ইয়ং বয়েজ ক্লাবের খেলোয়াড় বাঁছাই অনুষ্ঠিত

0
64
Exif_JPEG_420

ক্রীড়া প্রতিবেদক
২২সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া প্রিমিয়ার ডিভিশন ফুটবল লীগে অংশ নিবে ইয়ং বয়েজ ক্লাব। ফুটবল লীগের দলগঠনের লক্ষে গতকাল সোমবার খেলোয়াড় বাঁছাই অনুষ্ঠিত হয়েছে। সকাল সোয়া ৮টায় খুলনা সার্কিট হাউজ মাঠে এ বাঁছাই অনুষ্ঠিত হয়।
বাঁছাইয়ে জেলা ও উপজেলা পর্যায়ের প্রায় শতাধিক খেলোয়াড় অংশগ্রহণ করেন। সেখান থেকে ২৫জন খেলোয়াড়কে প্রাথমিক ভাবে বাঁছাই করা হয়েছে। বাঁছাইকৃত খেলোয়াড়দের নিয়ে আজ মঙ্গলবার সকাল ১০টায় সার্কিট হাউজ মাঠে অনুশীলন শুরু হবে।
খেলোয়াড় বাঁছাইয়ের সময় মাঠে উপস্থিত ছিলেন ক্লাবের যুগ্ম-সম্পাদক মোরতুজা শেখ, কোষাধ্যক্ষ নুরুল ইসলাম খান কালু, প্রচার ও সমাজ কল্যাণ সম্পাদক এম এ জলিল, কোচ এজাজ আহমেদ ও অফিস সহকারী মো. রুহুল আমিন। লীগে ঘ গ্রæপে ইয়ং বয়েজ ক্লাবের প্রতিপক্ষ বলাকা স্পোটিং ক্লাব, ইয়ং রেডসান ক্লাব ও উল্কা ক্লাব।

মোল্লাহাটে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সমাপণী
মোল্লাহাট প্রতিনিধি
মোল্লাহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্র্নামেন্ট (অনুর্ধ্ব-১৭)’র সমাপণী ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা পর্যায়ের এ টুর্নামেন্ট ও পুরস্কার প্রদান অনুষ্ঠান আয়োজন করে মোল্লাহাট উপজেলা প্রশাসন।
রবিবার বিকাল সাড়ে ৪ টায় ওয়াজেদ মেমোরিয়াল মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে উদয়পুর ইউনিয়ন ফুটবল একাদশ ও আটজুড়ি ইউনিয়ন ফুটবল একাদশ’র মাঝে সমাপণী খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় ৩-১ গোলের ব্যাবধানে উদয়পুর ইউনিয়ন চ্যাম্পিয়ন ও আটজুড়ি ইউনিয়ন রানার্সআপ হয়।
খেলা শেষে অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মামুন আল-ফারুক পুরস্কার প্রদান করেন। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল আলম ও থানা অফিসার ইনচার্জ আবু সাঈদ মোঃ খায়রুল আনাম। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা যুবউন্নয়ন অফিসার এস,এম মিজানুর রহমান, অধ্যক্ষ এল জাকির হোসেন, প্রধান শিক্ষক এস,এম, ফরিদ আহমেদ, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান শেখ রেজাউল কবির, ইউপি চেয়ারম্যান মুন্সি তানজিল হোসেন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধালীগ সাংগঠনিক সম্পাদক চৌধূরী মনিরুজ্জামান, সমাজসেবক শেখ শাহেদ আলী, সাংবাদিক মোঃ জেহাদ সিকদার, ইউপি সদস্য মোঃ কামরুল ইসলাম মোল্লা, মোঃ জাহাঙ্গীর মোল্লা, মোঃ ঝুনু মিয়া, যুবলীগ নেতা মোঃ রুবেল মিয়া ও তুষার খান প্রমূখ।

দেবহাটায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে দেবহাটা চ্যাম্পিয়ন
দেবহাটা প্রতিনিধি
দেবহাটায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ নকআউট ফুটবল টুর্নামেন্ট-১৮ (অনুর্দ্ধ ১৭) এর ফাইনাল খেলা গতকাল সোমবার বিকাল সাড়ে ৩টায় দেবহাটা ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ। ফাইনাল খেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী। উপজেলা স্কাউটসের সাধারন সম্পাদক শিক্ষক সঞ্জয় সরকারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ বদরুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জসিমউদ্দীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই রকেট, উপজেলা ক্রীড়া সমিতির সাধারন সম্পাদক সাবেক শিক্ষক আফছার আলী, সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, সিনিয়র রেফারী শিক্ষক রফিকুল ইসলাম সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ প্রমুখ। সমাপনী খেলায় ফাইনালে অংশগ্রহন করে দেবহাটা ইউনিয়ন ফুটবল একাদশ ও সখিপুর ইউনিয়ন ফুটবল একাদশ। খেলায় রেফারী হিসেবে দায়িত্ব পালন করে দিলীপ কুমার। তাকে সহযোগীতা করেন মিজানুর রহমান ও আব্দুস সাত্তার। খেলায় দেবহাটা ইউনিয়ন ফুটবল একাদশ টাইব্রেকারে সখিপুর ইউনিয়নকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

