ইতিহাস গড়ল কোহলির ভারত

0
17

ক্রীড়া প্রতিবেদক
সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ও সফলতম অধিনায়ক রিকি পন্টিং ভবিষ্যৎবাণী করেছিলেন ৪ ম্যাচের সিরিজে তার দেশ জিতবে ২-১ ব্যবধানে। কিন্তু প্রায় ১ মাসব্যাপী সিরিজ শেষে ফলাফল এসেছে ২-১’ই- তবে সেটি ভারতের পক্ষে।
সিরিজের প্রথম তিন ম্যাচের মধ্যে দুইটি জিতে আগের সিরিজে লিড নিয়েছিল ভারত। সিডনিতে শেষ টেস্ট জিতলে ৩-১ ব্যবধানে সিরিজ জেতার রেকর্ড করতো তারা। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচের শেষ তিনদিন ঠিকঠাক খেলা না হওয়ায় ড্র দিয়েই শেষ হয়েছে সিরিজ। এতে অবশ্য খুব বেশি মন খারাপের কিছু নেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। কেননা তার অধীনেই যে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জেতার গৌরব অর্জন করলো ভারত। এর আগে এখনো পর্যন্ত অসিদের মাটিতে ১১টি সিরিজ খেললেও সর্বোচ্চ সাফল্য ছিলো ১৯৮১ সালে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করা।
সে সাফল্যকে ছাড়িয়ে এবারের ৪ ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিলো বিরাট কোহলির ভারত। সিরিজের প্রথম ম্যাচে অ্যাডিলেড টেস্টে ৩১ রানে জয়ের পর পার্থ টেস্টে ১৪৬ রানে হেরে গিয়েছিল ভারত। তবে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ১৩৭ রানের ব্যবধানে জিতে সিরিজ জয়ের পথে এগিয়ে যায় তারা।
আর সবশেষ সিডনি টেস্ট বৃষ্টিতে ভেসে যাওয়ায় সিরিজের ট্রফি হাতে নিয়েছেন কোহলিই। ম্যাচের প্রথম ইনিংসে চেতেশ্বর পুজারা এবং রিশাভ পান্তের সেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ৬২২ রান করেছিল ভারত। জবাবে ৩০০ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে ৪ ওভার ব্যাট করে ৬ রান তুলতেই নামে বৃষ্টি। এর পর আর কোনো খেলা হয়নি। পুরো সিরিজজুড়ে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করে সিরিজসেরার পুরষ্কার জিতেছেন চেতেশ্বর পুজারা। সিডনি টেস্টেও জিতেছেন ম্যাচসেরার পুরষ্কার। সবমিলিয়ে ৪ ম্যাচে ৩ সেঞ্চুরিতে প্রায় ৭৫ গড়ে ৫২১ রান করেছেন তিনি।

আবাহনীর সামনে দ্বিতীয় হ্যাটট্রিকের হাতছানি
ক্রীড়া প্রতিবেদক
পেশাদার ফুটবল যুগে প্রবেশের পর থেকে ঢাকা আবাহনীর একচেটিয়া প্রাধান্য। এখন পর্যন্ত হওয়া ১০ আসরে ছয়বারই শিরোপা জিতেছে আকাশি-হলুদরা। শুরুর তিন আসরে তো কোনও দলকে সুযোগই দেয়নি, জিতেছিল হ্যাটট্রিক শিরোপা। ২০০৭ সালের পর আবাহনী শিরোপা উঁচিয়ে ধরে পরের ২০০৮-০৯ ও ২০০৯-১০ মৌসুমে। ওই সাফল্যের পর মাঝে একটু বিরতি দিয়ে আবারও প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তোলে ২০১২ সালে। এরপর ২০১৬ ও ২০১৭-২০১৮ মৌসুমে টানা দুই শিরোপা জিতে আরেকবার হ্যাটট্রিকের সম্ভাবনা তাদের সামনে।
লিগ শিরোপার দ্বিতীয় হ্যাটট্রিক গড়ার লক্ষ্য নিয়েই নতুন আসর শুরুর অপেক্ষায় আবাহনী। চলতি মৌসুমে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হলেও দলটি জিততে পারেনি স্বাধীনতা কাপ, হয়েছে রানার্স-আপ। তবে এই দুটি আসরের অভিজ্ঞতা নিয়ে লিগে ঝাঁপিয়ে পড়ার অপেক্ষায় দলটি। প্রথমবারের মতো দায়িত্ব নেওয়া পর্তুগিজ কোচ মারিও গোমেজ দল নিয়ে বেশ আশাবাদী। এবার সপ্তম শিরোপার জয়ের আশা তার।
সেই লক্ষ্যের কথাই শুনিয়েছেন এই পর্তুগিজ কোচ, ‘আমরা আবারও লিগ জিততে চাই। অনেক দূর যেতে হবে, যদিও পথটা কঠিন হবে। তবে চ্যাম্পিয়নশিপ ছাড়া অন্য কিছু ভাবছি না।’ আবাহনীর দায়িত্বটা চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন মারিও, বলেছেন, ‘আবাহনী বড় দল। খেলোয়াড়দের মান ভালো। আমার সামনে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চ্যালেঞ্জ।’ সঙ্গে যোগ করেছেন, ‘ প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ লিগ হতে যাচ্ছে। যদিও আমাদের দলটি শক্তিশালী। ডিফেন্স, মিডফিল্ড থেকে ফরোয়ার্ড জোন পর্যন্ত ভারসাম্যপূর্ণ। অনেক ভালো মানের খেলোয়াড় আছে আমাদের, যারা যে কোনও সময় ম্যাচের গতি পরিবর্তন করে দিতে পারে।’

