আগের ৫ উপদেষ্টাকেই রাখলেন শেখ হাসিনা

0
48

ঢাকা অফিস
তারা হলেন এইচ টি ইমাম, মসিউর রহমান, গওহর রিজভী, তৌফিক-ই-এলাহী চৌধুরী ও তারিক আহমেদ সিদ্দিক। নতুন মন্ত্রিসভার শপথ নেওয়ার এক সপ্তাহ পর সোমবার এই পাঁচজনকে ফের উপদেষ্টা নিয়োগ করে মন্ত্রিপরিষদ বিভাগের আদেশ হয়।
এই পাঁচ উপদেষ্টাই মন্ত্রীর পদমর্যাদা ও বেতন-ভাতা পাবেন। নতুন সরকারের শপথ নেওয়ার দিন গত ৭ জানুয়ারি থেকে এদের নিয়োগ কার্যকরা ধরা হয়েছে।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম রাজনৈতিক উপদেষ্টা হিসেবেই থাকছেন।
মসিউর রহমানকে অর্থনৈতিক, গওহর বিজভীকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক এবং তৌফিক-ই-এলাহী চৌধুরীকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা করা হয়েছে। অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিককে নিরাপত্তা উপদেষ্টা হিসেবেই রেখেছেন শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে আগের মেয়াদেও তারা স্ব স্ব পদে দায়িত্ব পালন করছিলেন।
মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়েছে প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬ এর রুল ৩বি(১)-এ প্রদত্ত ক্ষমতাবলে ৭ জানুয়ারি তাদের প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগপূর্বক করে দায়িত্ব অর্পণ করেছেন। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতাদি ও অঅনুসঙ্গিক সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here