তেরখাদায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে তেরখাদা ইউনিয়নের জয়
তেরখাদা প্রতিনিধি
গতকাল সোমবার বেলা ৩টায় উপজেলার ইখড়ি কাটেংগা মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলীর সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) এর উপজেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়।
এতে অংশগ্রহণ করেন তেরখাদা ইউনিয়ন পরিষদ বনাম সাচিয়াদহ ইউনিয়ন পরিষদ। খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোল্যা এহিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারা চম্পা, অফিসার ইনচার্জ মোঃ সালেকুজ্জামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল আউয়াল আকন, প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এফএম অহিদুজ্জামান ও সেক্রেটারী কেএম আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান কৃষ্ণ মেনন রায়, মুক্তিযোদ্ধা অরবিন্দ প্রসাদ সাহা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, উপজেলা প্রকৌশলী শহিদুল ইসলাম প্রমুখ। খেলায় তেরখাদা ইউনিয়ন দল ৫ গোলে বিজয় অর্জন করেন। খেলাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন আলীর সৌজন্যে অনলাইনে সরাসরি সম্প্রচার করা হয়। আগামী ১৬ সেপ্টেম্বর ফাইনালের মধ্য এই টুর্নামেন্টের সমাপ্তি হবে।

যশোরে জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি ক্রীড়ায় হ্যান্ডবলে চৌগাছা চ্যাম্পিয়ন
যশোর অফিস
যশোরে জেলা পর্যায়ে ৪৭তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতায় বালক ফুটবলে সেমিফাইনালে উঠেছে অভয়নগরের মথুরাপুর পুরাখালী মাধ্যমিক বিদ্যালয়, চৌগাছা সলুয়া মাধ্যমিক বিদ্যালয়, ঝিকরগাছা এম এল হাইস্কুল ও বাঘারপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়। আর বালক হ্যান্ডবল প্রতিযোগিতায় চৌগাছা শাহাদত পাইলট মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।
গতকাল সোমবার সদরের হামিদপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে মাধ্যমিক শিক্ষা অফিসার এম কামরুজ্জামান জাহাঙ্গীর প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। হামিদপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ইসমাইল হোসেনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন জেলা শ্রমিকলীগের সিনিয়র সহ-সভাপতি জবেদ আলী ও জেলা সহকারি শিক্ষা অফিসার রেজাউল ইসলাম। দিনের প্রথমে ফুটবল প্রতিযোগিতা শুরু হয়। এতে অভয়নগরের মথুরাপুর পুরাখালী মাধ্যমিক বিদ্যালয় ৪-৩ গোলের ব্যবধানে মনিরামপুরের পাঁচাকড়ি মাধ্যমিক বিদ্যালয়কে, চৌগাছার সলুয়া মাধ্যমিক বিদ্যালয় ১-০ গোলের ব্যবধানে সদরের তীরেরহাট শহীদ ইদ্রিস মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়কে, ঝিকরগাছা এম এল হাইস্কুল ১-০ গোলের ব্যবধানে কেশবপুরের এম এম মাধ্যমিক বিদ্যালয়কে ও বাঘারপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয় ১-০ গোলের ব্যবধানে শার্শা পাইলট মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে। আর বালক হ্যান্ডবল প্রতিযোগিতায় চৌগাছা শাহাদত পাইলট মাধ্যমিক বিদ্যালয় ৮-৪ গোলের ব্যবধানে সদরের মুসলিম একাডেমী পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে।

