খুলনা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

প্রকাশ: 2018-01-12

Repoter

বিশেষ সাক্ষাৎকারে আলমগীর চলুন বিভাজন ভুলে হাতে হাত রেখে চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাই

যা নিয়ে ব্যস্ত্ম ...
আমার সব ব্যস্ত্মতাই এখন আমার পরিচালিত ছবি 'একটি সিনেমার গল্প'কে নিয়ে। সম্প্রতি ছবিটির শুটিং শেষ করেছি। পোস্ট প্রোডাকশনের কাজও শেষ। দু-এক দিনের মধ্যে ছবিটি সেন্সরবোর্ডে জমা দেব।


একটি সিনেমার গল্প ...
একটি সিনেমার গল্প চলচ্চিত্রের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছি আমি নিজেই। এ ছবিতে আমার বিপরীতে অভিনয় করেছেন চম্পা। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন সৈয়দ হাসান ইমাম, ঋতুপর্ণা সেনগুপ্ত (কলকাতা) আরেফিন শুভ সাদেক বাচ্চু, সাবেরী আলম, ববি, জ্যাকি আলমগীর প্রমুখ। আমার প্রযোজনা সংস্থা 'আইকন এন্টারটেইনমেন্ট'-এর ব্যানারে 'একটি সিনেমার গল্প' নির্মিত হয়েছে।

এ ছবির চমক ...
'একটি সিনেমার গল্প' চলচ্চিত্রের মধ্যদিয়েই উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রম্ননা লায়লা একজন সুরকার হিসেবে অভিষেক ঘটছে। তার সুর করা গানটি লিখেছেন গাজী মাজহারম্নল আনোয়ার এবং গেয়েছেন আঁখি আলমগীর। চলচ্চিত্রটির অন্যান্য গানগুলো বেশ চমৎকার। আশা করছি, সবমিলিয়ে দর্শকের প্রত্যাশা পূরণ করতে পারবে 'একটি সিনেমার গল্প' ছবিটি।

বর্ণাঢ্য চলচ্চিত্র ক্যারিয়ার ...
প্রায় ৪৬ বছর ধরে চলচ্চিত্রের সঙ্গে সম্পৃক্ত রয়েছি। অনেক চড়াই-উতরাই পেরিয়ে আজকের আলমগীর হয়েছি। তাই আমৃতু্য চলচ্চিত্রের সঙ্গে থাকতে চাই। 

শুভ মহরতে প্রথম ...
আমার দীর্ঘ ক্যারিয়ারে আমি কখনোই কোনো ছবি মহরতে উপস্থিত থাকিনি। এমনকি, আমার নিজের ছবির মহরতেও না। ছবির মহরতে অংশ না নেয়াটা আমার নিজস্ব একটি থিউরি। তবে গত বুধবার আমি 'নায়ক' চলচ্চিত্রের শুভ মহরতে হাজির হয়েছিলাম। সেখানে ছবিটির কলাকুশলীদের শুভেচ্ছা জানিয়েছি। কারণ, বছরের শুরম্নতেই নতুন নতুন ছবি মহরত হচ্ছে। দেশীয় চলচ্চিত্রের জন্য বিষয়টা আশা ব্যাঞ্জক। আশা করছি, ছবিগুলো দর্শকের চাহিদা পূরণ করতে সক্ষম হবে। 

চলচ্চিত্রের এ সময়ের অবস্থা ...
চলচ্চিত্র চলে সস্নাইক্লিক অর্ডারে। দিনের শেষে যেমন রাত আসে, আবার রাতের শেষ আসে দিন। আমাদের চলচ্চিত্রেও তেমনটি ঘটেছে। সম্প্রতি চিত্রজগতে কালো অন্ধকারে নেমে এসেছিল। এখন আবার ভোরের আলো ফুটে উঠছে। আমি প্রচ- আশাবাদী লোক। তাই আমার বিশ্বাস বাংলাদেশের চলচ্চিত্রে আবার সুদিন ফিরবে। 

চিত্রজগতের সবার প্রতি আহ্বান ...
চিত্রজগতের সংশিস্নষ্ট সবার প্রতি আমার আহ্বান-'চলুন আমরা বিভাজন ভুলে হাতে হাত রেখে চলচ্চিত্রকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাই।' আমি মনে করি, ব্যক্তি স্বার্থ ভুলে সবাই একযোগে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করতে হবে। তবেই আবার বাংলাদেশের চলচ্চিত্র সেই আগের ঐতিহ্য ফিরে পাবে। 

যার কথা মনে পড়ে ...
১৯৭৩ সালে আলমগীর কুমকুম পরিচালিত 'আমার জন্মভূমি' ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রেখেছি। তার কারণেই আজকের আলমগীর আমি। তাই সবসময় আমি তার কথা শ্রদ্ধাভরে স্মরণ করি।

মন্তব্য ( ২ )

মন্তব্য করতে করুন অথবা নিবন্ধন করুন

lorem ipsum

মৌসুমের বয়সও যত বাড়ছে ততই ভয়ংকর হচ্ছে বার্সেলোনা । আর কুতিনহো স্কোয়াডে ঢুকে পড়লে তো কথাই নেই । 93 মিনিটের মেসির অ্যাসিষ্ট ছিল দেখার মতো । এটা শুধু মেসিকেই মানায় ।

viewer name

আপনার পরিচয় গোপন রাখতে এখানে ক্লিক করুন।

আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।