খুলনা প্রেস ক্লাব আইনুল হক স্মৃতি ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন

0
47

ক্রীড়া প্রতিবেদক
খুলনা প্রেস ক্লাবের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার অংশ হিসেবে ‘আইনুল হক স্মৃতি ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০১৯’’ গতকাল ১২ ফেব্রæয়ারি সন্ধ্যায় খুলনা প্রেস ক্লাবের নিজস্ব মাঠে শুরু হয়েছে। দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মন্ডলীর সভাপতি ও খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি বেগম ফেরদৌসী আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময়ে প্রতিযোগিতার স্পন্সর দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মোহাম্মদ আলী সনি উপস্থিত ছিলেন।
দৈনিক পূর্বাঞ্চলের সহযোগিতায় ও খুলনা প্রেস ক্লাবের আয়োজনে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব, সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, ক্লাবের সাবেক সভাপতি ওয়াদুদুর রহমান পান্না, মকবুল হোসেন মিন্টু, আহমদ আলী খান ও শেখ আবু হাসান, ক্লাবের সহ-সভাপতি মো. রাশিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়, যুগ্ম-সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল, কোষাধ্যক্ষ রফিউল ইসলাম টুটুল, সহকারী সম্পাদক এম এ জলিল ও শেখ মাহমুদ হাসান সোহেল, নির্বাহী সদস্য সোহেল মাহমুদ, ক্লাব সদস্য মুহাম্মদ আবু তৈয়ব, মো. হেদায়েৎ হোসেন মোল্লা, এম এ হাসান, মো. আনিসউদ্দিন, মো. সাঈয়েদুজ্জামান সম্রাট, মো. জাহিদুল ইসলাম, বাপ্পী খান, দেবব্রত রায়, এইচ এম আলাউদ্দিন, প্রশান্ত কুমার বাছাড়, শেখ ইলিয়াস আহমেদ, সাইদা আক্তার রিনি, শেখ শামসুদ্দীন দোহা, আহমদ মুসা রঞ্জু, শেখ তৌহিদুল ইসলাম তুহিন, মো. মাছুম বিল্লাহ ও ইউজার সদস্য শশাংক শেখর স্বর্ণকার প্রমুখ।
এবারের প্রতিযোগিতায় ক্লাবের স্থায়ী ও ইউজার সদস্যরা অংশ গ্রহণ করছেন। উদ্বোধনী খেলায় মো. জাহিদুল ইসলাম ২-১ সেটে হেদায়েৎ হোসেন মোল্লাকে পরাজিত করেন। দিনের অপর খেলায় শেখ মাহমুদ হাসান হোসেল ২-১ সেটে এম এ হাসানকে, রফিউল ইসলাম টুটুল ২-০ সেটে এইচ এম আলাউদ্দিনকে ও মোহাম্মদ আলী সনি ২-০ সেটে আহমদ মুসা রঞ্জুকে পারাজিত করেন। এছাড়া অপর ৩টি খেলায় কাজী শামীম আহমেদ, শামছুজ্জামান শাহিন ও মামুন রেজা অনুপস্থিত থাকায় বিমল সাহা, তৌহিদুল ইসলাম তুহিন ও মো. মাছুম বিল্লাহকে বিজয়ী ঘোষণা করা হয়। খেলা পরিচালনা করেন বিশিষ্ঠ ক্রীড়াবিদ বীরেন দাস বিরু।