প্রীতি ফুটবলে যশোর পৌরসভা ৫-১ গোলে জয়ী
যশোর অফিস
সাকিবের হ্যাট্টিকে যশোর পৌরসভা প্রীতি ফুটবল ম্যাচে বিশাল জয় পেয়েছে। গতকাল সোমবার বিকালে যশোর শামস্ উল হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত ভারতের পশ্চিম বাংলার কল্যানি মিউসিপ্যাল স্পোর্টস একাডেমি ৫-১ গোলে যশোর পৌরসভা অনুর্ধ্ব-১৭ দল হারিয়ে জয় অর্জন করে।
খেলার ৬, ২৮ ও ও ৩৯ মিনিটে সাকিব একাই ৩টি গোল করেন। এছাড়া স্বাধীন ২৬ মিনিটে এবং ৮১ মিনিটে পেনাল্টি থেকে ২টি গোল করেন। খেলার অন্তিম লগ্নে সফরকারি কল্যানি মিউনিসিপ্যাল স্পোর্টস একাডেমির বিকাশ মারমো একটি গোল পরিশোধ করেন। খেলার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, পৌর কমিশনার মোকসিমুল বারী অপু, কল্যানি স্পোর্টস একাডেমি ম্যানেজিং ডিরেক্টর প্রখ্যাত ধারাভাষ্যকার ড. নীলিমেষ চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ইউএস ওপেন জিতলেন জোকোভিচ
ক্রীড়া প্রতিবেদক
জুয়ান মার্টিন ডেল পোর্তোকে হারিয়ে ক্যারিয়ারের ১৪তম গ্র্যান্ড ¯ø্য্যাম জিতেছেন নোভাক জোকোভিচ। রবিবার ইউএস ওপেনের ফাইনালে আর্জেন্টিনার ডেল পোর্তোকে হেসেখেলে হারিয়েছেন সার্বিয়ার জোকোভিচ। ৩১ বছর বয়সী জোকোভিচ ৬-৩, ৭-৬ (৭-৪) এবং ৬-৩ গেমে জয় পেয়েছেন।
গত জুলাইয়ে উইম্বেলডন জিতেছিলেন জোকোভিচ। দারুণ পারফরম্যান্সে এবার জিতলেন ইউএস ওপেন। বিশ্বের চার নম্বর খেলোয়াড় হিসেবে ব্যাক টু ব্যাক গ্র্যান্ড ¯ø্যামজয় জয়ের কীর্তিও গড়েছেন জোকোভিচ। গ্র্যান্ড ¯ø্যাম জয়ে সেরা তিনে উঠে এসেছেন জোকোভিচ। তার ওপরে আছেন রজার ফেদেরার (২০) ও রাফায়েল নাদাল (১৭)। ২০০৯ সালে ইউএস ওপেন জয়ের পর এবারই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনাল খেললেন ডেল পোর্তো। কিন্তু ২৯ বছর বয়সী ডেল পোর্তো জোকোভিচে ধরাশয়ী। এর আগে ২০১১ এবং ২০১৫ সালে ইউএস ওপেন জিতেছিলেন জোকোভিচ এবং একাধিকবার উইম্বেলডন এবং ইউএস ওপেন জেতা অষ্টম খেলোয়াড় তিনি।

ফ্রান্সকে জেতালেন এমবাপে-জিরুট
ক্রীড়া প্রতিবেদক
ফ্রান্সের এই ম্যাচটি হয়েছে ঘরের মাঠে। তাই প্যারিসের ঘরোয়া পরিবেশটা ছিল আমেজপূর্ণ। এমন পরিবেশের পুরো সুযোগটা নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। আগের ম্যাচের হুবহু একাদশ নির্বাচন করেছিলেন কোচ দিদিয়ের দেশম।
বাগতিক হওয়ায় গোল পেতেও বেশি সময় নেয়নি ফ্রান্স। ১৪ মিনিটে দলকে লিড এনে দেন বিশ্বকাপে ৪ গোল করা কিলিয়ান এমবাপে। প্রথমার্ধের বাকি সময় আক্রমণের বিপরীতে রক্ষণ অক্ষুণ্ন ছিল ফরাসিদের। তবে দ্বিতীয়ার্ধে তাদের রক্ষণে ত্রাস ছড়ান রায়ান বেবেল। রাশিয়া বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারা ডাচরা সমতায় ফেরে ৬৭ মিনিটে। বিশ্ব চ্যাম্পিয়ন বলেই ডাচ আক্রমণে খেই হারায়নি ফ্রান্স। প্রতিপক্ষের সেই সমতা উৎসব স্থায়ী হতে দেয়নি তারা। আক্রমণ শাণিয়ে ৭৪ মিনিটে স্কোর লাইন ২-১ করেন অলিভিয়ের জিরুট। ১৬ অক্টোবর ফ্রান্সে উড়ে যাবে জার্মানি।

পিছিয়ে পড়েও জার্মানির জয়
ক্রীড়া প্রতিবেদক
উয়েফা নেশন্স লিগে পরবর্তী ম্যাচের আগে নিজেদের ঝালাই করে নিয়েছে জার্মানি। শুরুতে বেশ কিছু সুযোগ পেলেও লক্ষ্যভেদ করতে পারেনি। উল্টো ২২ মিনিটে দারুণ ফিনিশিংয়ে পেরুকে এগিয়ে নেন ডিফেন্ডার লুইস আদবিনকুলা। তিন মিনিট পর সমতায় ফেরে তার জবাব দেয় জার্মানি। ইউলিয়ান ব্রান্টের গোলে প্রথমার্ধেই স্কোর হয় ১-১।
৩৬ বছর পর রাশিয়া বিশ্বকাপে জায়গা পাওয়া পেরু দলটা যে ফেলনা নয় তার প্রমাণ পাওয়া গেছে বাকি সময়। দ্বিতীয়ার্ধে আক্রমণ প্রতি আক্রমণে খেলা জমে উঠলেও রক্ষণ ভাঙতে বেগ পেতে হয় জার্মানদের। কয়েকবার গোলমুখে গেলে সেই চেষ্টা প্রতিহত করেছেন পেরু গোলরক্ষক। তবে ৮৫ মিনিটে আর ভুল করেনি জার্মানি। আচমকা পিটারসেনের ক্রস থেকে বাঁ পায়ের জোরালো শটে জাল কাঁপান অভিষিক্ত মিডফিল্ডার নিকো শুলজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here