ভারতের মেয়েদের হারিয়ে হকিতে ঐতিহাসিক জয় বাংলাদেশের

0
10

ক্রীড়া প্রতিবেদক
জয় দিয়ে নারী হকিতে যাত্রা শুরু হলো বাংলাদেশের। আর জয়টা হলো ভারতের মেয়েদের বিরুদ্ধে। কলকাতা ওয়ারিয়র্স ও ঢাকা একাদশের মোড়কে দুই দেশের মেয়েদের হকির লড়াইয়ে বাংলাদেশ জিতলো ২-০ গোলে। দলটি কলকাতা ওয়ারিয়র্স নামে হলেও ভারতের বিভিন্ন অঞ্চল যেমন-বরাহনগর, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, উত্তরখন্দ, হড়িয়ানা, কাশিপুর, কলকাতা, হাওড়া, দমদমের মেয়েরা আছেন এই দলে।
গতকাল বুধবার মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথম দুই কোয়ার্টারে দুটি ফিল্ড গোল করে বাংলাদেশের মেয়েরা। নবম মিনিটে সিমু আক্তার সীমার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নমিতা কর্মকার। সত্তরের দশকে বাংলাদেশের মেয়েরা হকি খেলতেন। তবে পুরোটাই ঘরোয়াভাবে। আশির দশকের পর মহিলা হকি আর হয়নি। দীর্ঘদিন পর আবার মেয়েদের হকি চর্চা শুরু হয়েছে। গতকাল ছিল বাংলাদেশের নারী হকির ঐতিহাসিক দিন। এই দিন বাংলাদেশের মেয়েরা হকি খেলেছে বিদেশি দলের বিরুদ্ধে। আর ঐতিহাসিক সূচনাটা হলো ভারতের মেয়েদের হারিয়ে। শুধু জয়ই পায়নি বাংলাদেশ, মেয়েরা খেলেছেও দুর্দান্ত। তবে খেলা দেখে মনে হয়েছে ভারতের মেয়েদের ভ্রমণ কান্তি কাটেনি। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় এসেছে কলকাতার দলটি। সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ বৃহস্পতিবার ও শেষ ম্যাচ শনিবার।
ঢাকা একাদশ : সুমি আক্তার, রিতু খানম, রানী আক্তার, মুক্তা খাতুন, পারভীন আক্তার, সানজিদা আক্তার, ফেরদৌস জয়েতা, নমিতা কর্মকার, সাদিয়া খাতুন, সিমু আক্তার, ফরিদা আক্তার, সানজিদা সাথী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here