ব্রাদার্সের বিপক্ষে সৌভাগ্যের জয় শেখ জামালের
ক্রীড়া প্রতিবেদক

ইরাকি ডিফেন্ডার মুয়াইয়াদ খালিদ দেশে ফিরে গেছেন বাবার অসুস্থতায়। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিয়েরিয়া লিমার ৩ হলুদ কার্ড। ফলে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ব্রাদার্সের কোচ সৈয়দ নাইমুদ্দিনকে একাদশ সাজাতে হয়েছিল ২ বিদেশি নিয়ে।
শুরতেই ব্যাকফুটে ছিলো কমলা জার্সিধারীরা। তারপরও ভঙ্গুর এ দলটির বিপক্ষে ভাগ্যক্রমে জয় নিয়ে ঘরে ফিরেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান রানার্সআপ শেখ জামাল। গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে শেখ জামাল তৃতীয় মিনিটে ফাঁকতালে পাওয়া গোলে ব্রাদার্সকে হারিয়ে ঘরে ফিরেছে পূর্ণ পয়েন্ট নিয়ে। শেখ জামাল আসলেই ভাগ্যবান। ম্যাচের তৃতীয় মিনিটেই সাখাওয়াত রনির গোলে এগিয়ে যায় প্রিমিয়ার লিগের তিনবারের চ্যাম্পিয়নরা। কর্নার থেকে উড়ে আসা বল আর্জেন্টিনার লুসিয়নো পোস্টে শট নিয়েছিলেন। এক ডিফেন্ডারের গালে লেগে বল চলে যাচ্ছিল বাইরে। পাশেই দাঁড়ানো ছিলেন রনি। তিনি পায়ের আলতো ছোঁয়ায় বলের গতি বদলে দিয়ে পাঠিয়ে দেন জালে। ওটাই শেষ পর্যন্ত হয়ে থাকে শেখ জামালের জয়সূচক গোল। এই প্রথম স্থানীয় কোন ফুটবলার গোল করলেন। ৬ ম্যাচে শেখ জামালের ১০ পয়েন্ট। লিগ টেবিলে চট্টগ্রাম আবাহনী ও আরামবাগকে টপকে উঠলো পঞ্চম স্থানে। অন্য দিকে ৫ ম্যাচে আগের একমাত্র জয়টি নিয়ে টেবিলের নবম স্থানে কমলা জার্সিধারীরা।

ফুটবলের উন্নয়নে পরিকল্পনা মন্ত্রীর আশ্বাস
ক্রীড়া প্রতিবেদক
বঙ্গমাতা অনুর্ধ্ব-১৯ মহিলা গোল্ডকাপের স¤প্রচার স্বত্ব পেয়েছে বেসরকারি টিভি চ্যানেল আরটিভি। গতকাল মঙ্গলবার বিপণন স্বত্ব পাওয়া কে-স্পোর্টসের সঙ্গে আরটিভির চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুযায়ী বেসরকারি টিভি চ্যানেলটি বঙ্গমাতা অনুর্ধ্ব-১৯ গোল্ডকাপ ফুটবলের সব ম্যাচ সরাসরি দেখাবে।
এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। ফুটবলের উন্নয়নে তার প্রতিশ্রুতি, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব ক্ষেত্রে উন্নয়নের কাজ চলছে। খেলাধুলা নিয়ে আমরা গর্ববোধ করি। সরকার এই কাজের সঙ্গে থাকবে। আমরা চাই প্রতিটি ইতিবাচক ক্ষেত্রে উন্নতি হোক। যা প্রয়োজন হবে, আমরা সর্বোচ্চটা দিয়ে খেলাধুলায় ব্যয় করতে আগ্রহী।’

শাওনের গোলে জয় ফেনী সকারের
ক্রীড়া প্রতিবেদক
শাওনের একমাত্র গোলে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে উত্তর বারিধারা ক্লাবকে হারিয়েছে ফেনীর সকার ক্লাব। গতকাল মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের একমাত্র গোলটি হয় ৪৭ মিনিটে।
দুই দলই এক সময় ছিলো ঘরোয়া ফুটবলের শীর্ষ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে। অবনমন হয়ে তারা এখন খেলছে পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তরে। আবার প্রিমিয়ার ফিরে আসার লক্ষ্যে চ্যাম্পিয়নশিপ লিগ খেলছে দুই দলই। তবে লিগের শুরুতে উত্তর বারিধারাকে হারিয়ে একটা বাধা অতিক্রম করলো ফেনীর ক্লাবটি। দিনের প্রথম ম্যাচে জিতেনি কেউ। অগ্রণী ব্যাংক স্পোর্টিং ক্লাব ও মতিঝিল টিঅ্যান্ডটি ক্লাবের মধ্যেকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

