এএফসি চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুত মারিয়ারা

0
90

ক্রীড়া প্রতিবেদক
জামাল ভুঁইয়া-মামুনুলরা বিদায় নিয়েছেন সাফ চ্যাম্পিয়নশিপের গ্রæপপর্ব থেকে। জাতীয় ফুটবল দল কয়েক দিনের মধ্যেই প্রস্তুতি শুরু করবে ১অক্টোবর থেকে মাঠে গড়ানো বঙ্গবন্ধু গোল্ডকাপে। ছেলেদের সাফ ব্যর্থতার আগে মেয়েদের অনুর্ধ্ব-১৫ দলও শিরোপা হারিয়ে এসেছে ভুটান থেকে। এবার সেই মেয়েরা ঘরের মাঠে নামছে আরো বড় টুর্নামেন্টে।
এএফসি অনুর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ বাংলাদেশের মেয়েদের জন্য স্মরণীয়। সর্বশেষ আসরে বাংলাদেশ খেলেছিল চূড়ান্ত পর্বে। বাছাই পর্বে ঘরের মাঠে প্রতিপক্ষের জালে গোল উৎসব করেছিল লাল-সবুজ জার্সিধারী কিশোরীরা। আবার সেই টুর্নামেন্টের বাছাই পর্ব, আবারও বাংলাদেশের মেয়েরা খেলবে ঘরের মাঠে।
টুর্নামেন্টের ‘এফ’ গ্রুপের খেলা হবে ঢাকায়। বাংলাদেশ, ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও লেবানন খেলবে ঢাকার গ্রুপে। মেয়েদের এই টুর্নামেন্টে এবার দল বাড়ায় ফরম্যাটেও পরিবর্তন এনেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। আগের আসরে গ্রুপ চ্যাম্পিয়নরা উঠেছিল চূড়ান্ত পর্বে। এবার চূড়ান্ত পর্বে যেতে দুটি সিঁড়ি ভাঙ্গতে হবে দলগুলোকে। প্রথম রাউন্ডের ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ দল উঠবে দ্বিতীয় রাউন্ডে। ৮ দল দ্বিতীয় রাউন্ডে খেলবে ২ গ্রুপে। সেখান থেকে চারটি দল উঠবে চূড়ান্ত পর্বে। চূড়ান্ত পর্বের আয়োজক এবারও থাইল্যান্ড। স্বাগতিক থাইল্যান্ড এবং উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান সরাসরি খেলবে শিরোপা নির্ধারণী পর্বে। বাংলাদেশের মেয়েরা প্রথম ম্যাচ খেলবে ১৭ সেপ্টেম্বর বাহরাইনের বিরুদ্ধে। ১৯ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ লেবানন। বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে ২১ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে এবং গ্রুপের শেষ ম্যাচ ২৩ সেপেটম্বর ভিয়েতনামের সঙ্গে।

ফুটবল উপ-কমিটি গঠন
খবর বিজ্ঞপ্তি
সিনিয়র ডিভিশন ফুলবল লীগ সুষ্ঠভাবে সম্পন্নের জন্য ফুটবল উপ-কমিটি গঠন করেছে ব্রাদার্স ইউনিয়ন। কমিটিতে আলহাজ্ব বাহাউদ্দিন খন্দকারকে চেয়ারম্যান এবং আলহাজ্ব ইসরাফিল হোসেন মুন্সীকে টিম ম্যানেজার নির্বাচিত করা হয়েছে। গতকাল সোমবার ব্রাদার্স ইউনিয়নের সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জেড এ মাহমুদ ডনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় উপস্থিত ছিলেন, আদিলুজ্জামান আদিল, এস এম রফিউদ্দিন আহমেদ, মো. ইব্রাহিম খলিল, এস এম শামসুদ্দিন আহমেদ শ্যাম, ফেরদৌস হোসেন লাবু, আলহাজ্ব বাহাউদ্দিন খন্দকার, আলহাজ্ব ডা. ইসরাফিল হোসেন মুন্সি, এস এম সেলিম, মো. রফিকুরজ্জামান লাভলু, সহিদুল ইসলাম, মো. আল বেল্লাল প্রমুখ। ব্রাদার্স ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক পত্রে এ সংবাদ জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here