এবার সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল শিক্ষকের : দুই ঘন্টা সড়ক অবরোধ

0
117

খুলনায় তিনদিনে ৭ জন নিহত

স্টাফ রিপোর্টার
খুলনার সরকারি বিএল কলেজের প্রাণীবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক কিশোর কুমার পাল (৫৫) ট্রাক চাপায় নিহত হয়েছেন। খুলনা মহানগরীর ট্যাঙ্ক রোডে তার বাসা। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ৩টার দিকে খুলনার ফুলতলা উপজেলার দামোদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে যশোর-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ফুলতলা উপজেলার দামোদর পূর্বপাড়ায় নামযজ্ঞ অনুষ্ঠান শেষে ফেরার পথে তিনি এ দুর্ঘটনার শিকার হন। কিশোর কুমার পালের বয়স আনুমানিক ৫১ বছর। তিনি বাগেরহাটের রামপাল উপজেলার গিলেতলা বাজার এলাকার মৃত কিরণ চন্দ্র পালের ছেলে।
স্থানীয়রা জানান, ট্রাকটি যশোরের দিক থেকে খুলনার দিকে আসছিলো। দামোদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে কিশোর কুমার পাল রাস্তা পার হচ্ছিলেন। এসময় ট্রাকটি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। তিনি ঘটনাস্থলেই নিহত হন।
সরকারি বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর কে এম আলমগীর হোসেন বলেন, আজকে কিশোর কুমার পাল কলেজে আসেন নি। বেশ কয়েক বছর আগে সড়ক দুর্ঘটনায় তার এক পা ভেঙ্গে গিয়েছিলো। সেই থেকে পায়ে সমস্যা ছিলো। হাঁটতে কিছুটা জড়তা ছিলো। তিনি মানসিকভাবেও কিছুটা অসুস্থ ছিলেন। আজ কিশোর রাস্তার পার হওয়ার সময় ট্রাক চাপায় নিহত হন।
উল্লেখ্য, গত তিনদিনে খুলনায় ৭ জন প্রাণ হারিয়েছে। এরমধ্যে সোমবার রাতে রূপসা সেতু বাইপাস সড়কে ৫ বন্ধু গোপালগঞ্জ থেকে বেড়াতে এসে সড়ক দূর্ঘটনায় মারা যান। এরপরদিন খুলনার ডুমুরিয়া উপজেলায় পিকনিকের বাস খাদে পড়ে এক স্কুল শিক্ষার্থী নিহত হয়।
দৌলতপুরে সড়ক অবরোধ : এদিকে নগরীর দৌলতপুর পিরামিড সার্জিক্যালের সামনে বি, এল কলেজের উদ্ভিদ বিজ্ঞানের সহযোগী অধ্যাপক কিশোর কুমার পাল (৫৫) এর গতকাল মঙ্গলবার বিকেলে ফুলতলায় সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় বি এল কলেজের বিক্ষুদ্ধ ছাত্ররা বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত টানা ২ ঘন্টা খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে। সড়কের ওপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রর্দশন করে। বিক্ষোভ চলাকালে খুলনা-যশোর মহাসড়কের সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দূর পাল্লার যাত্রীদের সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। পরে পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন এবং বি এল কলেজের প্রফেসর অধ্যক্ষ আলমগীর হোসেন, শিক্ষকবৃন্দ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের সাথে সমঝোতার ভিত্তিতে রাত সাড়ে ৭ টায় অবরোধ প্রত্যাহার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here