এবার জোড়া গোল করে আবাহনীকে জেতালেন জীবন
ক্রীড়া প্রতিবেদক
আগের ম্যাচে বঙ্গবন্ধু স্টেডিয়ামে রহমতগঞ্জের বিরুদ্ধে হ্যাটট্রিক করে গোলের খাতা খুলেছিলেন নাবিব নেওয়াজ জীবন। আবাহনীর এ স্ট্রাইকার পরের ম্যাচেই করলেন জোড়া গোল। গতকাল মঙ্গলবার ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে আরামবাগের বিপক্ষে পিছিয়ে পড়া আবাহনীকে ২-১ গোলে জিতিয়েছেন জীবন।
৬ ম্যাচে আবাহনীর এটি টানা ৫ জয়। ১৫ পয়েন্ট নিয়ে ছয়বারের চ্যাম্পিয়নরা এখন লিগ টেবিলের শীর্ষে। আরামবাগের একটি ৬ ম্যাচে তৃতীয় হার। তিন ম্যাচ জেতা আরামবাগের পয়েন্ট ৯। হ্যাটট্রিকের পর জোড়া গোল। নাবিব নেওয়াজ জীবন এখন মুক্তিযোদ্ধার আইভরি কোস্টের ফরোয়ার্ড বাল্লো ফামোসার সঙ্গে যৌথভাবে গোলদাতাদের শীর্ষে। দুই জনেরই গোল ৫টি করে।

সাকিব ছাড়া খেলা বড় চ্যালেঞ্জ
ক্রীড়া প্রতিবেদক
নিউজিল্যান্ডের কন্ডিশনে এশিয়ার ক্রিকেটারদের পারফর্ম করা সত্যিই কঠিন। বাংলাদেশের জন্য তো আরও কঠিন। ঘরে ভালো খেললেও বিদেশে ব্যর্থ টাইগাররা। অথচ নিউজিল্যান্ডের মতো কঠিন প্রতিপক্ষের বিপক্ষে মাঠের লাড়াইয়ে নামার আগেই ইনজুরির কারণে ছিটকে গেছেন সাকিব আল হাসান।
আজ বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। নেপিয়ারে অনুষ্ঠিতব্য এই ম্যাচের আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সাকিব প্রসঙ্গে জাতীয় দলের কোচ বলেন, সাকিব আল হাসান তো বিশ্বেই খুব বেশি একটা নেই। আমাদের জন্য বড় ধাক্কা ওকে না পাওয়া। ওকে ছাড়া খেলা অনেক বড় চ্যালেঞ্জ।
সাকিব না থাকলেও ততটা চিন্তিত নন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। জাতীয় দলের এই ওয়ানডে অধিনায়ক বলেন, সাকিব নেই মানেই আমরা জিততে পারব না, এমন নয়। স¤প্রতি ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে হারিয়েছি আমরা। যদিও নিউজিল্যান্ডে এসে জেতাটা অনেক কঠিন। আমরা অনেককেই চমকে দিতে পারি। তাছাড়া নিউজিল্যান্ডও জানে, আমাদের হারাতে হলে খুব ভালো খেলতে হবে।

ষষ্ঠ জাতীয় বেসবল প্রতিযোগিতা ২০ ফেব্রুয়ারি
ক্রীড়া প্রতিবেদক
বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যাবস্থাপনায় ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ‘ওয়ালটন ষষ্ঠ জাতীয় বেসবল প্রতিযোগিতা-২০১৯’। এবারের এই প্রতিযোগিতায় সার্ভিসেস দলসহ আটটি দল অংশ নিবে।
প্রতিযোগিতার বিষয়ে বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন বলেন, ‘ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২০ ফেব্রুয়ারি থেকে পল্টন মাঠে শুরু হবে পুরুষদের জাতীয় বেসবল টুর্নামেন্ট। সার্ভিসেস দলগুলোসহ মোট আটটি দল অংশ নিবে এবারের এই প্রতিযোগিতায়। এবারও এই প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দেওয়ায় ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাচ্ছি। তারা সব সময়ই বেসবলের পাশে আছে। বেসবলের উন্নয়নে কাজ করে যাচ্ছে।’