ফুটবল রেফারী কোর্স শুরু ২৭ফেব্রæয়ারি
ক্রীড়া প্রতিবেদক
খুলনা জেলা ফুটবল রেফারী অ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৭ফেব্রæয়ারি রেফারী কোর্স শুরু হতে যাচ্ছে। উক্ত কোর্সে অংশ নিতে আগ্রহীদের অতিসত্তর তালিকাভুক্ত হওয়ার জন্য বলা হয়েছে।
বিস্তারিত জানার জন্য অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক এহসানুল হক (০১৭১৮-১৮১১৭০) এর সঙ্গে যোগাযোগ করতে হবে। আসন সীমিত। যারা প্রথমে তালিকাভুক্ত হবেন শুধু তারাই কোর্সে অংশ নিতে পারবেন।

খুলনার সামনে আজ ঢাকা
ক্রীড়া প্রতিবেদক
ষষ্ঠ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুরুটা ভালো করলেও জয় পায়নি মাহমুদউল্লাহ রিয়াদের দল খুলনা টাইটান্স। মাশরাফির রংপুরের বিরুদ্ধে জয়ের কাছাকাছি গিয়েও আট রানের হেরে আসর শুরু করেছে টাইটান্সরা। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডাইনামাইটসকে হারিয়ে আসরে জয়ে ফিরতে চান মাহেলা জয়াবর্ধনের শিষ্যরা।
আজ মঙ্গলবার দিনের প্রথম খেলায় সাকিব আল হাসানের ঢাকার মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচটি। আজ ম্যাচে খুলনার নজর থাকবে জয় দিয়ে আসরে পয়েন্টের খাতা খোলা। অপরদিকে জয়ের ধারা বজায় রাখার হুংকার আগেই দিয়ে রেখেছেন ডায়নামাইটস অধিনায়ক সাকিব।
ব্যাংককে জুনিয়র টেনিস দল
ক্রীড়া প্রতিবেদক
আইটিএফ এশিয়ান অনুর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপ টেনিসে অংশ নিতে বাংলাদেশ দল গতকাল সোমবার বিকেলে থাইল্যান্ড গেছে। আজ মঙ্গলবার দেশটির রাজধানী ব্যাংককে শুরু হবে চ্যাম্পিয়নশিপের ডিভিশন-২ এর প্রতিযোগিতা।
১১ দিনব্যাপী এ প্রতিযোগিতায় বাংলাদেশের ৩ জন ছেলে ও ৩ জন মেয়ে অংশ নেবেন। বাংলাদেশ ও থাইল্যান্ড ছাড়াও অংশ নেবে ভুটান, কম্বোডিয়া, কিরগিজস্তান, লাওস, ম্যাকাও, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান, সিঙ্গাপুর, তুর্কমেস্তিান ও তাজিকিস্তান।
টেনিস ফেডারেশনের প্রধান কোচ মো. মোজাহিদুল হকের নেতৃত্বে বাংলাদেশ দলের খেলোয়াড়রা হলেন মোহাম্মদ রুমান হোসেন, মাহাদী হাসান আলভি, জুবায়েদ উৎস, মাসফিয়া আফরিন, সাদিয়া আফরিন ও সুবর্না খাতুন।

