খুলনা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

প্রকাশ: 2018-01-12

Repoter

সমন্বিত ৮ ব্যাংকের পরীক্ষা : দুই কেন্দ্রে পরীক্ষার নতুন তারিখ

অনলাইন ডেস্ক: আজ শুক্রবার বাংলাদেশ ব্যাংকের অধিনে রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংকের সমন্বিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে আসন স্বল্পতার কারণে মিরপুর ১ নম্বের অবস্থিত হযরত শাহ আলী মহিলা কলেজে গোলোযোগ বেঁধে যায়। এছাড়াও এ পরীক্ষায় ঢাকার দুটি কেন্দ্রের সাড়ে পাঁচ হাজারের বেশি চাকরিপ্রার্থী পরীক্ষা দিতে না পারায় গণ্ডগোলের পর তাদের জন্য পরীক্ষার নতুন তারিখ ঠিক করেছে কর্তৃপক্ষ।


 শুক্রবার (১২ জানুয়ারি) ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির সদস্য সচিব বাংলাদেশ ব্যাংকের মহা ব্যবস্থাপক মো. মোশাররফ হোসেন খান বলেন, মিরপুর বাংলা কলেজ কেন্দ্রে চার হাজার এবং মিরপুর শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রে ১৬০০ চাকরিপ্রত্যাশীর পরীক্ষা দিতে পারেননি।  এ পরিস্থিতিতে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির জরুরি বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ২০ জানুয়ারি বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা একই কেন্দ্রে তাদের পরীক্ষা নেওয়া হবে। এই সিদ্ধান্ত অন্য কেন্দ্রের পরীক্ষার্থীদের ক্ষেত্রে কোনো প্রভাব ফেলবে না। ব্যবস্থাপনার ত্রুটিতে আসন সঙ্কটের কারণে সৃষ্ট জটিতা নিরসনে আগামী ২০ তারিখ তিনি নিজে উপস্থিত থেকে সব দিক তদারকি করবেন বলে জানান।   

এর আগে এক রিট আবেদনের পেক্ষিতে এ পরীক্ষা হওয়া নিয়ে সংশয় তৈরি হলেও শেষ মুহূর্তে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতের আদেশে আগের ঘোষণা অনুযায়ীই শুক্রবার বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার মধ্যে দিয়ে রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকে সিনিয়র অফিসার, অফিসার ও ক্যাশ অফিসার পদে মোট ১৬৬৩টি শূন্য পদে নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

জানা গেছে, এই ৫ হাজার ৬০০ শিক্ষার্থীকে বসানো পর্যাপ্ত ব্যবস্থা ছিল না। সেখানে প্রতি বেঞ্চ ৫-৬ জন করে পরীক্ষার্থী বসানো হয়। অনেকের বসারই আসন ছিল না। যারা কোনমতে বসেছেন তারা এক কম জায়গায় পরীক্ষা দিতে পারছিলেন না। অনেকে পরীক্ষা দিতে লাইব্রেরি চলে যান। সেখানেও আসন মেলেনি। 

এই অবস্থায় পরীক্ষা দেওয়া যায় না, ক্রমেই প্রতিবাদী হয়ে ওঠেন তারা।পরে ক্ষুব্ধ পরীক্ষার্থীরা বিকালে মিরপুর শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রের বাইরে বিক্ষোভ ও ভাংচুর চালিয়েছে। পরীক্ষা না দিয়ে বেরিয়ে গেছেন বাংলা কলেজের পরীক্ষার্থীরাও। এক পর্যায়ে অবস্থা নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে এ বিষয়ে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত জানায় ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটি।

মন্তব্য ( ২ )

মন্তব্য করতে করুন অথবা নিবন্ধন করুন

lorem ipsum

মৌসুমের বয়সও যত বাড়ছে ততই ভয়ংকর হচ্ছে বার্সেলোনা । আর কুতিনহো স্কোয়াডে ঢুকে পড়লে তো কথাই নেই । 93 মিনিটের মেসির অ্যাসিষ্ট ছিল দেখার মতো । এটা শুধু মেসিকেই মানায় ।

viewer name

আপনার পরিচয় গোপন রাখতে এখানে ক্লিক করুন।

আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।