যুব বিশ্বকাপ ফুটবল থেকে ছিটকে গেল ব্রাজিল
ক্রীড়া প্রতিবেদক
আগামী মে-জুনে পোল্যান্ডে অনুষ্ঠেয় ফিফা অনুূর্ধ্ব-২০ বিশ্বকাপের ২২তম আসরের টিকিট কাটতে ব্যর্থ হয়েছে ব্রাজিল। যদিও তারা নিজেদের শেষ ম্যাচে চিরপ্রতিদ্ব›দ্বী আর্জেন্টিনাকে ১-০ গোলে পরাজিত করেছে। এ নিয়ে চার আসরের তিনবারই বাছাইপর্ব পেরুতে পারেনি ব্রাজিল।
চিলিতে অনুষ্ঠিত ছোটদের কোপা আমেরিকায় প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ইকুয়েডর। ড্র হওয়া উরুগুয়ে-কলম্বিয়া ম্যাচে কলম্বিয়া হারলেই কেবল যুব বিশ্বকাপে খেলার আশা থাকতো ব্রাজিলের। আর আর্জেন্টিনা জিতলে তারাই চ্যাম্পিয়ন হতো। ব্রাজিলের একমাত্র সান্ত্বনা আর্জেন্টিনাকে কোপা আমেরিকা ট্রফি জিততে না দেয়া। আর্জেন্টিনা ও ইকুয়েডরের সঙ্গে যুব বিশ্বকাপের টিকিট কেটেছে উরুগুয়ে ও কলম্বিয়া। যুব বিশ্বকাপে রেকর্ড ৬ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বিশ্বের ৬টি কনফেডারেশন থেকে চারটি করে দল নিয়ে মোট ২৪টি দল যুবাদের এ টুর্নামেন্টে অংশ নিয়ে থাকে।

অভিনব কীর্তির জন্য বিশ্বরেকর্ড গড়তে হবে উইন্ডিজকে
ক্রীড়া প্রতিবেদক
লক্ষ্যটা ৪৮৫ রানের, ক্রিকেট ইতিহাসে এত বেশি রান তাড়া করে টেস্ট জয়ের রেকর্ড নেই বিশ্বের কোনো দেশের। ২০০২-০৩ মৌসুমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করে জয়ের বিশ্বরেকর্ডটা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের দখলে।
এবার নিজেদের এ রেকর্ড ভেঙে নতুন করে লেখার সুযোগ রয়েছে ক্যারিবিয়দের সামনে। নতুন বিশ্বরেকর্ড গড়তে ইংলিশদের বিপক্ষে ৪৮৫ রানের লক্ষ্যটি তাড়া করলেই হবে ক্রেইগ ব্রাথওয়েটের দলের। আর এটি করতে পারলে অভিনব এক কীর্তিও গড়ে ফেলবে তারা। নিজেদের টেস্ট ইতিহাসে এখনো পর্যন্ত ৬১টি সিরিজ জিতেছে উইন্ডিজ। যার মধ্যে ৯টিতে প্রতিপক্ষকে সরাসরি ধবলধোলাই তথা হোয়াইটওয়াশ করতে পেরেছে তারা। কিন্তু মজার বিষয় হলো তিন ম্যাচের টেস্ট সিরিজে এখনো পর্যন্ত কোনো দলকে হোয়াইটওয়াশ করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সে সম্ভাবনা জাগিয়েছে তারা। সেন্ট লুসিয়া টেস্টের চতুর্থ ইনিংসে ৪৮৫ রান তাড়া করে বিশ্বরেকর্ড গড়তে পারলেই করা হবে অভিনব এই কীর্তি।

জুভেন্টাসের সঙ্গে রামজির চার বছরের চুক্তি
ক্রীড়া প্রতিবেদক
আগামী জুলাইয়ে তুরিন ক্লাবে যোগ দেবেন রামজি। জন চার্লস ও ইয়ান রাশের পর জুভেন্টাসের তৃতীয় ওয়েলস খেলোয়াড় হতে যাচ্ছেন তিনি।
২০০৮ সালে কার্ডিফ সিটি থেকে আর্সেনালে যোগ দেওয়ার পর ২৫৬টি প্রিমিয়ার লিগ ম্যাচ খেলেছেন রামজি। গানারদের সঙ্গে এই মৌসুম পর্যন্ত চুক্তি ছিল তার। নতুন করে চুক্তিপত্রে সই করেননি তিনি। গত জানুয়ারির শুরুতে জুভেন্টাসের সঙ্গে চুক্তির খবর জানান রামজি। ইতালিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে খেলে প্রত্যেক সপ্তাহে ৪ লাখ পাউন্ডেরও বেশি আয় করবেন ২৮ বছর বয়সী মিডফিল্ডার। এতে করে মূল বেতনের হিসাবে সবচেয়ে বেশি উপার্জনকারী ব্রিটিশ খেলোয়াড় হবেন তিনি।

