নগরীর গুরুত্বর্পূণ সড়ক মরোমত ও সৌর্ন্দয্য র্বধণ : প্রায় ৬০৮ কোটি টাকার প্রকল্প একনকেে অনুমোদন

0
12

স্টাফ রিপোর্টার
জাতীয় র্অথনতৈকি পরষিদরে নর্বিাহী কমটিরি (একনকে) সভায় ৬’শ ৭ কোটি ৫৬ লক্ষ টাকা ব্যয়ে ‘‘খুলনা সটিি করপোরশেনরে গুরুত্বর্পূণ ও ধ্বংসপ্রাপ্ত রাস্তা মরোমত ও উন্নয়ন প্রকল্প’’ অনুমোদতি হয়ছে।ে গতকাল মঙ্গলবার ঢাকায় প্রধানমন্ত্রী শখে হাসনিার সভাপতত্বিে এ সভা অনুষ্ঠতি হয়। প্রকল্পটি অনুমোদন হওয়ায় সটিি ময়ের তালুকদার আব্দুল খালকে খুলনাবাসীর পক্ষ থকেে মাননীয় প্রধানমন্ত্রী জননত্রেী শখে হাসনিা’কে আন্তরকি অভনিন্দন জানয়িছেনে।
এ প্রকল্পরে আওতায় নগরীর ৩১টি ওর্য়াডে ৫১৩টি এবং কন্দ্রেীয়ভাবে ৬০টি সহ মোট ৫৭৩টি সড়ক সংস্কার করা হব।ে প্রকল্পরে আওতায় ৭৮ কলিোমটিার সড়ক র্কাপটেংি, ১৫১ দশমকি ৯২ কলিোমটিার সড়ক আরসসিি ঢালাই এবং ৩৩ কলিোমটিার সড়কে সসিি ঢালাইয়রে পরকিল্পনা রয়ছে।ে র্কাপটেংি সড়কসমূহে ২৩৮ কোট,ি আরসসিি ঢালাই সড়কসমূহে ৩০৩ কোটি এবং সসিি ঢালাই সড়কসমূহে ৩৬ কোটি টাকা ব্যয় ধরা হয়ছে।ে রাস্তা সংস্কার ছাড়াও নগরীর গুরুত্বর্পূণ মোড়সমূহ সহ নগরীর সৌর্ন্দয্য র্বধনে ব্যয় ধরা হয়ছেে ১০ কোটি টাকা।
উল্লখ্যে, সটিি ময়ের তালুকদার আব্দুল খালকে-এর ঐকান্তকি প্রচষ্টোয় গত ১৮ সপ্টেম্বের ২০১৮ তারখিে অনুষ্ঠতি একনকে সভায় ‘‘খুলনা মহানগরীর জলাবদ্ধতা নরিসন ও ড্রনেজে ব্যবস্থার উন্নয়ন’ে’ ৮২৩ কোটি ৭৯ লক্ষ টাকার একটি মগো প্রকল্প অনুমোদতি হয়। এক মাসরেও কম সময়রে মধ্যে র্বণতি প্রকল্পটি অনুমোদতি হলো। স্বল্প সময়ে প্রায় ১৪৩২ কোটি টাকার দু’টি উন্নয়ন প্রকল্পরে অনুমোদন খুলনা মহানগরীর ইতহিাসে এই প্রথম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here