীড়া প্রতিবেদক
২৮৪ দিন পর আবারও রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দায়িত্ব নিলেন জিনেদিন জিদান। দীর্ঘ ৯ মাসেরও বেশি সময় বাইরে থাকার পর আবারও তার রিয়ালে ফেরার পর জল্পনা-কল্পনা শুরু হয়, কীভাবে ফিরলেন জিদান? কি শর্ত তিনি দিয়েছেন।
অনুসন্ধানে জানা গেছে, ৬টি শর্ত দিয়েছিলেন জিদান। তার এই ছয় শর্ত মানা হলেই কেবল রিয়ালের কোচ হিসেবে ফিরে আসতে রাজি হবেন তিনি। শেষ পর্যন্ত তার দেয়া ৬ শর্ত রিয়াল প্রেসিডেন্ট মানতে রাজি হওয়ার পরই বার্নাব্যুতে পুনরায় আসার সিদ্ধান্ত পাকা করেন জিদান। জিদানের ৬ শর্তের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, দলের ওপর তার পূর্ণ নিয়ন্ত্রণ। একাদশ বাছাই, দল পরিচালনা সর্ব ক্ষেত্রে একক নিয়ন্ত্রণ থাকবে কোচের। এখানে অন্য কারও হস্তক্ষেপ থাকবে না। খেলোয়াড় বেচা-কেনার পূর্ণ স্বাধীনতা থাকবে জিদানের ওপরই। এই নিশ্চয়তা পাওয়ার পরই রিয়ালের কোচের দায়িত্ব নেয়ার বিষয়ে রাজি হয়েছেন জিদান।

অনন্য মাইলফলক অর্জন রশিদ খানের
ক্রীড়া প্রতিবেদক
এইতো ক’দিন আগেও আফগানিস্তান নামক দলটির বিশ্ব ক্রিকেটে অস্তিত্ব ছিল না। কিন্তু হঠাৎ করে আগমন করেই স্বরূপে জ্বলে উঠে আফগানিস্তান ক্রিকেট দল। দলের হয়ে অসাধারন পারফর্মেন্সে এগিয়ে যাচ্ছেন রশিদ খান, মোহাম্মদ নবী, হযরত উল্লাহ জাজাইসহ অনেকেই।
তারই স্বীকৃতিস্বরূপ গত সোমাবার রাতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে একমাত্র উইকেটটি নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। এ নিয়ে তিন ফরম্যাটে মোট ২০০ উইকেট নেওয়ার এক অনন্য মাইলফলক স্পর্শ করেছেন ২০ বছর বয়সী এই ক্রিকেটার।

অস্ট্রেলিয়া দলে ফিরছেন স্মিথ-ওয়ার্নার
ক্রীড়া প্রতিবেদক
বল টেম্পারিংয়ের ঘটনায় পাওয়া এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে চলতি মাসের ২৮ তারিখ। তাই চাইলেও ২৯ তারিখের আগে ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথকে দলে নিতে পারবে না ক্রিকেট অস্ট্রেলিয়া। এদিকে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়ে যাবে ২২ তারিখে।
এখনো নিষেধাজ্ঞা শেষ না হওয়ায় পাকিস্তানের বিপক্ষে সিরিজের স্কোয়াডেও রাখা হয়নি স্মিথ-ওয়ার্নারকে। তবু দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন এ দুই সাবেক অধিনায়ক ও সহ-অধিনায়ক। ভারতের বিপক্ষে ১৩ মার্চ সিরিজ শেষ করবে অস্ট্রেলিয়া, পরদিনই পাকিস্তানের বিপক্ষে খেলতে আরব আমিরাতে উড়াল দেবে তারা। সেদিন থেকেই অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেবেন স্মিথ এবং ওয়ার্নার। কিন্তু থাকতে পারবেন মাত্র তিনদিন। কেননা দুজনই অংশ নেবেন আগামী ২৩ মার্চ থেকে শুরু হতে আইপিএলের দ্বাদশ আসরে। যেখানে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন স্মিথ, সানরাইজার্স হায়দরাবাদে থাকছেন ওয়ার্নার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here