রিয়াল ছাড়তে আগ্রহী মার্সেলো
ক্রীড়া প্রতিবেদক
চোটের সঙ্গে যুদ্ধ করতে থাকা মার্সেলো স¤প্রতি ফর্মহীনতায় ভুগছেন। তার ক্লাব ছাড়া নিয়েও চলছে নানা গুঞ্জন। এমন অবস্থায় ব্রাজিলিয়ান ডিফেন্ডার জানালেন, ক্লাব কর্তৃপক্ষ চাইলে রিয়াল মাদ্রিদ ছাড়তে প্রস্তুত রয়েছেন তিনি।
রিয়াল মাদ্রিদের রক্ষণে সার্জিও রামোসদের সঙ্গে গুরুত্বপূর্ণ একজন ডিফেন্ডার মনে করা হয় মার্সেলোকে। ২০০৭ সালে ক্লাবটিতে যোগ দেওয়ার পর চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগাসহ ২০টি শিরোপা জিতেছেন তিনি। কিছুদিন আগেও দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ৩০ বছর বয়সি এ তারকা। কিন্তু লা লিগায় দলের শেষ পাঁচ ম্যাচে শুরুর একাদশে জায়গা পাননি এই লেফট-ব্যাক। কাম্প ন্যুতে গত বুধবার কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম লেগে চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনার সঙ্গে ১-১ গোলে ড্র ম্যাচে একাদশে সুযোগ পেয়ে আশানুরূপ খেলতে পারেননি তিনি। তাই তার ক্লাব ছাড়ার গুঞ্জনটা ক্রমেই জোরালো হচ্ছে।

আফগানিস্তানের মুজিবকে দলে ভেড়ালো মিডলসেক্স
ক্রীড়া প্রতিবেদক
কাউন্টি ক্রিকেট ক্লাব মিডলসেক্স ২০১৯ টি-টোয়েন্টি বøাস্টের জন্য দলে ভিড়িয়েছে আফগানিস্তানের ১৭ বছর বয়সী স্পিনার মুজিব উর রহমানকে।
১৬ বছর বয়সে আফগানিস্তানের হয়ে অভিষেক হওয়া মুজিব জাতীয় দলের হয়ে সব ফরম্যাটে ৩১ ম্যাচ খেলে ৫৪ উইকেট নিয়েছেন। গেল বছর ভারতের বিপক্ষে তার টেস্ট অভিষেকও হয়েছে। পাশাপাশি গেল বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়েছিলেন মুজিব। সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে তিনি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৫ উইকেট নেন।

রামোসের ৬০০ ম্যাচের মাইলফলক
ক্রীড়া প্রতিবেদক
হুয়ান ক্রইফ অ্যারেনায় আজ বুধবার আয়াক্সের বিপক্ষে খেলতে নামাবে রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচে মাঠে নামলে রিয়াল মাদ্রিদের হয়ে ছয়শ ম্যাচের মাইলফলকে পা রাখবেন ক্লাবটির অধিনায়ক সার্জিও রামোস।
১৯৯৮ সালের ২০ মে ওই ভেন্যুতেই নিজেদের সপ্তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। সে সময় স্প্যানিশ তারকা রামোসের বয়স ছিল মাত্র ১২ বছর। ওই বয়সে লা লিগার ক্লাব সেভিয়ার ইয়ুথ টিমে বসে মাদ্রিদের সেরা ক্লাবটিতে খেলার স্বপ্ন বুনছিলেন রামোস। সেভিয়া থেকে ২০০৫ সালে স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেন তিনি। এরপর লস বøাঙ্কোসদের হয়ে টানা খেলে আসছেন ৩২ বছর বয়সি এ তারকা। মোট ১৪ বছরের দীর্ঘ ক্যারিয়ারে রিয়ালের হয়ে এখনো পর্যন্ত ২০টি শিরোপা জিতেছেন রামোস। যা ক্লাবের রেকর্ড জেন্তোর (২৩) চেয়ে তিনটি কম। সবকিছু ঠিক থাকলে আয়াক্সের বিপক্ষে ম্যাচেই ছয়শ গোলের মাইফলকে পা রাখবেন রিয়াল এ অধিনায়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here