ব্যাডমিন্টনে খেলোয়াড় সংকট
ক্রীড়া প্রতিবেদক
এশিয়ান ব্যাডমিন্টন ফেডারেশন বা ব্যাডমিন্টন এশিয়ার আর্থিক অনুদানে তিন মাসের জন্য বাংলাদেশে আসা এই মালয়েশিয়ান কোচের মেয়াদ ফেব্রুয়ারি পর্যন্ত। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন বিদেশি কোচের অধীনে প্রশিক্ষণ চালিয়ে নিতে চাইলেও সেই ইচ্ছায় বাদ সেধেছে খেলোয়াড় সংকট। গতকাল সোমবার শুরু হয়েছে জাতীয় দলের ক্যাম্প। তবে ১৩ জনের মধ্যে যোগ দিয়েছেন মাত্র চারজন। ক্রীড়াঙ্গনে গুঞ্জন, শীতের সময় ‘খ্যাপ’ খেলার জন্য বাকিরা ক্যাম্পে যোগ দেননি।
মালয়েশিয়ান কোচ বলেছেন, ‘শুরুতে আমি ফিটনেসের ওপরে বেশি জোর দিচ্ছি। কারণ বছরের বড় একটা সময় খেলার বাইরে থাকায় খেলোয়াড়দের ফিটনেসে সমস্যা আছে।’ অবশ্য বাংলাদেশের শাটলারদের প্রতিভা নিয়ে কোনও সংশয় নেই তার, ‘খেলোয়াড়রা সবাই খুব প্রতিভাবান। ফেডারেশন আর পরিবারের সহযোগিতা পেলে তারা ভালো করবে।’

বাগেরহাটে শুরু হয়েছে অনুর্ধ্ব-১৪ ক্রিকেট প্রতিযোগিতা
ক্রীড়া প্রতিবেদক
বাগেরহাটের শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামে শুরু হয়েছে ইয়াং টাইগার্স অনুর্ধ্ব-১৪ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে গতকাল সোমবার সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক (ডিসি) তপন কুমার। প্রতিযোগিতা বিভাগীয় পর্যায়ে বাগেরহাট ভেন্যুতে যশোর, নড়াইল ও কুষ্টিয়া জেলা অংশ নিয়েছে। শনিবার এ প্রতিযোগিতা শেষ হবে।
উদ্বোধনী খেলায় যশোর জেলা ক্রিকেট দল নড়াইল জেলা দলকে ১৯৮ রানে পরাজিত করে। টসে জিতে যশোর জেলা দল নির্ধারিত ৫০ ওভার খেলে ৭ উইকেটে ২২৭ রান করে। জবাবে নড়াইল জেলা ক্রিকেট দল মাত্র ৬ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২৯ রান সংগ্রহ করে। খেলা পরিচালনা করেন একেএম মুসা ও তানুজী নাগ।

এশিয়ান কাপে বাংলাদেশ থেকেও দুজন
ক্রীড়া প্রতিবেদক
শনিবার আরব আমিরাতে শুরু হয়েছে এশিয়ান কাপ ফুটবল। ২৪টি দেশ এখানে খেলার যোগ্যতা অর্জন করেছে। প্রতিবেশী দেশ ভারত থাইল্যান্ডকে ৪-১ গোলে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে।
বাংলাদেশের ক্রীড়াজগৎ দূর থেকে অনুসরণ করা ব্যক্তিটিও জানেন এদের মধ্যে নেই বাংলাদেশ। এশিয়ার সেরা মঞ্চে খেলা তো দূরের কথা, ভুটানের কাছে হেরে বাছাইপর্ব খেলার যোগ্যতাও হারিয়েছে বাংলাদেশ। তবে আরব আমিরাতে একেবারেই যে থাকছে না বাংলাদেশের নাম, তা নয়। ঘরোয়া লিগের দুই ফুটবলার আছেন এশিয়ান কাপে। এশিয়ার শ্রেষ্ঠত্বের আসনে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছে কিরগিজস্তান। মধ্য এশিয়ার দলটিতে ডাক পেয়েছেন বখতিয়ার দুশবেকভ ও নিল আর্মান্দো ট্যাগো। মিডফিল্ডার বখতিয়ার খেলেন বসুন্ধরা কিংসে ও চট্টগ্রাম আবাহনীতে খেলেন ডিফেন্ডার ট্যাগো। দুজনই কিরগিজস্তান জাতীয় দলের প্রথম একাদশের খেলোয়াড়। ঘানাইয়ান বংশোদ্ভূত ট্যাগো তো অনেক দিন কিরগিজ দলের সহ–অধিনায়কও ছিলেন। আজ চীনের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাঁদের এশিয়া কাপ মিশন। সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের মানুষের সমর্থন চেয়েছেন বসুন্ধরার বখতিয়ার।

