আ’লীগ বিজয়ী না হলে খুলনা অঞ্চল আবারও উন্নয়ন বঞ্চিত হবে: সিটি মেয়র

0
19

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী না হলে খুলনাঞ্চল আবারও উন্নয়ন বঞ্চিত হবে। তাই এ অঞ্চলের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থ বারের মত প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। তিনি বলেন, ২০০১ এর নির্বাচনে বিএনপি জোট বিজয়ী হওয়ায় তারা এ অঞ্চলের সকল উন্নয়ন কর্মকান্ড বন্ধ করে দেয়। সিটি মেয়র উদাহরণ টেনে বলেন খাদেলা জিয়া খুলনা থেকে বিজয়ী হয়েছিলেন। কিন্তু খুলনার উন্নয়নে কিছুই করেননি। বিএনপি জামায়াত সরকার আবু নাসের হাসপাতালের নির্মাণ কাজ বন্ধ করে দেয়। মোংলা বন্দর স্থবির হয়ে পড়ে। খালিশপুর শিল্পাঞ্চলের কলকারখানা বন্ধ হয়ে যায়। ফলে হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়ে। আওয়ামী লীগ সরকার উন্নয়নের মাধ্যমে খুলনার অর্থনীতিকে আবার চাঙ্গা করে।
সিটি মেয়র গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর ২১নং ওয়ার্ডের এরশাদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে কেসিসি পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের তুরাগ সিডিসি ক্লাস্টার আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
সিটি মেয়র আরো বলেন, খুলনার উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রায় সাড়ে চৌদ্দশত কোটি টাকা বরাদ্দ করেছেন। খুলনার দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ করেছেন। খুলনার উন্নয়নে আরো অর্থ বরাদ্দের সম্ভাবনা রয়েছে। উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও বিজয়ী করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত অর্থে নগরীর ঘাট এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হয়েছে। এলাকায় সৌন্দর্য্য বর্ধনসহ আরো উন্নয়নের কর্মসূচী হাতে নেয়া হয়েছে। সিটি মেয়র বলেন, বিগত সরকারের আমলে ঘাট এলাকা ছিল অশান্ত পরিবেশ। আইন শৃঙ্খলা বলতে এ অঞ্চলে কিছুই ছিল না। আওয়ামী লীগ সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় ঘাট এলাকার মানুষ এখন শান্তিপূর্ণভাবে বসবাস করছে।
কেসিসি’র ২১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন-এর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মাওলানা মোঃ আব্দুল বারেক, সমাজকর্মী একরামুল হক বাবু, উত্তম কুমার ঘোষ প্রমুখ। সভায় ২১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামিরুল হুদা জহর, তুরাগ সিডিসি ক্লাস্টারের সভাপতি ডালিম বেগম, সাধারণ সম্পাদক মায়া বেগম সহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, সিডিসি ক্লাস্টারের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here