এক ইনিংসে ১০ উইকেট নিলেন লঙ্কান স্পিনার
ক্রীড়া প্রতিবেদক
যেকোনো পর্যায়ের ক্রিকেটেই এক ইনিংসে দশ উইকেটের সবকয়টি নিজের নামের পাশে লেখানো সহজ কাজ নয়। আর সেটি যদি হয় প্রথম শ্রেণির মর্যাদাসম্পন্ন ম্যাচে তাহলে এর গুরুত্ব বেড়ে যায় আরো কয়েক গুণ। সেই কাজটিই করে দেখিয়েছেন শ্রীলঙ্কার বাঁহাতি স্পিনার মালিন্দা পুষ্পকুমারা।
দেশটির ঘরোয়া ক্রিকেটের প্রিমিয়ার লিগ টুর্নামেন্টে কলম্বো ক্রিকেট ক্লাবের হয়ে সারাসেন স্পোর্টস ক্লাবের বিপক্ষে খেলতে নেমে মাত্র ৩৭ রানে ১০ উইকেট শিকার করেছেন পুষ্পকুমারা। তার দলও জয়েছে ২৩৫ রানের বিশাল ব্যবধানে। তার এই ৩৭ রানের বিনিময়ে ১০ উইকেট শিকার প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে ত্রয়োদশ সেরা বোলিং ফিগার। একই ম্যাচের প্রথম ইনিংসে সারাসেন স্পোর্টস ক্লাবের চামিকারা এড্রিসিংহে ৮৭ রানের বিনিময়ে নিয়েছিলেন ৯টি উইকেট।

জয় দিয়ে বছর শুরু বার্সার
ক্রীড়া প্রতিবেদক
দিনের প্রথম দুই ম্যাচে পয়েন্ট হারায় দুই প্রতিদ্ব›দ্বী দল রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সামনে সুযোগ আসে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নেয়ার। সে সুযোগ কাজে লাগাতে ভুল করেনি আর্নেন্ত ভালভার্দের শিষ্যরা।
বছরের প্রথম ম্যাচেই স্প্যানিশ লা লিগায় গেতাফের বিপক্ষে ২-১ গোলে জিতেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। টানা চতুর্থ বছরের মতো বার্সেলোনার হয়ে বছরের প্রথম গোল করেন লিওনেল মেসি। দলের জয়ে অন্য গোলটি আসে লুইস সুয়ারেজের পা থেকে।

বছরের শুরুতেই রিয়ালের হার
ক্রীড়া প্রতিবেদক
বছরটা একদমই ভালো কাটছে না রিয়াল মাদ্রিদের। বছরের প্রথম এওয়ে ম্যাচে ভিয়ারিয়ালের মাঠ থেকে ড্র নিয়ে ফিরলেও ঘরের মাঠেই বছরের প্রথম হারের মুখ দেখলো হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দল রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে রিয়াল সোসিয়াদাদের বিপক্ষে তারা হেরেছে ০-২ ব্যবধানে।
ম্যাচের শুরুতেই রিয়াল মাদ্রিদকে বড় ধাক্কা দেন সোসিয়াদাদের ফুটবলার উইলিয়ান হোসে। নিজেদের ডি বক্সের ভেতর মেরিনোকে ফাউল করে বসেন কাসেমিরো। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান। ২ মিনিটের মাথায় স্পট কিক থেকে সোসিয়াদাদকে ০-১ ব্যবধানে এগিয়ে দেন উইলিয়ান হোসে। বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকা রিয়াল মাদ্রিদের মরার উপর খারার ঘা হয়ে আসে লুকাস ভাস্কুয়েজের লাল কার্ড। ম্যাচ শেষের সাত মিনিট আগে ৮২ মিনিটে বদলি হিসেবে নেমে রিয়াল মাদ্রিদের কফিনে শেষ পেরেকটি ঢুকিয়ে দেন রুবেন পার্দো। ফলে ০-২ ব্যবধানে হার নিয়েই মাঠ ছাড়তে হয় রিয়ালকে।

নেইমার-এমবাপে নৈপূণ্যে বড় জয় পিএসজির
ক্রীড়া প্রতিবেদক
রবিবার রাতে প্রতিপক্ষের মাঠে নবম রাউন্ডের ম্যাচটি ৪-০ গোলে জেতে টমাস টুখেলের দল। নেইমার, কিলিয়ান এমবাপে ও ইউলিয়ান ড্রাক্সলারের গোলে ফরাসি ফুটবলের পঞ্চম সারির ক্লাব পঁতিভিকে হারিয়ে ফরাসি কাপের সেরা বত্রিশে উঠেছে পিএসজি।
শক্তির বিচারে প্রতিপক্ষ তুলনামূলকভাবে অনেক দুর্বল হলেও লম্বা বিরতির পর নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচে নেইমার-কিলিয়ান এমবাপেদের নিয়ে শক্তিশালী দল নামান পিএসজি কোচ টমাস টুখেল। বল দখলে ও আক্রমণে একচেটিয়া এগিয়ে থাকলেও প্রথমার্ধে বেশ ভুগতে হয়েছে তাদের। অবশ্য ম্যাচের ২৪তম মিনিটে ফরাসি মিডফিল্ডার সিলভার আত্মঘাতী গোলে এগিয়ে যায় পিএসজি। দ্বিতীয় গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় দীর্ঘ সময়। অবশেষে ৭০তম মিনিটে মুসা দিয়াবির পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। আর ৭৭তম মিনিটে স্পট কিকে দলের তৃতীয় গোলটি করেন এমবাপে। ডি-বক্সে ফরাসি এই ফরোয়ার্ডই ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় পিএসজি। আর ৮৭তম মিনিটে ব্যবধান আরও বাড়ান জার্মান মিডফিল্ডার ড্রাক্সলার।

রিয়াল মাদ্রিদে ১৯ বছর বয়সী দিয়াস
ক্রীড়া প্রতিবেদক
শীতকালীন দলবদলের শুরু থেকেই শোনা যাচ্ছিল গুঞ্জনটা। শেষ পর্যন্ত স্প্যানিশ মিডিয়ায় ছাপা হওয়া খবরটাই সত্যি হলো। ম্যানচেস্টার সিটি থেকে ১৯ বছর বয়সী ব্রাহিম দিয়াসকে দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ।
১৭ মিলিয়ন ইউরোতে স্প্যানিশ মিডফিল্ডারকে সান্তিয়াগো বার্নাব্যুতে এনেছে রিয়াল। এই অঙ্কের সঙ্গে বোনাস ও পারফরম্যান্সের ভিত্তিতে আরও যোগ হবে ৭ মিলিয়ন ইউরো। দিয়াসকে বিক্রি করে দিলেও এই স্প্যানিয়ার্ডের ১৫ শতাংশ স্বত্ব নিজেদের কাছে রেখে দিয়েছে ম্যানসিটি।

‘তুর্কি মেসি’কে দলে নিতে চায় লিভারপুল
ক্রীড়া প্রতিবেদক
এক মেসিকে আগেই দলে ভিড়িয়েছে। এবার আরেকজন মেসির পেছনে ছুটছে। বার্সেলোনায় যেখানে একজন মেসি, সেখানে দুজন মেসিকে নিয়ে দল গড়তে চাইছে লিভারপুল। ‘মিশরীয় মেসি’ খ্যাত মোহামেদ সালাহ’র পর এবার ‘তুর্কি মেসি’কে দলে নিতে যাচ্ছে অল রেডরা।
বেশ কিছুদিন ধরে টুকটাক খবর, তুরস্কের ক্লাব ট্রাবজোনস্পোর টিনেজ তারকা আব্দুল কাদির ওমুরকে দলে টানতে চাইছে লিভারপুল। এই জন্য তারা ক্লাবটিকে প্রস্তাবও দিয়েছে। এখন শোনা যাচ্ছে, ইংলিশ জায়ান্টদের ক্যাম্পও তাকে স্বাগত জানাতে প্রস্তুত। ট্রাবজোনস্পোর সঙ্গে ২০২২ পর্যন্ত চুক্তি আছে ওমুরের। তুর্কি মিডিয়ার দাবি, ১৯ বছরের ওমুরকে পেতে ২৭ মিলিয়ন ইউরো দিতে রাজি লিভারপুল। ইংলিশ ক্লাবের যাওয়ার ব্যাপারে খোলাসা করেছেন ওমুর নিজেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here